October 23, 2024

রায়গঞ্জে নিখিল ভারত বঙ্গ সাহিত্য সন্মেলনে নুতন রায়গঞ্জ শাখা কমিটি গঠিত হল

1 min read

রায়গঞ্জে নিখিল ভারত বঙ্গ সাহিত্য সন্মেলনে নুতন রায়গঞ্জ শাখা কমিটি গঠিত হল

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২২ জুলাই:রবিবার সন্ধ্যায় উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ মোহনবাটি উচ্চ বিদ্যালয়ে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নিখিল ভারত বঙ্গ সাহিত্য সন্মেলনের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিখিল ভারত বঙ্গ সাহিত্য সন্মেলনের রাজ্য সহ সভাপতি রমেন দে।মঞ্চে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি অশোক রায়, বিশিষ্ট সাহিত্যিক কমলেশ গোস্বামী,বিশিষ্ট কবি ও সাংবাদিক সুনীল চন্দ বিশিষ্ট কবি অপূর্ব দত্ত,বিদায়ী সম্পাদক নীরোদ রায়।অনুষ্ঠানের প্রধান অথিতি তথা নিখিল ভারত বঙ্গ সাহিত্য সন্মেলনের রাজ্য সহ সভাপতি রমেন দে বলেন নিখিল ভারত বঙ্গ সাহিত্য সন্মেলন বাঙালিদের অহংকার।

 

এই সংগঠনকে আমাদের চোখের মণির মত ভালবাসতে হবে।সন্মেলনে সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করেন সংস্থার বিদায়ী সম্পাদক নিরোদ রঞ্জন রায়। দ্বিবার্ষিক সন্মেলনে রানী সেনকে সভাপতি এবং কল্যাণ চক্রবর্তীকে সম্পাদক নির্বাচিত করে একটি শক্তিশালী কমিটি তৈরি করা আগামী দুই বছরের জন্য।কার্যকরী সভাপতি পদে নির্বাচিত হন শ্রী অঞ্জন রায়, সহ সভাপতি পদে নির্বাচিত হন অশোক কুমার রায়,শ্রীমতী নাদিরা ইসলাম এবং বিনয় লাহা।

সহ সম্পাদক পদে নির্বাচিত হন শ্রীমতী দীপা চৌধুরী,শ্রী নিবারণ দাস এবং অমিত পাল।কোষাধক্ষ পদে নির্বাচিত হন শ্রী অমল বিশ্বাস।রাজ্য কমিটির প্রতিনিধি পদে নির্বাচিত হন সোমা চক্রবর্তী,কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি হিসাবে নির্বাচিত হন ভানু কিশোর সরকার,হিসাব পরীক্ষক শ্রীমতী প্রতিমা বিশ্বাস।

 

পত্রিকা সম্পাদক মৌসুমী দত্ত ও পুনম বোস এবং সাংস্কৃতিক সম্পাদক নীলিমা বর্মন ও স্নিগ্ধা সরকার।রবিবারের নিখিল ভারত বঙ্গ সাহিত্যের দ্বিবার্ষিক সন্মেলনের অনুষ্ঠানে উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *