October 27, 2024

শহরবাসীর প্রাণ বাঁচাতে অক্সিজেন নিয়ে হাজির কালিয়াগঞ্জ পৌরসভা র প্রশাসক কার্তিক চন্দ্র পাল

1 min read

শহরবাসীর প্রাণ বাঁচাতে অক্সিজেন নিয়ে হাজির কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক কার্তিক চন্দ্র পাল

তনময় চক্রবর্তী করোনা আবহের মধ্যে কালিয়াগঞ্জ এর সাধারণ মানুষের জন্য আবারো মানবিক উদ্যোগ নিলেন প্রাক্তন পৌরপতি তথা বর্তমান প্রশাসক কার্তিক চন্দ্র পাল। তার উদ্যোগেই চালু হলো আজ থেকে সাধারণ মানুষের জন্য অক্সিজেন পরিষেবা বিনামূল্যে। যা এক কথায় নজিরবিহীন ঘটনা। উল্লেখ থাকে যে বিগত দিনে বহু মানুষকে দেখা যায় তার প্রিয়জনকে একটু অক্সিজেনের অভাবে জন্য হারিয়ে ফেলতে হয়।কারণ একটাও অক্সিজেন সিলিন্ডার কালিয়াগঞ্জ এ এই ভাবে পাওয়া যাই নি।

যদিওবা কিছু কিছু স্বেচ্ছাসেবী সংস্থা তারা এই পরিষেবা দিয়ে আসলেও সেটা কিন্তু ছিল প্রয়োজনের তুলনায় অপ্রতুল অক্সিজেন সিলিন্ডার। তাই কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে এই পরিষেবা আগামীতে যে কালিয়াগঞ্জে স্বাস্থ্য পরিষেবায় নয়া দিগন্ত আনবে সে ব্যাপারে বলা যেতে পারে। কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক কার্তিক চন্দ্র পাল এর এহেন ভূমিকায় খুশি সাধারন মানুষ।

জানা যায় এই পরিষেবা পৌরসভা থেকে পৌরসভার ১৭টি ওয়ার্ডের মানুষরা পাবেন একেবারে বিনামূল্যে। পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল বলেন, এখন ৯ টি অক্সিজেন সিলিন্ডার এর মাধ্যমে এই পরিষেবার দেয়া হবে কালিয়াগঞ্জ পৌরসভার ১৭ টি ওয়ার্ডে।

পরবর্তীতে আরো সিলিন্ডার নিয়ে এসে মোট সতেরোটি ওয়ার্ডে র জন্য একটি করে সিলিন্ডার রাখা থাকবে মুহূর্ত মানুষের প্রাণ বাঁচানোর জন্য।এদিকে কালিয়াগঞ্জ এর বিশিষ্ট নাগরিক সুদীপ ভট্টাচার্য বলেন, করোনা আবহের মধ্যে যেভাবে কালিয়াগঞ্জ পৌরসভা মানবিক হৃদয় নিয়ে শহরবাসীর পাশে দাঁড়িয়েছে অক্সিজেন সিলিন্ডার নিয়ে তা এক মহতী উদ্যোগ।

তিনি বলেন কালিয়াগঞ্জে বহু মুমূর্ষু রোগী কে অক্সিজেনের অভাবে প্রাণ হারাতে হয়েছিল। আজ পৌরসভার উদ্যোগে বিনামূল্যে যেভাবে অক্সিজেন পরিষেবার সংগ্রহ করা হলো শহরের নাগরিকদের স্বার্থে তাকে সাধুবাদ জানাতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *