October 25, 2024

বাজারে যাবার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল ,হুশ নেই পৌর সভার, সাধারন মানুষ ক্ষুব্ধ

1 min read

বাজারে যাবার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল ,হুশ নেই পৌর সভার সাধারন মানুষ ক্ষুব্ধ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৭সেপ্টেম্বর:উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের মহেন্দ্রগঞ্জ বাজার একটি বড় বাজার বলেই পরিচিত।সাধারন ক্রেতাদের ভিড় সকাল থেকে রাত পর্যন্ত লেগেই থাকে।অথচ আশ্চর্যের ঘটনা বাজারে ঢুকবার রাস্তায় বৃষ্টি না হলেও জল ও কর্দমাক্ত হয়ে রাস্তাটি পড়ে থাকলেও পৌরসভার নেই কোন হেলদোল।কালিয়াগঞ্জ মহেন্দ্রগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক প্রকাশ কুন্ডুকে বাজারের বেহাল রাস্তার কারন কি জানতে চাইলে প্রকাশ কুন্ডু বলেন তিনি বেশ কয়েকবার কালিয়াগঞ্জ।পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহা কে রাস্তার বেহাল অবস্থার কথা জানালে তিনি কথা দেন খুব শীগ্রই ঠিক করে দেবেন। কিন্তু প্রতিশ্রুতি পর্যন্তই থেকে গেছে। কোন কাজ হয়নি।

 

প্রকাশ কুন্ডু বলেন সামান্য একটা কাজের জন্য বার বার বলা হলেও কিছুই করা হয়নি। ।মগেন্দ্রগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক প্রকাশ কুমফ বলেন পৌর পিতাকেবাজারে যাবার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল হুশ নেই পৌর সভার – তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৭সেপ্টেম্বর:উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের মহেন্দ্রগঞ্জ বাজার একটি বড় বাজার বলেই পরিচিত।সাধারন ক্রেতাদের ভিড় সকাল থেকে রাত পর্যন্ত লেগেই থাকে।অথচ আশ্চর্যের ঘটনা বাজারে ঢুকবার রাস্তায় বৃষ্টি না হলেও জল ও কর্দমাক্ত হয়ে রাস্তাটি পড়ে থাকলেও পৌরসভা অথবা মহেন্দ্রগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির কোন হেলদোল নেই।কালিয়াগঞ্জ মহেন্দ্রগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক প্রকাশ কুন্ডুকে বাজারের বেহাল রাস্তার সংস্কার হচ্ছে না কেন জানতে চাইলে তিনি বলেন কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহাকে তিনি রাস্তাটি সংস্কার করবারj জন্য অনুরোধ করেছেন। পৌর পিতা বলেছেন তিনি অবশ্যই করে দেবেন।

 

কিন্তু বেশ কিছু দিন হয়ে গেলেও আজ পর্যন্ত কোন কাজ হয়নি।মহেন্দ্রগঞ্জ বাজারের বেশ কিছু ব্যবসায়ীদের অভিযোগ তারা রাস্তার বেহালের কথা বারবার জানানো সত্বেও তাদের কথার কোন গুরুত্ব দেওয়া হয় না। সেইজন্য তারা আর কাউকে কিছু বলে না।বুধবার বাজার করতে আসা স্কুল পাড়ার অজিত রায় বলেন বৃষ্টি নেই অথচ জল আর কাদায় ভরে আছে বাজার যাবার রাস্তাটি।

 

তিনি বলেন ১৩ নম্বর ওয়ার্ড থেকে তৃণমূলের ঈশ্বর রজক তো পৌর সভার উপ পৌর পিতা।তিনি কেন এই রাস্তার ব্যাপারে কোন উদ্যোগ গ্রহণ করেন নি? উপ পৌর পিতার কি কোন দায় দায়িত্ব নেয়? বাজার করতে আসা মদন গোপাল সরকার বলেন আসলে কাজ করবার লোককে প্রতিনিধি না করলে যা হবার তাই হয়।মহেন্দ্রগঞ্জ বাজারের নাম প্রকাশ্যে অনিচ্ছুক বেশ কিছু ব্যবসায়ীরা বলেন সামান্য ছোট একটি বেহাল রাস্তা যে কমিশনার ঠিক করতে পারেনা তাকে সমাজের কোন কাজে লাগবে বলুনতো? কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহা বলেন আমি শুনেছি বেহাল রাস্তার কথা।দুই এক দিনের মধ্যেই রাস্তাটি ভালো করার উদ্যোগ নেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *