October 25, 2024

কালিয়াগঞ্জ এর রূপক রায়ের ফেসবুক ও হোয়াটসঅ্যাপ গ্রুপের পোস্ট কে ঘিরে বিতর্ক। শাস্তির দাবি করলেন এলাকাবাসী থেকে  বিজেপি নেতা গৌতম বিশ্বাস

1 min read

কালিয়াগঞ্জ এর রূপক রায়ের ফেসবুক ও হোয়াটসঅ্যাপ গ্রুপের পোস্ট কে ঘিরে বিতর্ক। শাস্তির দাবি করলেন এলাকাবাসী থেকে  বিজেপি নেতা গৌতম বিশ্বাস

তনময় চক্রবর্তী সোশ্যাল মিডিয়ায় করোনা আক্রান্তের ভুল তথ্য ও ছবি সহ প্রকাশ করায় এবার কালিয়াগঞ্জ এর বিজেপি দল থেকে শোকজ  খাওয়া এক নেতা রূপক রায়ের বিরুদ্ধে অভিযোগে সড়ব কালিয়াগঞ্জ এর শান্তি কলোনি প্রধান পাড়ার বাসিন্দারা।

     রূপক রায়

এলাকাবাসীদের অভিযোগ এলাকার এক ব্যক্তি একটি অসুখে মারা যাওয়ায় তার ডাক্তারি পরীক্ষা করা হয়েছিল করোনা টেস্টের। পরীক্ষার রিপোর্ট আসে নেগেটিভ। কিন্তু হঠাৎ দেখা যায় রূপক বাবু নাকি সম্প্রতি তাঁর ফেসবুক অ্যাকাউন্ট থেকে  ও হোয়াটসঅ্যাপ গ্রুপের পোস্ট  এ  মৃত ব্যক্তির নামে একটি ভুল তথ্য পরিবেশন করে যে ওই ব্যক্তি নাকি করোনাই আক্রান্ত। এই ভুল তথ্য পরিবেশন এরপর নিমেষের মধ্যে ভাইরাল হয়ে যায় রূপক বাবু সেই ফেসবুক পোস্ট।

হোয়াটসঅ্যাপ গ্রুপে পোস্ট কে  ঘিরে বিতর্ক

এলাকাবাসীরা আরো জানান রূপক রায়ের এই  ভুল ও গুজব তথ্য  ছড়ানোর পড়ে এই এলাকায় ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়।

বিজেপির জেলা কমিটির অন্যতম সদস্য গৌতম বিশ্বাস

যে সমস্ত শ্রমিকরা এই এলাকা থেকে অন্য জায়গায় কাজ করতে যায় তাদের মধ্যেও সমস্যা সৃষ্টি হয়।

অনেককে কাজে থেকে বিরত থাকতে হয় বলে কোন কোন জায়গা থেকে শ্রমিকদের বলে দেওয়া হয়।

গ্রামবাসীদের মধ্যে এতটাই আতঙ্ক দেখা দেয় যে ওই পরিবারকে অনেকে সামাজিক বয়কট করতে থাকে। যার করোনা  হয়েছে বলে রূপক বাবু সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ায় ।সেই পরিবারের আবেদন এই ধরনের বিভ্রান্তমূলক অসত্য গুজব যারা ছড়িয়েছে  তাদের বিরুদ্ধে প্রশাসন যাতে সঠিক ব্যবস্থা নেয়। এই ধরনের অপরাধ  এই সভ্য সমাজে বিরল।

 

পরিবারের দাবি খুব শীগ্রই তারা সমস্ত ঘটনা প্রশাসনকে জানাবেন। এদিকে বিজেপির জেলা কমিটির অন্যতম সদস্য গৌতম বিশ্বাস জানান, সারাদেশে আজ করোনা ভাইরাস  এর জেরে এক জরুরি অবস্থার মতো চলছে।

এই সময় সবাইকে বারেবারে সচেতন ও করোনাভাইরাস সংক্রান্ত  নানা ধরনের মিথ্যা ও গুজব ছড়ানো থেকে  বিরত থাকার জন্য সরকার থেকে অনুরোধ করা হচ্ছে ।ঠিক তখন কালিয়াগঞ্জ এর শান্তি কলোনির রূপক রায় নামে এক ব্যক্তি তার  ফেসবুকে যার  করোনা  হয়নি কিন্তু তাকে করোনা আক্রান্ত বলে মিথ্যা ও গুজব ছড়িয়ে সমাজে এক জঘন্যতম অপরাধ ঘটিয়েছে। যার ফলে এই এলাকায় বিভিন্ন ধরনের সমস্যা সৃষ্টি হয়েছে। এই ধরনের মিথ্যা গুজব যাতে কেউ না ছড়ায় সরকার তার জন্য কঠোর আইন প্রণয়ন করেছে। সেই সময় এই ব্যক্তি নিজের স্বার্থ চরিতার্থ করার জন্য এই ধরনের অপরাধ ঘটিয়েছে। যার চরম শাস্তি পাওয়া একান্ত জরুরি বলে তিনি মনে করেন। গৌতম বাবু বলেন যে পরিবারের উদ্দেশ্যে রূপক বাবু এই ধরনের ঘটনা ঘটিয়েছে তার ফলে সমাজের পক্ষে ক্ষতি করেছে। তিনি বলেন এ ব্যাপারে রূপক রায় সাথে গ্রামবাসীরা দেখা করতে গেলে তাদেরকেও নাকি রূপক বাবু তার ভুলের জন্য ক্ষমা না চেয়ে তাদের সাথে খারাপ ব্যবহার করেছেন। এদিকে রূপক বাবুর এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন কালিয়াগঞ্জ বিজেপি শহর মন্ডলের সভাপতি ভবানী চন্দ্র সিনহা। এদিকে এই ঘটনায় চারিদিকে নিন্দার ঝড় বইছে। এদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে রূপক রায়ের সাথে টেলিফোনে যোগাযোগ করলে তিনি বলেন আমার বিরুদ্ধে অনেকে অনেক কিছু বলতে পারে এতে তার কিছু আসে যায় না। উল্লেখ্য এই ঘটনাকে কেন্দ্র করে কালিয়াগঞ্জ এর শান্তি কলোনির প্রধান পাড়ায় বর্তমানে চাপা উত্তেজনা রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *