October 24, 2024

কালিয়াগঞ্জ পৌর শহরে ওয়ার্ডে ওয়ার্ডে গুজবে আতঙ্ক ” ইনজেকশন”।

1 min read

কালিয়াগঞ্জ পৌর শহরে ওয়ার্ডে ওয়ার্ডে গুজবে আতঙ্ক ” ইনজেকশন”।

জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ।গুজব, গুজব, গুজব। সত্যি কি গুজব। নাকি গুজবের বাস্তবতা আছে। গুজবের আবার বাস্তব রুপ হয়? কিন্তু আজকের প্রতিবেদনে কালিয়াগঞ্জ পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে এক নতুন গুজব ” ইনজেকশন”। হার মানিয়ে দিয়েছে বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমন রেকর্ড কেও। কি গতিতে ছুটে বেড়াচ্ছে এই নতুন আতঙ্কের গুজব কালিয়াগঞ্জের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে তা চিন্তার বিষয়। গুজব টি কি, এই নিয়েই তোলপাড় শুরু হয়েছে গতকাল থেকে কালিয়াগঞ্জের বিভিন্ন কর্নারে।

করোনা সংক্রমন রোধে বাড়ি বাড়ি ইনজেকশন দেওয়া হচ্ছে সাথে দুই হাজার টাকা। কে দিচ্ছে, কারা করাচ্ছে তার কোনো প্রমাণ নেই কিন্তু বাড়ি বাড়ি ইনজেকশন দিতে লোক আসছে এমন গুজবের হাওয়া শহর জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে। তবে গুজবে কান দিবেন না, গুজব ছড়াবেন না এই বার্তা বর্তমানের কথা নিউজ মিডিয়া থেকে শহরবাসী তথা শহরাঞ্চলের সকল স্তরের মানুষের জন্যে। এমন ধরনের ঘটনা আদৌ সত্য নয়।

সকলকে অনুরোধ করা যাচ্ছে এই প্রতিবেদনের মধ্যে দিয়ে যে কোনো বিজ্ঞপ্তি বা নির্দেশ সরকারি ভাবেই স্থানীয় প্রশাসন কর্তৃক প্রচারিত ছাড়া অন্য যে কোনো মাধ্যমের প্রচার আপনারা বিশ্বাস করবেন না এবং সেই বিষয় নিয়ে গুজব ছড়াবেন না।

এই পরিস্থিতিতে সকলের উদ্দেশ্যে আরো একটি বার্তা আমাদের নিউজ মিডিয়া থেকে যে লকডাউন চলছে, সকলে বাড়িতে থাকুন, সাবান দিয়ে হাত পরিষ্কার করুন, স্যানিটাইজার করুন, বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হবেন না, বাড়ির বাহিরে বের হলেই মুখে মাস্ক বা রুমাল বা সুতি কাপড় ব্যবহার করুন।

খুবই পরিচিত মুখ ছাড়া বাড়ির সদর দরজা খুলবেন না। সোশ্যাল দুরত্ব বজায় রাখুন। এই পরিস্থিতিতে এক অবিশ্বাস্য অভিনব কায়দায় আপনাদের প্রতারিত করার ছক কষতে পারেন। এমন কোনো ফাঁদে পা দিবেন না। যিনি বা যাহারা গুজব ছড়াচ্ছেন তাদের গুজব ছড়াতে বারণ করুন। অন্যথায় কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসনের কাছে এই বিষয়টি নিয়ে দারস্থ হোন। ইতিমধ্যেই কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসন এই গুজব সংক্রান্ত বিষয়ে মানুষ যাতে গুজবে কান না দেন সেই বিষয়ে প্রচার শুরু করেছেন।কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল বলেন, এই ব্যাপারটি পুরোপুরি গুজব। কেউ গুজবে কান দিবেন না। যদি কোন এরকম ঘটনা ঘটে থাকে আপনারা নিজেরা কোন দায়িত্ব না নিয়ে চারিদিক থেকে মানুষ বেরিয়ে যেটা সোশ্যাল ডিসটেন্স ভঙ্গ করে। এতে মানুষ আরো বিপদে পড়তে পারে। সেজন্য আপনারা সরাসরি থানায় খবর দিন বা যে এলাকায় যে জনপ্রতিনিধি রয়েছে তাদেরকে খবর দিন। মানুষ এইভাবে যাতে বেরিয়ে না আসে। কারণ এই সময় আমরা খুবই ভয়ঙ্কর একটা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। সবাইকে অনুরোধ এইভাবে বেরিয়ে এসে নিজের ক্ষতি করবেননা, পরিবারের ক্ষতি করবেন না, সমাজের ক্ষতি করবেন না। যদি কোন এরকম ঘটনা ঘটে তাহলে কালিয়াগঞ্জ থানা, পৌরসভা এবং প্রশাসন রয়েছে তারা বিষয়টি দেখবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *