October 27, 2024

কৃষি আইনের সমর্থনে ও তৃণমূলের মিথ্যা প্রচারের বিরুদ্ধে কলিয়াগঞ্জে বিজেপির বিশাল প্রচার মিছিল-

1 min read

কৃষি আইনের সমর্থনে ও তৃণমূলের মিথ্যা প্রচারের বিরুদ্ধে কলিয়াগঞ্জে বিজেপির বিশাল প্রচার মিছিল-

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৯,সেপ্টেম্বর: কেন্দ্রীয় সরকারের সদ্য সংশোধিত জাতীয় কৃষি আইনের সমর্থনেএবং শাসক দলের অপপ্রচারের বিরুদ্ধে মঙ্গলবার কালিয়াগঞ্জ শহরে বিজেপি একটি মিছিল পরিক্রমা করে।মঙ্গলবার দুপুরে কালিয়াগঞ্জ শহরের সুকান্ত মোড়ের দলীয় কার্যালয় থেকে মিছিলটি বেরিয়ে কালিয়াগঞ্জ শহরের সর্বত্র সদ্য সংশোধিত কেন্দ্রীয় কৃষি আইনের সমর্থনে বিভিন্ন ধরনের স্লোগানে স্লোগানে শহর মুখরিত করে।

আজকের এই কৃষি বিলের স্বপক্ষের মিছিলের নেতৃত্ব দেন উত্তর দিনাজপুর বিজেপির জেলা সভাপতি তথা তরুণ তুর্কি নেতা বিশ্বজিৎ লাহিড়ী।বিশ্বজিৎবাবুবসক সাক্ষাৎকারে বলেন কেন্দ্রীয় সরকারের সংশোধিত কৃষি বিলের বিরুদ্ধে ইতিমধ্যেই শাসক দল আর কোন উপায় না দেখে কৃষকদের ভুল বোঝানোর জন্য প্রতিবাদ মিছিল করেছে।শাসক দলের এই ধরনের প্রতিবাদ মিছিলের বিরুদ্ধেই বিজেপির আজকের এই প্রতিবাদ মিছিল।তিনি বলেন ভারতবর্ষে কৃষকদের শ্বার্থে এধরনের বিল প্রথম।

যে বিলের মাধ্যমে কৃষকরা তারা তাদের উৎপাদিত ফসলের দাম নিজেরাই নির্ধারিত করবে।কৃষকরা তাদের উৎপাদিত পণ্য যেখানে দাম বেশি পাবে সেখানেই বিক্রি করতে পারবে বলে তিনি জানান। বিশ্বজিৎবাবু বলেন কৃষকদের জন্য এখন তৃণমূল কংগ্রেস, কংগ্রেস,বামেরা লোকদেখানো মায়া কান্না কাঁদতে শুরু করে দিয়েছে কৃষকদের ভুল বোঝাতে।কারন সামনেই নির্বাচন।কিন্তু কোন কাজ হবেনা।

কৃষকরা ভারতবর্ষে এই প্রথম কৃষি পণ্য বিক্রি করবার পূর্ন স্বাধীনতা পেয়েছে।যা দিয়েছে কেন্দ্রের মোদি সরকার।তাই আমরা প্রতিনিয়ত জেলার হাটে বাজারে সর্বত্রই এই সংশোধিত কৃষি বিলের স্বপক্ষে প্রচার অভিযান চালিয়ে যাবে কৃষকদের স্বার্থে। মঙ্গলবারের এই মিছিলে অংশ নেন বিজেপির জেলা পরিষদ সদস্য কমল সরকার,যুব মোর্চার জেলা সভাপতি গৌতম বিশ্বাস,জেলা মহিলা নেত্রী দোলা মোদক,বিজেপি নেতা ভবানী চরণ সিংহ,তারিণী কান্ত রায়,জগন্নাথ ভট্টাচার্য,উৎপল রায় সহ বিজেপির সমর্থকগন।মিছিল শেষে কালিয়াগঞ্জ থানার সামনের মাঠে একটি পথ সভা অনুষ্ঠিত হয়।সেখানে মূল বক্তা ছিলেন উত্তর দিনাজপুর বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *