October 26, 2024

কালিয়াগঞ্জ বাসীর জন্য বিরাট সুখবর দিলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল।

1 min read

কালিয়াগঞ্জ বাসীর জন্য বিরাট সুখবর দিলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল।

তনময় চক্রবর্তী কালিয়াগঞ্জউত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ বাসীর জন্য একটি সুখবর দিলেন কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল। তিনি বলেন সাধারণ মানুষের দাবিকে প্রাধান্য দিয়ে অবশেষে রাজ্যের মুখ্যমন্ত্রী অনুপ্রেরণায় কালিয়াগঞ্জ হাসপাতালে এল নতুন আরো দুজন বিশেষজ্ঞ ডাক্তার। যার ফলে সাধারণ মানুষদের চিকিৎসা সংক্রান্ত পরিষেবা আগের তুলনায় অনেক গুন বেড়ে যাবে। তিনি বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী সব সময় চান সাধারণ মানুষরা যাতে সব সময় ভালো থাকে। কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল এক সাক্ষাৎকারে জানান,কালিয়াগঞ্জ হাসপাতাল এ দীর্ঘদিন ধরে চক্ষু চিকিৎসক নেই।

এর ফলে সাধারণ মানুষদের ভীষণ অসুবিধার সম্মুখীন হতে হতো। মানুষের দাবিকে প্রাধান্য দিয়ে অবশেষে তিনি সম্প্রতি জেলা সদর কর্ণজোড়ায় একটি জরুরী মিটিং এ কোভিড ১৯ অফিসার অন স্পেশাল ডিউটি সুশান্ত রায় এর কাছে দাবি করেছিলেন যাতে কালিয়াগঞ্জ হাসপাতালে জন্য একটি চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও একজন অর্থোপেডিক সার্জেন্ট দেওয়া হয়। অবশেষে রাজ্যে মা-মাটি-মানুষের সরকারের আন্তরিক প্রচেষ্টায় কালিয়াগঞ্জ হাসপাতালে দুজন ডাক্তার নতুনভাবে কাজে যোগ দিলো।

এর ফলে এতদ অঞ্চলের সাধারণ মানুষরা এখন ভীষণ উপকৃত হবে বলে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান জানান। জানা যায় দীর্ঘদিন পর অস্থি রোগ বিশেষজ্ঞ ডাক্তার এর সাথে সাথে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার আশায় সাধারণ মানুষরাও ভীষণ খুশি। রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল আরও বলেন অস্থি রোগ বিশেষজ্ঞ হিসেবে পিজি থেকে আসছেন ডাঃমোহাম্মদ সর্জিল খান এবং চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে কলকাতা মেডিকেল কলেজ থেকে এসেছেন চক্ষু বিশেষজ্ঞ ডাঃ সোমশুভ্র দত্ত।

উল্লেখ্য গত মার্চ মাসে কালিয়াগঞ্জ এসে রাজ্যের মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন কালিয়াগঞ্জ বাসীর স্বার্থে কালিয়াগঞ্জ হাসপাতালে আমূল পরিবর্তন ঘটবে। অবশেষে মুখ্যমন্ত্রীর কথা এবং কাজে যে মিল খুঁজে পাওয়া গেল দুই বিশেষজ্ঞ ডাক্তার আশাতে তা সাধারণ মানুষদের বলতে শোনা যাচ্ছে কালিয়াগঞ্জ এর বিভিন্ন জায়গায়। শুধু তাই নয় কালিয়াগঞ্জ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান যেভাবে হাসপাতালে পরিকাঠামো বৃদ্ধি করার লক্ষ্যে তৎপরতা দেখাচ্ছেন তারও ভূয়সী প্রশংসা করেন কালিয়াগঞ্জ এর সাধারন মানুষ।

এদিকে কালিয়াগঞ্জ বাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ধন্যবাদ জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। তিনি এর পাশাপাশি আজ আরো বলেন আগামী দিনে কালিয়াগঞ্জ হাসপাতালে আরো ডাক্তার আস্তে চলছে। বর্তমানে করোনা পরিস্থিতি তে সকলে নাজেহাল হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান আবারো কালিয়াগঞ্জ বাসীকে অনুরোধ করেন করোনা থেকে  নিজেকে সতর্ক রাখুন। সবাই সোশ্যাল ডিসটেন্স মেনে চলুন। সরকারি বিভিন্ন বিধি নিষেধ মেনে চলুন। আর মাক্স সর্বদা ব্যবহার করুন। এর সাথে সাথে তিনি বলেন যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলুন। বাড়িতে থাকার চেষ্টা করুন। খুব প্রয়োজন ছাড়া বেরোবেন না। তার সাথে সাথে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ডেঙ্গু সার্ভে চলছে। যারা সার্ভে করছে তাদের পুরোপুরি সহযোগিতা করুন। এর সাথে সাথে বিভিন্ন ওয়ার্ডে সাফাই অভিযান চলছে জোর কদমে। যদি দেখেন কোন ওয়ার্ডে কোন সমস্যা হচ্ছে তাহলে ১৭ টি ওয়ার্ডে সুপার সুপারভাইজারদের সঙ্গে যোগাযোগ করুন। এর সাথে সাথে তিনি আরও আবেদন করেন সকলের কাছে যে কোনো অবস্থাতেই আপনারা ৫০ মাইক্রোনের নিচে ক্যারি ব্যাগ ব্যবহার করবেন না। ক্যারিব্যাগ কে বর্জন করুন। দূষণমুক্ত কালিয়াগঞ্জ গড়ে তুলুন। তাহলে পরিবেশ অনেক সুন্দর থাকবে। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *