October 26, 2024

ইসলামপুর মিলন পল্লী আদিবাসী মাঠে দীর্ঘ দুই বছর ধরে চলছে আদিবাসী সমাজের নারীদের নিয়ে চলছে ফুটবল প্রশিক্ষণ শিবির

1 min read

ইসলামপুর মিলন পল্লী আদিবাসী মাঠে দীর্ঘ দুই বছর ধরে চলছে আদিবাসী সমাজের নারীদের নিয়ে চলছে ফুটবল প্রশিক্ষণ শিবির

দেবব্রত চক্রবর্তী ইসলামপুর এক সেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে ইসলামপুর মিলন পল্লী আদিবাসী মাঠে দীর্ঘ দুই বছর ধরে চলছে আদিবাসী সমাজের নারীদের নিয়ে চলছে ফুটবল প্রশিক্ষণ শিবির। সেচ্ছাসেবী সংস্থা পাশেআছি সম্পাদক স্বরুপা নন্দ বৈদ্য জানান দুই বছর আগে এই ফুটবল প্রশিক্ষণ শিবির এর ব্যবস্থা করা হয়েছিলো কিন্তু সেই সময় মেয়েরা আসতো না য়ারা অভিভাবকরা ভাবতেন কি হবে না কি হব ।

তবে এই মেয়ে গুলো যখন বাহিরে গিয়ে টুর্নামেন্ট খেলতে শুরু করেছে তখন অনেক কেই আসছে আমাদের এই ফুটবল প্রশিক্ষণ শিবিরে । আমাদের মেয়েরা রাইগঞ্জ পাশের রাজ্য বিহারের কিষানগঞ্জ জেলাতে ও নন্দঝারে একটি টুর্নামেন্টে অংশ গ্রহণ করেছিলো । তবে এখন 24 জন রয়েছে এই দলে সবাই পিছিয়ে পরা আদিবাসী সমাজের নারীরা।

তবে কোনো সরকারি সাহায্য বা বে সরকারি প্রতিষ্ঠান থেকে কোন সাহায্য পেলে এই কাজটি আরো সুগোম হতো। ফুটবল প্রশিক্ষক হেমেন সরকার জানান দুই বছর ধরে এই ফুটবল প্রশিক্ষণ শিবির চলছে এর মধ্যে তিনি টি টুর্নামেন্টে অংশ নিতে বাইরে গিয়ে ছিলো তবে আশা অনুযায়ী ফল হয়নি । তবে অর্থ সাহায্য পেলে মেয়েদের কোচিং এর জন্য কিছু সামগ্রী কেনা যায়।

কেউ এগিয়ে এলে ভালো হয়। সোনালী মাডী নিলিমা কিসকু রা জানান তারা পরাশুনার সাথে সাথে এই ফুটবল প্রশিক্ষণ শিবিরে নিয়মিতভাবে আসি । আমাদের অভিভাবকরা আমাদের ভরসা করে পাঠিয়ে ছে । ইসলামপুরে এই একটি আদিবাসী মহিলা ফুটবল দল আরো আন্যরা য়দী এই দলে আস্তে চাই তাহলে তারা স্বাগত জানাবে ।এখন একটি বিষয় য়ে এই মহিলা ফুটবল দল টি স্পনসর এর অভাবে হারিয়ে না যায়

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *