October 24, 2024

জেলা বিজেপি সভাপতির চাঞ্চল্যকর অভিযোগ রেশনের চাল বিলি করছেন কালিয়াগঞ্জের রুপক রায়।

1 min read

জেলা বিজেপি সভাপতির চাঞ্চল্যকর অভিযোগ রেশনের চাল বিলি করছেন কালিয়াগঞ্জের রুপক রায়।

জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ। বিশ্ব জুড়ে, দেশ জুড়ে, রাজ্য জুড়ে চলছে নোবেল ভাইরাস করোনার আতঙ্কে লকডাউন কারণ এই মহামারীর সংক্রমণ যেন ছড়িয়ে না পরে। আর ছড়িয়ে পরলেই বিশ্ব জুড়ে যে মৃত্যু মিছিল সেটা অব্যাহত থাকবে। যেমন করেই হোক বর্তমানে একটাই ঔষধ লকডাউন সেটা সকলকেই মানতেই হবে। এই লকডাউন পরিস্থিতিতে সকলেই গৃহবন্দি, গরীব থেকে বড়লোক। বিশেষ করে সমাজে দৈনন্দিন খেটে খাওয়া দুঃস্থ গরীব মানুষেরা এই লকডাউন পরিস্থিতিতে শুধু গৃহবন্দী নয় , কর্মহীন হয়ে পরেছেন।

দুবেলা দুমুঠো অন্নের সংস্থান কি করে হবে পরিবারের সকলের এই দুশ্চিন্তায় তাদের রাতের ঘুম নেই। এই পরিস্থিতিতে কেন্দ্র ও রাজ্য সরকার রেশনিং ব্যবস্থায় বিনা পয়সায় চাল, গম, আটা ইত্যাদির ব্যবস্থা করেছেন।

এর পরেও বিভিন্ন রাজনৈতিক দল, কিছু সামাজিক প্রতিষ্ঠান, ক্লাব এবং ব্যাক্তিগত ভাবে দুঃস্থ গরীব পরিবারগুলোর পাশে দাঁড়িয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। এই সকল ত্রান দাতারা বেশিরভাগ সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন দাতার ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন ফটো তুলে , ভিডিও করে নিজস্ব পোস্টে, গ্রুপ পোস্টে এমনকি সাংবাদিক ডেকে সংবাদ মাধ্যমে। এমনি এক ত্রান দাতা যিনি ইতিমধ্যেই

বিজ্ঞাপন দাতায় নিজেকে মেলে ধরেছেন এবং বিশেষ একটি রাজনৈতিক দলের সিম্বল ব্যবহৃত সোশ্যাল মিডিয়া গ্রুপ ব্যবহার করে সেই ত্রান এর ছবি পোস্ট করেছেন সেই নিয়েই জোড় জল্পনা এমনকি অভিযোগের তীর তার বিরুদ্ধেই। ইনি হলেন কালিয়াগঞ্জ বিধানসভা এলাকার উত্তর দিনাজপুর জেলা বিজেপি দল থেকে শোকজ নোটিশ পাওয়া রুপক রায়। গত কয়েকদিন ধরেই নাকি তিনি বিভিন্ন এলাকায় দুঃস্থ অসহায় গরীব পরিবার দের ত্রান বিলি করছেন একজন সমাজসেবী হিসেবে। করতেই পারেন তার ব্যক্তিগত সদিচ্ছায় এবং মানবিক অধিকারে। কিন্তু যেখানে প্রশাসনিক স্তরে বারবার বলা হচ্ছে সোশ্যাল দুরত্ব বজায় রেখে ,

মুখে মাস্ক ব্যবহার করার কথা এমনকি ত্রান বন্টনে ত্রান দাতাকে প্রচারের আলোয় না আসতে সেখানে রুপক রায় ত্রান দাতা হিসেবে প্রচারের আলোয় এসেছেন যেমন নিউজ মিডিয়া কে ব্যবহার করে তেমনি রাজনৈতিক ভাবে বিজেপির ভাবমূর্তি কে ক্ষুন্ন করতে , বিজেপির দলীয় আদেশ, নির্দেশ কে অমান্য করে বিজেপির দলীয় সিম্বল কে প্রোফাইল ছবিতে সেটে নিজেই গ্রুপ অ্যাডমিন হয়ে হোয়াটসঅ্যাপ মাধ্যমে প্রচারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন উঃ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী। বিশ্বজিৎ লাহিড়ী অভিযোগে কড়া সুরে বললেন গত বছর কালিয়াগঞ্জ বিধানসভার উপ নির্বাচনে রুপক রায় যেভাবে তৃণমূল কংগ্রেসের কাছ থেকে একটা মোটা অঙ্কের টাকার বিনিময়ে দলবিরোধী কাজ করেছেন তারজন্য রুপক রায়কে জেলা বিজেপি নেতৃত্ব শোকজ নোটিশ করেছেন। এখনো পর্যন্ত সেই শোকজ নোটিশের সদুত্তর না পাওয়ায় বিজেপি জেলা নেতৃত্ব রুপক রায়কে দল থেকে বহিস্কার না করলেও দলের কোনো কার্যক্রমের সাথে থাকতে পারবেন না বলে তাকে ইতিপূর্বেই নির্দেশ দেওয়া হয়েছিল। রুপক রায়ের ত্রান বিলি করা নিয়ে জেলা বিজেপি সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেস নেতৃত্বরা রেশনের চাল তাকে দিয়েই বিভিন্ন জায়গায় বিতরণ করাচ্ছেন। তবে এই অভিযোগের মধ্যে বর্তমানের কথা সংবাদ প্রতিবেদককে জানালেন রুপক রায় যাতে আগামী তে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে না পারেন তারজন্য কালিয়াগঞ্জের বিজেপি মন্ডল সভাপতিদের নির্দেশ জারী করবেন এবং জেলা বিজেপি সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী জোড়ের সাথেই বলেন এই করোনা ভাইরাস লকডাউন পরিস্থিতিতে দলীয় ভাবে জেলা বিজেপি দুঃস্থ গরীব পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছেন কিন্তু কোনো সময় প্রচারের আলোতে না এসেই। বিজেপি দল এই প্রচারকে জনসমক্ষে তুলে ধরার বিরুদ্ধে এমনকি প্রচার হোক সেটাও চান না। তাই তিনি বলেন রুপক রায় সর্বভারতীয় বিজেপি দলের কেউ নন। একটি সর্বভারতীয় দলের রাজনৈতিক সিম্বল কে কিভাবে সোশ্যাল মিডিয়ায় নিজের তৈরী করা সোশ্যাল গ্রুপে কোনো পদে না থেকে শোকজ নোটিশে থাকা এক সাধারণ ব্যক্তি দলীয় নেতৃবৃন্দের পারমিশন ছাড়া ব্যবহার করতে পারেন এই নিয়েও নাকি দলের নেতৃবৃন্দের মধ্যে আলোচনা চলছে বলে শোনা যাচ্ছে। তবে বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর এই অভিযোগের ভিত্তিতে রুপক রায়ের সাথে কথা বললে রুপক রায় প্রথমে বললেন অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন কারণ তিনি নিজের ব্যাক্তিগত প্রচেষ্টায় কালিয়াগঞ্জের বিভিন্ন শিল্পপতিদের সাহায্যে নন-পলিটিক্যাল ভাবেই এই ত্রান বিতরণ করে চলেছেন কিন্তু শিল্পপতিদের নাম উল্লেখ করেন নি। তিনি বিজেপি দল বিরোধী কোনো কাজ করেন নি এই ত্রান বিতরণ করা নিয়ে। তবে স্বীকার করেছেন তিনি ত্রান দাতা থেকে বিজ্ঞাপন দাতায় পরিনত হয়ে গেছেন বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় নিজের তৈরী করা হোয়াটসঅ্যাপ গ্রুপের প্রোফাইল ছবিতে বিজেপির দলীয় সিম্বল সাঁটা জায়গায় এই ত্রান বিতরনের ছবি গুলো দিয়ে। এমনকি বিজেপি জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর করা অভিযোগের ভিত্তিতে রুপক রায় তিনি তার বক্তব্যে বলেন খেলার মাঠে তো রেফারি প্লেয়ার কে হলুদ কার্ড দেখান যাতে সতর্ক করে দেওয়া পরবর্তী পদক্ষেপে লাল কার্ড দেখানো হতে পারে অর্থাৎ তিনি স্বীকার করে নিলেন লকডাউনে ত্রান বিতরণ কে কেন্দ্র করে তার নিজের ভুল হয়েছে এবং তিনি হলুদ কার্ড দেখলেন রেফারি বিজেপির উঃ দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর কাছ থেকে কিন্তু লাল কার্ড দেখবেন কিনা নির্ভর পর করবে রাজনৈতিক ময়দানে রুপক রায়ের খেলার স্টাইলের উপর।

 

2 thoughts on “জেলা বিজেপি সভাপতির চাঞ্চল্যকর অভিযোগ রেশনের চাল বিলি করছেন কালিয়াগঞ্জের রুপক রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *