October 23, 2024

সীমান্তবর্তী বাগচা প্রাথমিক বিদ্যালয়ে সুচেতা কলাকেন্দ্রের সাংস্কৃতিক অনুষ্ঠান মাতিয়ে দিল-

1 min read

সীমান্তবর্তী বাগচা প্রাথমিক বিদ্যালয়ে সুচেতা কলাকেন্দ্রের সাংস্কৃতিক অনুষ্ঠান মাতিয়ে দিল

তপন চক্রবর্তী–কালিয়াগঞ্জ(উত্তর দিনাজপুর)--কালিয়াগঞ্জ সুচেতা কলাকেন্দ্র মঙ্গলবার বছরের শেষদিনে কালিয়াগঞ্জের প্রত্যন্ত অঞ্চলের এক সীমান্তবর্তী গ্রামের একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক আসরের আয়োজন করে।উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন সংস্থার পক্ষ থেকে অনিন্দিতা স্বর।

স্থানীয় প্রখ্যাত বাচিক শিল্পী তথা সংস্থার সদস্যা তিয়াসা ভট্টাচার্য মূখার্জীর আবৃত্তি অনুষ্ঠানে অন্যমাত্রা যোগ করে। কালিয়াগঞ্জ সুচেতা কলাকেন্দ্রের পক্ষে সংস্থার উদ্দেশ্য ও কর্মসূচি নিয়ে বক্তব্য রাখেন সদস্য সম্রাট দে। শিশু সদস্য শিবরঞ্জণী ব্যানার্জি ও অনুরাগ সরকারের সঙ্গীত পরিবেশনও দর্শক-শ্রোতাদের দৃষ্টি আকর্ষণ করে।
প্রতিষ্ঠাতা সম্পাদক ডঃ তামস রঞ্জন ব্যানার্জি নিজে এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন। এছাড়াও এই সংস্থার সদস্য সদস্যারা রাজর্ষি মুখার্জি, সোমেশ লাহিড়ী, সুব্রত স্বর, সরিৎ রঞ্জন দাস, আঁখি ব্যানার্জি ও অনুপ সরকার আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের শিক্ষকমন্ডলীর অকুন্ঠ সহযোগিতা ও ছাত্রছাত্রীদের নাচ, গান ও আবৃত্তির মধ্যে দিয়ে বছরের শেষদিনটি প্রাঞ্জল হয়ে রইল বাগচা অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ।

সুচেতা কলাকেন্দ্র তার যৎসামান্য আর্থিক ক্ষমতায় নির্ভর করে বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর বিদায়ী ছাত্রছাত্রীদের প্রত্যেকের হাতে স্কুলব্যাগ ও জ্যামিতিবাক্স তুলে দিয়ে সুস্থ সংস্কৃতির পাশাপাশি সামাজিক কাজেও তার নিদর্শন তুলে ধরতে সক্ষম হয়। স্থানীয় অভিভাবক ও উপস্থিত স্থানীয় মানুষদের উন্মাদনা আলাদা মাত্রায় পৌঁছয় যা সকলের হৃদয় ছুঁয়ে যায়।মোটের ওপর বাগচা অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় ও কালিয়াগঞ্জ সুচেতা কলাকেন্দ্র উভয়ের কাছেই আজকের দিনটি স্মরণীয় হয়ে রইলো ২০১৯এর শেষ দিনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *