October 25, 2024

উত্তর দিনাজপুর জেলায় তিন রোগীর করোনা রিপোর্ট পজিটিভ আসতেই তৎপর জেলা প্রশাসন

1 min read

উত্তর দিনাজপুর জেলায় তিন রোগীর করোনা রিপোর্ট পজিটিভ আসতেই তৎপর জেলা প্রশাসন

তপন চক্রবর্তী(উত্তর দিনাজপুর)–উত্তর দিনাজপুর জেলায় তিন জনের করোনা পজেটিভ রিপোর্ট আসতেই উত্তর দিনাজপুর জেলা প্রশাসন নড়ে চড়ে বসলো।রায়গঞ্জ জেলা পুলিশ সুপার, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে নিয়ে

পরিস্থিতি মোকাবিলায় উচ্চ পর্যায়ের বৈঠক করলেন জেলা শাসক অরবিন্দ কুমার মিনা।বৈঠক শেষে জেলা শাসক অরবিন্দ কুমার মিনা জানান, রায়গঞ্জের শ্যামপুর ও ঘোড়ই এবং হেমতাবাদের রণহট্টা এলাকায়

তিন রোগীর করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। গত ৭ মে ওই তিনজনের সোয়াব স্যাম্পল মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে টেস্টের জন্য পাঠানো হয়ছিল।

এদিন রিপোর্ট আসার পরেই স্বাস্থ্য দপ্তর সরকারি প্রোটোকল মেনে কাজ শুরু করেছে।সূত্রের খবর, কলকাতার তপসিয়ায় শ্রমিকের কাজ করতেন আক্রান্ত তিনজন। সাইকেল নিয়ে সেখান থেকে বাড়ি ফিরে আসেন তাঁরা। জ্বর, সর্দিকাশি থাকায় তাদের সোয়াব স্যাম্পল কালেক্ট করা হয়৷ এরপর তাদেরকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

এদিন রিপোর্ট আসার পরেই তিন রোগীকে বাড়ি থেকে উদ্ধার করে রায়গঞ্জের কোভিড হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়েছে।জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান জানিয়েছেন, আক্রান্তদের তিনটি গ্রাম শ্যামপুর, ঘোরই ও রণহট্টাকে কন্টেইনমেন্ট জোন (containment zone) হিসেবে ঘোষণা করা হয়েছে। আক্রান্ত তিন জনের সংস্পর্শে যারা এসেছিলেন তাদের কোয়ারান্টাইনে রাখা হচ্ছে। সকলের টেস্ট করা হবে। আতঙ্কের কোনও কারণ নেই বলেও জানিয়েছেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *