October 26, 2024

পুত্র অভিজিত্‍জানালেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্য়ায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল

1 min read

পুত্র অভিজিত্‍জানালেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্য়ায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্য়ায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানালেন পুত্র অভিজিত্‍ মুখোপাধ্য়ায়। টুইটারে অভিজিত্‍ লিখেছেন, ‘আপনাদের সকলের প্রার্থনায়, আমার বাবা এখন স্থিতিশীল। ওঁর আরোগ্য় কামনার  প্রার্থনা করতে সকলকে অনুরোধ করছি’।এর আগে, দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের তরফে জানানো হয়, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা অত্যন্ত সংকটজনক। ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন তিনি।

যত সময় এগোচ্ছে ততই তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে । এই পরিস্থিতিতে প্রণব মুখোপাধ্যায়ের কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় টুইটে জানিয়েছেন যে, ‘বাবার জন্য যেটা সর্বোত্তম সেটাই ঈশ্বরের কাছে পার্থনা করছি।’এক বিবৃতিতেদিল্লির আর্মি হসপিটাল রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের তরফে বলা হয়েছে, প্রণব মুখোপাধ্যায় করোনা পজিটিভ। তাঁর শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হয়েছে। জমাট রক্ত সরাতে মাথায় অস্ত্রোপচার করা হলেও প্রাক্তন রাষ্ট্রপতির কোনও উন্নতির লক্ষণ দেখা যায়নি। সংকটজনক অবস্থায় ভেন্টিলেশনে রয়েছেন ৮৪ বছরের প্রাক্তন রাষ্ট্রপতিকে।ঘরের ছেলে অসুস্থ।

তাই তাঁর আরোগ্য কামনায় বীরভূমের কীর্ণাহারে হোম-যজ্ঞ চলছে। জন্মাষ্টমীতে মহামৃত্যুঞ্জয় যজ্ঞও করা হয়।গত বছর ‘ভারতরত্ন’ সম্মান পেয়েছিলেন প্রণব মুখোপাধ্যায়। এদিন টুইটে তার উল্লেখ করে শর্মিষ্ঠা লিখেছেন, ‘গত বছর ৮ অগস্ট আমার জন্য অন্যতম একটা আনন্দের দিন ছিল, কারণ সে দিন আমার বাবা ভারতরত্ন সম্মান পেয়েছিলেন। ঠিক তার এক বছর পর ১০ অগস্ট তিনি সংকটজনক অবস্থায় রয়েছেন। তাঁর জন্য যেটা সবচেয়ে ভালো হয়, তাই যেন করেন ঈশ্বর।মন স্থির রেখে জীবনের আনন্দ ও দুঃখ দুটোই যেন মেনে নিতে পারি, সেই শক্তি দিতে বলছি ঈশ্বরকে। সবাই খোঁজখবর নেওয়ায় ধন্যবাদ জানাই।’উল্লেখ্য, দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় করোনা আক্রান্ত। সোমবার নিজেই টুইট করে সে কথা জানিয়েছিলেন তিনি। টুইট করে দেশের প্রাক্তন রাষ্ট্রপতি জাননিয়েছিলেন যে, ‘অন্য একটি কারণে হাসপাতালে যাওয়ার পর আজ আমার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। গত সপ্তাহে আমার সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের সেল্ফ আইসোলেশনে থাকতে ও কোভিড-১৯ পরীক্ষার অনুরোধ জানাচ্ছি।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *