October 25, 2024

মানবিক সাফাই কর্মীদের কুর্নিশ জানালো কালিয়াগঞ্জ পৌরসভার তরুণ তুর্কি মানবিক চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল

1 min read

মানবিক সাফাই কর্মীদের কুর্নিশ জানালো কালিয়াগঞ্জ পৌরসভার তরুণ তুর্কি মানবিক চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল

তনময় চক্রবর্তীঃ–  ওরা মানবিক,ওরা দুরন্ত,ওরা পায় না  করোনা কে  ভয়।ওরা  আমাদের বন্ধু , ওরা  আমাদের সমাজ  সংস্কারক। ওরা আমাদের পৌরসভার সাফাই কমি ।যারা নিজেদের জীবন কে  বাজি রেখে  আমাদের কে ভালো রাখতে কাজ করে চলছে প্রতিনিয়ত কালিয়াগঞ্জ শহরের অলিতে গলিতে ।তাই ওরা আজ মানবিক।আজ তাই মানবিক কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে মানবিক সাফাই কর্মীদের কাছে টেনে নিল কালিয়াগঞ্জ এর উন্নয়নের কান্ডারী তথা তরুণ তুর্কি মানবিক চেয়ারম্যান  কার্তিক  চন্দ্র পাল।লকডাউন চলছে করোনাভাইরাস মোকাবেলায়। এই সময় যখন আর পাঁচজন গৃহবন্দী অবস্থায় সময় কাটাচ্ছেন বাড়রিতেই,ঠিক সেই সময়  সেই সমস্ত গৃহ বন্দি মানুষদের সুস্বাস্থ্যর কথা চিন্তা করে প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলছে শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে।

শুধু তাই নয় শহরের অলিতে গলিতে এখন দেখা যাচ্ছে এই সমস্ত মানবিক সাফাই কর্মীদের যুদ্ধকালীন তৎপরতা। একদিকে যেমন তারা ডেঙ্গুর   মোকাবেলায় মশা নিধন কারী স্প্রে মেশিন দিয়ে স্প্রে করছে বিভিন্ন ড্রেন ও ঝোপ জঙ্গল।

 ঠিক এরাই আবার এর  পাশাপাশি মারণ ভাইরাস মুক্ত করতে  এবং শহরে যাতে কোনোভাবেই এই ভাইরাস অ্যাটাক করতে না পারে কাউকে তার জন্য তারা শহরের বিভিন্ন জায়গায় জীবাণু নাশক স্প্রে ও ছড়াচ্ছে চারদিকে। বিরামহীন এই সংগ্রামে যারা মনে করে না তাদের জীবন মরণ এর কথা,যারা চিন্তা করে না আগামী দিনের কথা যারা

শুধু মনে করে আর পাঁচজন মানুষ যাতে ভালো থাকে। আজ এই সমস্ত সাফাই কর্মীদের পৌরসভায় একত্রিত করে তাদের কুর্নিশ জানালো কালিয়াগঞ্জ পৌরসভার তরুণ তুর্কি ও উন্নয়নের কান্ডারী চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল। তিনি আজ এই সমস্ত সাফাই কর্মীদের হাতে যেমন তুলে দিলেন তাদের নতুন পোশাক তেমনি তাদের হাতে দিলেন স্যাভলন সাবান ও কিছু ত্রাণ সামগ্রী। যা পেয়ে অত্যন্ত খুশি পৌরসভার সাফাই কর্মীরা।

সাফাই কর্মীদের মধ্যে কয়েকজন বলেন, এমন চেয়ারম্যান তারা আগে কখনো দেখেননি কালিয়াগঞ্জে এ। যে চেয়ারম্যান সবসময় তাদের কথা ভাবে তাদের সুস্বাস্থ্যের কথা ভাবে তাদের পরিবারের কথা ভাবে। আজ তেমনি ভাবেই তাদের হাতে চেয়ারম্যান  তুলে দিলো কিছু ত্রাণ সামগ্রী। যা পেয়ে তারা খুবই আনন্দিত বলে জানান।

তারা আরো বলেন তারা সব সময় চান শহরের মানুষ যাতে ভালো থাকে সুস্থ থাকে। আর তার জন্যই তারা নিজেদের জীবনকে বিপন্ন করে ও শহরের বিভিন্ন ধরনের কাজ তারা করে চলছে প্রতিনিয়ত। এদিকে কালিয়াগঞ্জ পৌরসভার তরুণ তুর্কি চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল বলেন, সাফাই কর্মীরা সমাজের বন্ধু সমাজের সংস্কারক।

তারা প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে যেভাবে শহরের মানুষকে সাচ্ছন্দ রেখেছেন তা প্রশংসনীয় কাজ। তাই তাদের পাশে সব সময় রয়েছে কালিয়াগঞ্জ পৌরসভা। তিনি বলেন এর আগেও এই সমস্ত মানবিক সাফাই কর্মীদের তিনি যেমন পোশাক দিয়েছেন তেমনি এই মারণ ভাইরাস মোকাবেলায় যে সমস্ত সামগ্রী দরকার তাদের তার প্রত্যেকটি তাদের দেওয়া হয়েছে। আজ নতুন করে আবারো তাদের পোশাক দেওয়া হল সঙ্গে স্যাভলন সাবান ও তাদের পরিবারের কথা চিন্তা করে কিছু ত্রাণ সামগ্রী। পৌরসভার চেয়ারম্যান এই সমস্ত সাফাই কর্মীদের কাজের প্রশংসা করে বলেন তারা যেভাবে শহরকে সুন্দর করে তুলছে তাতে তাদেরকে কুর্নিশ না জানিয়ে পারা যাচ্ছে না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *