October 25, 2024

সামান্য বৃষ্টিতেই ইসলামপুর ১৬ নম্বর ওয়ার্ডে জল জমায় নাগরিকদের আন্দোলন-

1 min read

সামান্য বৃষ্টিতেই ইসলামপুর ১৬ নম্বর ওয়ার্ডে জল জমায় নাগরিকদের আন্দোলন-

দেবব্রত চক্রবর্তী–ইসলামপুর--উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর পৌর শহরে সামান্য বৃষ্টিতেই জল জমে সাধারণ মানুষদের দুর্ভোগের কারন হয়ে দাঁড়ায়।কিছু এলাকা অতিবৃষ্টির কারণে জলমগ্ন হয়ে পড়ে। বছরের পর বছর একই ঘটনা ঘটায় এলাকার বাসিন্দারা ইসলামপুর জীবন মোড় এলাকার রাজ্য সড়ক বেঙ্গল টু বেঙ্গল রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় থাকে বৃহস্পতিবার।

এলাকার কাউন্সিলর প্রতিনিধি শংকর ভাওয়াল ঘটনাস্থলে আসলে তিনি জানান পৌরসভার সঙ্গে কথা হয়েছে পৌরসভা নিকাশি ব্যবস্থার সঠিক করার জন্য লেবার পাঠিয়েছে অতি দ্রুততার সাথে জলমগ্ন স্থানগুলি পরিষ্কার-পরিচ্ছন্ন করা হবে। শংকর ভাওয়াল অভিযোগ করে বলেন আমি বিরোধী কাউন্সিলর বলে আমার ওয়ার্ডের সঠিক কাজ হয়না পৌরসভা থেকে। বিমাতিসুলভ আচরণ করে আমার ওয়ার্ডের প্রতি। তিনি আরো বলেন আমার ওয়ার্ডের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে আছে তিস্তা পাড়া সরস্বতী শিশু মন্দির এর পশ্চিমপাড় এবং জীবনের কিছু অংশ।

তবে পৌরসভা যদি আমাকে লেবার দেয় তবে দু দিনের মধ্যে জল সাফ করতে পারব নচেৎ আমি পারব না বলে তিনি জানান। বর্তমান পৌর প্রশাসক আমাকে কাজ করার সেরকম অনুমতি দেয়নি। এলাকায় স্থানীয় বাসিন্দারা রোড অবরোধ করেছে তারা সমস্যার মধ্যে পড়েছে বলেই। কৃষ্ণ নন্দী অবলা নন্দী স্থানীয় বাসিন্দাদের অভিযোগ করে বলেন দীর্ঘদিন ধরে এই জল জমার সমস্যা হচ্ছে। স্থানীয় কাউন্সিলর কে বলেও কোনো সুরাহা হয় না। তাই আমরা বাধ্য হয়ে পৌর প্রশাসকের দৃষ্টি আকর্ষণের জন্য।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *