October 26, 2024

ছাত্র ছাত্রীদের জন্য মানবিক মুখ উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান তথা ইটাহারের মাননীয় বিধায়ক অমল আচার্য্য।

1 min read

ছাত্র ছাত্রীদের জন্য মানবিক মুখ উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান তথা ইটাহারের মাননীয় বিধায়ক অমল আচার্য্য।

কৃতিমান বিশ্বাস, রায়গঞ্জ।মহামারী করোনা কেড়ে নিয়েছে বহু মানুষের ঘুম। বহু অসহায় খেটে খাওয়া মানুষেরা আজ অর্থনৈতিকভাবে দুর্বল হয়ে পড়েছে। আগামী দিনে কিভাবে তারা জীবিকা নির্বাহ করবে সেই কথা ভেবে আজ তারা চিন্তিত। এই ভয়াবহ দুর্যোগের দিনগুলিতে অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান ও ইটাহারের মাননীয় বিধায়ক শ্রী অমল আচার্য্য।

মহামারীর শুরু থেকেই তিনি অর্থনৈতিক দিক দিয়ে দুর্বল হয়ে পড়া মানুষগুলির জন্য বাড়িয়ে দিয়েছেন তার সাহায্যের হাত। তিনি তার সাধ্যমত পর্যাপ্ত পরিমানের খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন অসহায় মানুষগুলির হাতে।

 

এছাড়াও মানুষের এই চরম দুঃখের দিনে অসহায় মানুষদের মনোবল যেন ভেঙে না যায়-এই নিষ্ঠুর মহামারীর বিরুদ্ধে তারা যেন তাদের লড়াই চালিয়ে যেতে পারে সেজন্য প্রায় প্রতিনিয়ত তিনি নানা ভাবে অসহায় মানুষদের সাহস যুগিয়েছেন । বহু পরিবার আজ অনেক দুঃখ দুর্দশার মধ্যে দিয়ে জীবন কাটাচ্ছে। তাদের জীবন থেকে হারিয়ে গিয়েছে বেঁচে থাকার রসদ। বহু মানুষ আজ অভাব অনটনের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে । এই মতো পরিস্থিতিতে ইটাহারের খ্যাতনামা কলেজ “ডা. মেঘনাথ সাহা ” কলেজে চলতি বছরের ভর্তির প্রক্রিয়া শুরু হতে চলেছে আগামী ১০ আগস্ট ২০২০ থেকে। মহামারীর গ্রাসে ক্ষতিগ্রস্ত সকলেই। বহু অর্থনৈতিক দিক দিয়ে পিছিয়ে পড়া পরিবারের ছেলে মেয়ে ভর্তি হয় এই কলেজে। এই চরম দুর্যোগের দিনে তাদের কথা মাথায় রেখে কলেজের অ্যাডমিনিস্ট্রেটর এর কাছে চলতি শিক্ষাবর্ষে ভর্তির ফিস মুকুব এর জন্য আবেদন করেন তিনি। তার এই মানবিক প্রয়াস সেই সকল অসহায় ছাত্র-ছাত্রীদের মুখে হাসি ফুটিয়েছে ও এই মহামারীর দিনে তাদের চিন্তার অবসান ঘটিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *