October 27, 2024

কালিয়াগঞ্জ বসন্ত উৎসব কমিটির উদ্যোগে রংয়ের উৎসব বসন্ত উৎসব উৎসাহ উদ্দীপনার মধ্যে পালিত হল

1 min read

কালিয়াগঞ্জ বসন্ত উৎসব কমিটির উদ্যোগে রংয়ের উৎসব বসন্ত উৎসব উৎসাহ উদ্দীপনার মধ্যে পালিত হল

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৯ মার্চ:শুক্রবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরে বসন্ত উৎসব কমিটির উদ্যোগে ও কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবের সহযোগিতায় বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে একাদশতম রঙের উৎসব বসন্ত উৎসব বাসন্তিক পরিবেশের মধ্যে দিয়ে পালিত হল।

শুক্রবার সকালে কালিয়াগঞ্জ মনমোহন বালিকা বিদ্যালয়ে থেকে কলিয়াগঞ্জের সঙ্গীত ও নৃত্য বিদ্যালয়েরঅসংখ্য ছাত্র ছাত্রীরা নৃত্য ও সঙ্গীতের মাধ্যমে কেও খোল খোল দ্বার কেও ওরে গৃহ বাসী,কেউবা ওরে ভাই ফাগুন লেগেছে বনে বনে বসন্ত উৎসবকে প্রকৃত উৎসবের প্রাণ সঞ্চার করে থাক।

বসন্ত উৎসবেরমহা মিছিলটি কালিয়াগঞ্জ থানার সামনের মাঠে গিয়ে শেষ হয়।বসন্ত উৎসব কমিটির সম্পাদক সুদীপ ভট্টাচার্য বলেন প্রভাত ফেরীর মিছিলে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় তৃণমূলের রাজ্য সম্পাদক অসীম ঘোষ, কালিয়াগঞ্জ পৌর সভার ভাবি পৌর পিতা রাম নিবাস সাহা

সহ কালিয়াগঞ্জ পৌর সভার অধিকাংশ ভাবি কমিশনারগনের সাথে অসংখ্য সাধারন মানুষ।সন্ধ্যায় কালিয়াগঞ্জ নজমূ নাট্য নিকেতনে কালিয়া গঞ্জের অধিকাংশ নৃত্য ও সঙ্গীত বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের নৃত্য ও সঙ্গীতের অনুষ্ঠান যেমন উপস্থিত দর্শকদের প্রসংশা অর্জন করে তেমনি বেশ কয়েকজন বাচিক শিল্পী তাদের পরিবেশিত আবৃত্তি উপস্থিত দর্শকদের কাছে ভীষনভাবে প্রসংশার দাবি রাখে। কালিয়াগঞ্জ বসন্ত উৎসব কমিটির অপর কর্ণধার পার্থ দে বলেন বসন্ত উৎসবের সান্ধ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ

করবার জন্য স্থানীয় নজমু নাট্য নিকেতনে ভিড় ছিল উপচে পড়ার মতো। প্রতিটি নৃত্য ও সঙ্গীতের অনুষ্ঠান ছিল অত্যন্ত উন্নত মানের এবং দর্শকদের হৃদয় জয় করে নেবার মতই।সমগ্র অনুষ্ঠানটি অত্যন্ত দক্ষতার সাথে সঞ্চালকের ভূমিকা পালন করেন সোমা ভট্টাচার্য (চক্রবর্তী)।অপরদিকে শনিবার সকাল থেকেই রঙের উৎসব দোল কে কেন্দ্র করে কালিয়াগঞ্জ শহরে শান্তিপূর্ণভাবে দোল খেলা সম্পন্ন হয়। দোল খেলাকে কেন্দ্র করে ছিল ব্যাপক পুলিশি ব্যবস্থা। কালিয়াগঞ্জ থানার আইসি দীপাঞ্জন দাস বলেন কালিয়াগঞ্জ শহর ও গ্রামের সর্বত্র নির্বিঘ্নে শান্তিপূর্ণভাবে দোল খেলা সম্পন্ন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *