October 26, 2024

স্নাতক স্তরে অতিরিক্ত ফি নেবার প্রতিবাদে কালিয়াগঞ্জ কলেজে ছাত্র ছাত্রীদের বিক্ষোভ

1 min read

স্নাতক স্তরে অতিরিক্ত ফি নেবার প্রতিবাদে কালিয়াগঞ্জ কলেজে ছাত্র ছাত্রীদের বিক্ষোভ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,(উত্তর দিনাজপুর)২০জুলাই:স্নাতক স্তরের তৃতীয় বর্ষের বার্ষিক ফি মুকুবের দাবিতে কালিয়াগঞ্জ কলেজের তৃতীয় বর্ষের ছাত্র ছাত্রীরা ফি মুকুবের দাবি জানাতে গেলে পুলিশ ছাত্রদের উপর চড়াও হয়।পুলিশের সাথে ছাত্রদের শুরু হয় বচসা।

 

এতে দুই এক জন ছাত্রদের পায়ে চোট লাগে বলে জানায় ছাত্ররা।স্নাতক স্তরের তৃতীয় বর্ষের ছাত্র ছাত্রীদের অভিযোগ,গৌরবঙ্গ বিশ্ববিদ্যালয় গত ৭ই জুলাই তৃতীয় বর্ষের ছাত্র ছাত্রীদের বার্ষিক ফি যেখানে মুকুব করেছে সেখানে এই বিশ্ববিদ্যালয়ের অধীনে কালিয়াগঞ্জ কলেজ থাকা স্বত্বেও কেন তাদের ফি মুকুব হবেনা? কালিয়াগঞ্জ কলেজ ভর্তির এবং পরীক্ষার ফি বাবদ ছাত্র ছাত্রীদের কাছ থেকে ৪০৫৫ টাকা করে নিচ্ছে যা এই লকডাউনের দুঃসময়ের মধ্যে আমাদের অভিভাবকদের পক্ষে এতগুলো টাকা দেওয়া কোন ভাবেই সম্ভব নয়।

অথচ আমরা দেখছি লকডাউনের মাঝে অনেক ছাত্র ছাত্রী যেখানে ২০০০-২২০০টাকা দিয়ে ভর্তি হয়েছে সেখানে এই মুহূর্তে কেন ৪০৫৫ টাকা ছাত্র ছাত্রীদের কাছে ভর্তির জন অবৈধ ভাবে নেওয়া হবে?এটা আমরা কোন ভাবেই দিতে পারবেনা বলে জানায় স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র গণেশ কর্মকার ,সুদীপ ঘোষ সহ বেশ কিছু কালিয়াগঞ্জ কলেজের ছাত্র ছাত্রীরা।কালিয়াগঞ্জ কলেজের অধ্যক্ষ ডঃ পীযুষ দাসকে এ ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন আমাদের কলেজ কোন ভাবেই অতিরিক্ত ফি ছাত্র ছাত্রীদের কাছ থেকে নিচ্ছেনা আমি দায়িত্ব নিয়ে এইটুকু বলতে পারি। এটা কে বা কাহারা ছাত্র ছাত্রীদের উস্কিয়ে দিয়েছে বলে ছাত্ররা কলেজে প্রতিবাদ করতে নেমেছে।কলেজের ছাত্র ছাত্রীরা ফি মুকুবের দাবি জানাতে গেলে পুলিশের লাঠির সামনে পড়তে হচ্ছে কেন?এই প্রশ্নের উত্তরে ডঃপীযুষ কুমার দাস বলেন আমি ঠিক বলতে পারছিনা।তবে পুলিশ যদি ছাত্রদের সাথে এই ধরনের ব্যবহার করে সেটা কোনভাবেই ঠিক করেনি।ব্যাপারটা নিয়ে নিশ্চয় আমি খোঁজ নিচ্ছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *