October 24, 2024

কালিকুন্ডি ধামে ত্রি দিবসীয় যোগশিবির 

1 min read

কালিকুন্ডি ধামে ত্রি দিবসীয় যোগশিবির 

শুভ আচার্য্য,কালিয়াগঞ্জ,২৯ ডিসেম্বর:শুক্রবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের রশিদপুর কালিকুন্ডি ধামে বিশ্বদেবমঠ ও কালীকুন্ডি ধামের যৌথ উদ্যোগে তিন দিনের আবাসিক যোগ ও সংস্কার শিবিরের সূচনা হয়।শিবিরের সূচনা করেন বিশ্বদেবমঠের অধ্যক্ষ স্বামী শিবাত্মনন্দ মহারাজ। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন বিশিষ্ট সাংবাদিক,আকাশবাণীর গীতিকার ও সঙ্গীত শিল্পী তপন চক্রবর্তী।তিনি তার বক্তব্যে বলেন শুধু বিদ্যালয়ে পড়াশোনা করলেই সমস্ত ক্ষেত্রে সাফল্য পাওয়া যায়না।

 

সাফল্য পেতে গেলে পড়াশোনার সাথে শরীর ঠিক রাখা।আর তার জন্যেই প্রয়োজন অল্প বয়সেই যোগাসনের মাধ্যমে শরীর চর্চার দিকে বিশেষ ভাবে লক্ষ্য রাখতে হবে।iউপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট সমাজ সেবা তথা কালীধামের কর্নধার তাপস সাহা,সারদা শিশু মন্দিরের আচার্য্য গোপাল সরকার,বিশিষ্ট সমাজ সেবী গরিমা বাঙ্গানী সহ অনেকে।বিশ্ব দেব মঠের স্বামীজি শিবাত্মনন্দ মহারাজ বলেন ত্রিদীবসীয় যোগ ও সংস্কার শিবিরে মোট ৭৮ জন যোগ শিক্ষার্থী অংশ গ্রহণ করে বলে জানান।স্বামীজী শিবাত্মনন্দ মহারাজ বলেন সবার আগে আমাদের ছেলেমেয়েদের শরীরের দিকে নজর দিতে হবে।

 

শরীর ঠিক থাকলে শিক্ষা গ্রহন করতে ইচ্ছা করবে।শরীর ঠিক না থাকলে কোন শিক্ষায় কাজে লাগবে না।তাই আমাদের।প্রথমেই শরীরের উপর সবচেয়ে বেশি গুরুত্ব আমাদের ছেলেমেয়েদের দিতে হবে জীবনে প্রতিষ্ঠিত হতে এবং দেশের কাজের স্বার্থে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *