October 27, 2024

রেলের যাত্রী সুরক্ষায় ভেজাল মেটাল লাইনার?জানুন আমরা যাত্রীরা কেমন রেল দপ্তরের কাছে সুরক্ষিত

1 min read
তপন চক্রবর্তী–উত্তর দিনাজপুর– ভারতবর্ষে ভেজালের প্রয়োগ দিনদিন বাড়ছে ছাড়া কমছে না।ভারত বর্ষের নাগরিকদের প্রাণে মারার জন্য ছোট ব্যবসায়ী থেকে বড় ব্যবসায়ী প্রত্যেকেই ভেজাল দীক্ষায় দীক্ষিত হয়েই ভেজাল ব্যবসা করে যাচ্ছে।
সম্প্রতি ভারতীয় রেল ভেজাল মেটাল লাইনার নিয়ে যাত্রীদের সুরক্ষা দেবার নামে প্রতিদিন লক্ষ লক্ষ রেল যাত্রীদের ব্জীবন নিয়ে ছিনিমিনি খেলা শুরু করেছে।অথচ যে রক্ষা কবচের মাধ্যমে যাত্রী সুরক্ষা দেয়া হবে সেই রক্ষা কবচ মেটাল লাইনারেই ভেজাল?   যে মেটাল লাইনার নির্মাতা মেটাল লাইনার প্রস্তুত করছে সেই প্রস্তুত কারক নির্মাণ সংস্থাটি কলকাতা মহানগরের বলে জানা যায়।
 মেটাল লাইনার নির্মাণসংস্থার বিশাল দুর্নীতির কারণে বর্তমানে রেলের যাত্রী নিরাপত্তা ব্যবস্থা বিশাল প্রশ্নের মুখে দাঁড়িয়েছে।সূত্রের খবর রেল বিভাগ   যে সমস্ত মেটাল লাইনার ব্যবহার করছে তার সবটাই ত্রুটিপূর্ণ। প্রশ্ন উঠেছে ভেজাল মেটাল লাইনার প্রস্তুতকারী সংস্থার বিরুদ্ধে রেল দপ্তর অবিলম্বে কি ধরনের দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা নিচ্ছে সে দিকেই এখন সবার দৃষ্টি। লক্ষ লক্ষ রেল যাত্রীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে  যে মেটাল লাইনার প্রস্তুতকারী তার বিরুদ্ধে আদৌ কি ব্যবস্থ্যা নেইয়া সম্ভব হবে। রেলমন্ত্রী কি ?বলছেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *