October 25, 2024

মশারি টাঙিয়ে ঘুমান, ডেঙ্গি মোকাবেলায় উত্তর দিনাজপুর জেলার স্বাস্থ্য দপ্তরের পরামর্শ

1 min read

মশারি টাঙিয়ে ঘুমান, ডেঙ্গি মোকাবেলায় উত্তর দিনাজপুর জেলার স্বাস্থ্য দপ্তরের পরামর্শ

বর্তমানের কথা নিউজ সার্ভিস উত্তর দিনাজপুর জেলার স্বাস্থ্য দপ্তর ডেঙ্গি ম্যালেরিয়া নিয়ে কড়া সতর্কতা। জেলাজুড়ে জারি করল সর্তকতা।জানা যায় সম্প্রতি চারজন ডেঙ্গি ও পাঁচ জন ম্যালেরিয়ায় আক্রান্ত হওয়ায় ফলে কড়া সতর্কতা হয় জেলা স্বাস্থ্য দপ্তর।করোনা আবহের মধ্যে একদিকে ম্যালেরিয়া অপরদিকে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় রীতিমতো চিন্তিত জেলা স্বাস্থ্য দপ্তর।

আর সেই কারণে তড়িঘড়ি প্রশাসন জেলাশাসক, জেলা সভাধিপতি , মহকুমাশাসক, বিডিও, পুরো প্রশাসক ,পৌর প্রধান, এবং পঞ্চায়েত সমিতির সভাপতি দের নিয়ে একটি বৈঠকের ডাক দিয়েছে। জানা যায় এই বৈঠকে মূলত মশা ও মশার লাভা নিধনে মূলত নামতে নির্দেশ দেওয়া হবে বলে জানা যায়। পাশাপাশি সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা বাড়াতে বলা হবে। জেলা স্বাস্থ্য

আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান বলেন ডেঙ্গিতে চারজন ও ম্যালেরিয়ায় পাঁচ জন আক্রান্ত হয়েছে। তারা বর্তমানে সুস্থ বলে জানান। পাশাপাশি মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানান জেলাজুড়ে জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা খুঁজে বের করে প্রতিটি বাড়িতে গিয়ে সার্ভে করা হচ্ছে। মশা মারতে কামান চালানো হচ্ছে। পাশাপাশি স্বাস্থ্য আধিকারিক জানান পঞ্চায়েত ও জেলা পরিষদের পক্ষ থেকে মশারি টাঙ্গিয়ে ঘুমোনোর নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *