October 25, 2024

বৃহস্পতিবার জেলার সবকটি গ্রাম পঞ্চায়েতের উৎসাহ উদ্দীপনার মধ্য ফিয়ে পালিত হল।”পাবলিক এন্টাইটেলমেন্ট এন্ড প্লান্টেশন ডে”

1 min read

বৃহস্পতিবার জেলার সবকটি গ্রাম পঞ্চায়েতের উৎসাহ উদ্দীপনার মধ্য ফিয়ে পালিত হল।”পাবলিক এন্টাইটেলমেন্ট এন্ড প্লান্টেশন ডে”

তপন চক্রবর্তী–কালিয়াগঞ্জ–(উত্তর দিনাজপুর)-– জাতীয় গ্রামীণ কর্মনিশ্চয়তা প্রকল্পের অধীন পাবলিক এনটাইটেলমেন্ট এন্ড প্লান্টেশন ডে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হল বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার ৯৮ টি গ্রাম পঞ্চায়েতে।এই দিবস পালন করা হছে সবুজায়ন এর পাশাপাশি জাতীয় কর্ম নিশ্চয়তা প্রকল্পে মানুষের অধিকার

নিয়ে সচেতনতা প্রসারের কাজের জন্য।। এছাড়াও বাইরে থেকে আসা পরিযায়ী শ্রমিকরা যারা এই প্রকল্পে কাজের জন্য আবেদন করেছিলেন তাদের হাতে জব কার্ড তুলে দেবার জন্য। ইচ্ছুক শ্রমিকদের মধ্যে 4a ফর্ম বিতরণ করা হয়।

মাননীয় জেলাশাসক সকল অপর জেলাশাসক সহ জেলা থেকে ব্লক স্তরের সকল শ্রেণীর আধিকারিক এই দিন বিভিন্ন গ্রাম পঞ্চায়েত পরিদর্শন করেন ও এই প্রকল্পের অংশীদার হয়ে জাতীয় কর্ম নিশ্চয়তা প্রকল্পের জন্য মানুষদের সচেতনতা করেন। উত্তর দিনাজপুর জেলার জেলা শাসক অরবিন্দ কুমার মিনা বলেন এই অভিযান চলবে আগামী দোসরা জুলাই দুই হাজার কুড়ি পর্যন্ত।বনসৃজনের এই প্রকল্পের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছিল বিগত 29 শে মে রাস্তার পাশে বৃক্ষ রোপনের জন্য গর্ত খনন এর কাজের মধ্য দিয়ে। তিনি বলেন সমগ্র উত্তর দিনাজপুর জেলার সর্বত্র ব্যাপকহারে গাছ লাগা নো এবং তার যত্ন করে গাছকে বাঁচানো আমাদের মূল উদ্দেশ্য।এই কাজে আমরা সবার সহযোগিতা চাই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *