October 26, 2024

তৃণমূলের যোগদান সভায় গোয়ালপোখর এ সামাজিক বিধি ভঙ্গের অভিযোগ উঠল খোদ রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানীর বিরুদ্ধে

1 min read

তৃণমূলের যোগদান সভায় গোয়ালপোখর এ সামাজিক বিধি ভঙ্গের অভিযোগ উঠল খোদ রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানীর বিরুদ্ধে

তনময় চক্রবর্তী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি যখন বলছেন করোনা থেকে সতর্ক থাকতে সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। মুখে মাক্স পড়তে হবে। বারে বারে সাবান দিয়ে হাত ধুতে হবে। এছাড়া যখন সরকারিভাবে সাধারণ মানুষকে সচেতনতার জন্য নানান ভাবে সতর্কতা

নেওয়ার কথা বলা হচ্ছে ঠিক তখন উল্টো চিত্র ধরা পড়ল রাজ্য মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ এক মন্ত্রী তথা উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর এর  বিধায়ক গোলাম রব্বানী এবং উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইলাল আগরওয়াল এর উপস্থিতিতে এবার সামাজিক বিধি লঙ্ঘনের অভিযোগ উঠল।

গতকাল গোয়ালপোখর এর   বিপরীত এ তৃণমূলের দলীয় কার্যালয় সিপিআইএম, কংগ্রেস, ফরওয়ার্ড ব্লক সহ বিভিন্ন দল থেকে তৃণমূল কংগ্রেসে যোগদান প্রায় ৬৪ টি পরিবার। তারা সকলেই মন্ত্রী গোলাম রব্বানী ও তৃণমূলের জেলা সভাপতি কানাইলাল আগরওয়াল এর হাত দিয়ে পতাকা নিয়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করে।  আর তারা যখন যোগ দিলেন তখন আশ্চর্যজনকভাবে এক সামাজিক বিধি লঙ্ঘনের অভিযোগ উঠল সকলের সামনে। দেখা গেল যে সমস্ত নেতারা বা কর্মীরা এদিন যোগদান করলেন বা যারা এই অনুষ্ঠানটি পরিচালনা করলেন তাদের অনেকের মধ্যেই ছিল না কোনো সামাজিক দূরত্ব ছিল না অনেকের মুখে কোন মাক্স। এখানেই প্রশ্ন থেকে যায় যারা আইনের রক্ষক তাদের সামনে আইন ভঙ্গ হলো কি করে ? এই ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে যায় উত্তর দিনাজপুর জেলা জুড়ে। অনেককে বলতে শোনা গেল যারা মানুষকে সচেতন হওয়ার কথা বলছেন তাদের সামনে কিভাবে এইভাবে বিধি ভঙ্গ হলো । এমন হওয়া উচিত ছিল কি?  জীবনের চাইতে কি রাজনীতি অনেক বড় করে  দরকার ছিল এই মুহূর্তে। এই ধরনের গাদাগাদি করে ঠাসাঠাসি করে এটি যোগদান সভার মাধ্যমে সকলের কাছে কি বার্তা পৌঁছালো এটা কি মন্ত্রী খেয়াল করেননি। এখন  সকলের উচিত সকল  কিছুর  ঊর্ধ্বে রাজনীতি পরে করা দরকার  । অনেককে বলতে আবার শোনা গেল মন্ত্রীরাই যখন করোনা নিয়ে সতর্ক তা মানছেন না তখন দিদি লকডাউন করে আর কি করবেন। এগুলো সব লোক দেখানো। মুখ্যমন্ত্রী বারেবারে সতর্কতাঃ থাকার জন্য যখন বলছেন তখন তার  মন্ত্রী সভার গুরুত্বপূর্ণ এক মন্ত্রীর যোগদান সভায় সামাজিক বিধি ভঙ্গের অভিযোগ উঠলে রীতিমতো চাঞ্চল্য দেখা দেয় জেলাজুড়ে। জেলার অনেক বিশিষ্ট মানুষকে বলতে শোনা গেল রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশ এখন অনেক মন্ত্রী মানছেন না। এটা কিসের ইঙ্গিত বহন করছে ?

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *