October 25, 2024

মানবিক হৃদয় নিয়ে কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল দাঁড়ালেন কিডনির অসুখে জর্জরিত নির্মল সাহার পাশে।

1 min read

মানবিক হৃদয় নিয়ে কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল  দাঁড়ালেন কিডনির অসুখে জর্জরিত নির্মল  সাহার পাশে।

তনময় চক্রবর্তী। যার দুচোখে ছিল স্বপ্নে ভরা। যার ইচ্ছে ছিল আর পাঁচজনের মতো ভালোভাবে বেঁচে থেকে সংসারের আর পাঁচজনের মুখে হাসি ফোটানো। কিন্তু নিয়তির কি পরিহাস, স্বপ্নে ভরা সেই ইচ্ছে গুলো আর পূরণ হলো না। এখন আছে শুধু একরাশ দুঃখ, বেদনা ও হতাশা। আর সেই হতাশা থেকেই তৈরি হয়েছে নিজের প্রতি ক্ষোভ। কারণ বাড়ির কর্তা তিনিই একমাত্র উপার্জনকারী ছিলেন। আর তার উপর এই সংসার নির্বাহ হত। আজ তার দুটি কিডনি বিকল হয়ে যাওয়ায় বাড়িতেই বসে গিয়েছেন কর্মহীন হয়ে।

পরিবারের আর্থিক সচ্ছলতা ভালো নেই তবুও বাড়ির গিন্নি কোনমতে বাড়ির কর্তার চিকিৎসা চালাতে লড়াই চালিয়ে যাচ্ছেন। প্রচুর খরচ হচ্ছে চিকিৎসা করতে। এমন অবস্থায় বাড়ির কর্তা র কয়দিন এইভাবে চিকিৎসা চালানো সম্ভব হবে এই নিয়ে পরিবারের সকলের ঘুম উড়ে গিয়েছে। পরিবারের আরজি এমন অবস্থায় দাঁড়িয়ে কোন সহৃদয় ব্যক্তি যদি এগিয়ে আসে তাহলে হয়তোবা পার এরপর তাকে বাঁচানো সম্ভব হবে।

এমন খবরই বর্তমানের কথায় আমরা গত ১০ মে তারিখে তুলে ধরেছিলাম সকলের সামনে। যাতে নির্মল সাহার আবেদনে সাড়া দিয়ে সহৃদয় ব্যাক্তিরা এগিয়ে আসেন।এই প্রতিবেদনে যার কথা বলা হচ্ছে তিনি হলেন কালিয়াগঞ্জ এর ১০ নং ওয়ার্ডের সাহাপাড়ার বাসিন্দা নির্মল সাহা। যিনি গত ২০১৪ সাল থেকে কিডনির অসুখে ভুগছেন। আর সেই সময় থেকে ই একদিকে চিকিৎসা অন্যদিকে সংসার চালানোর লড়াইয়ে নিঃস্ব হয়ে গিয়েছেন নির্মল বাবু।

এখন তাকে প্রতি সপ্তাহে দুইদিন রায়গঞ্জে যেতে হচ্ছে ডায়ালিসিস করতে। আসা-যাওয়ার খরচ বহন করায় তার দুষ্কর হয়ে গিয়েছে। এমন অবস্থায় দাঁড়িয়ে নির্মল বাবুর আরজি সকলের প্রতি আপনারা আমাকে বাঁচান। সহৃদয় ব্যাক্তিরা এগিয়ে আসুন। নির্মল বাবু জানান তার সমস্ত রকম সমস্যার কথা জানিয়েছেন কালিয়াগঞ্জ পৌরসভা পৌরপতি কার্তিক চন্দ্র পাল কেও। এদিকে নির্মল বাবু পৌরপতি কে জানানো মাত্রই তার আবেদনে সাড়া দিয়ে কার্তিক বাবু মানবহৃদয় নিয়ে সরাসরি পৌঁছে যান নির্মল বাবুর বাড়িতে।সেখানে গিয়ে নির্মূল বাবর এই সময় তার পাশে থাকার প্রতিশ্রুতি দেয়ার পাশাপাশি তার চিকিৎসার জন্য ১০ হাজার টাকা আর্থিক সাহায্য করলেন। পৌরপতি র এই সাহায্য পেয়ে অত্যন্ত আনন্দিত হয়ে নির্মল বাবু জানান, এমন পৌরপতি সমাজে বিরল।যিনি প্রত্যেকটি মানুষের সুখে-দুঃখে সর্বদা পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। যেমন ভাবে  তার প্রতি ও সহযোগিতার হাত বাড়িয়ে  দিয়েছেন পৌরপতি । এদিকে পৌরপতি কার্তিক চন্দ্র পাল বলেন,কালিয়াগঞ্জে ১০ নম্বর ওয়ার্ডের সাহাপাড়ার বাসিলা নির্মল সাহা দীর্ঘদিন ধরে কিডনিজনিত অসুখে ভুগছেন । তাকে এখন ডায়ালিসিস করতে যেতে হয় প্রায় রায়গঞ্জে।এর একটা খরচ বহন করা তাঁর পক্ষে হয়ে উঠছে না ঠিকঠাক ভাবে। পাশাপাশি তার আর্থিক সামর্থ্য নেই সেই ভাবে চিকিৎসা করার। তাই মানবিক ও মানবিকতার খাতিরে তার কাছে বিভিন্ন সুত্র মারফত খবর আশায় তিনি ছুটে যান নির্মল বাবুর বাড়িতে।কার্তিক বাবু বলেন তার যাতে আগামী দিনে সুচিকিৎসা হয় তার জন্য কালিয়াগঞ্জ পৌরসভা সর্বদা তার পাশে রয়েছে। তিনি বলেন তার চিকিৎসার জন্য এখন বিপুল অর্থ খরচ হচ্ছে তার সেদিকে তাকিয়ে তিনি ব্যক্তিগতভাবে তার বাড়িতে গিয়ে কিছু আর্থিক সাহায্য করে আসলেন। পৌরপতি জানান নির্মল বাবু যাতে অতি দ্রুত সুস্থ হয়ে আগের মত স্বাভাবিক জীবনযাত্রা করতে পারে তার জন্য তিনি কামনা করছেন। পাশাপাশি চিকিৎসার জন্য যদি আরো কিছু সাহায্যের দরকার হয় পরবর্তীতে তিনি সে ব্যাপারে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *