October 27, 2024

হেমবাজার – চোপড়াজোত জামাল রাস্তা সংস্কারের দাবিতে গ্রামবাসীদের বিক্ষোভ

1 min read

হেমবাজার – চোপড়াজোত জামাল রাস্তা সংস্কারের দাবিতে গ্রামবাসীদের বিক্ষোভ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২০,মার্চ:উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের ধনকোল গ্রাম পঞ্চায়েতের হেম বাজার থেকে জোত জামাল রাস্তা সংস্কারের দাবিতে রবিবার গ্রামবাসীরা বিক্ষোভ দেখায়।রবিবার হেম বাজার এলকায় গ্রাম বাসীরা ক্ষুব্ধ হয়ে বলেন দীর্ঘদিন আন্দোলনের পর ২০২১ সালে তাদের হেম বাজার থেকে জোতজামাল এই গুরুত্বপূর্ন রাস্তাটি পাকা করবার জন্য সরকার থেকে অনুমোদন পায় ।রাস্তার কাজ শুরু করে কিছুটা করার পর হঠাৎ করেই রাস্তার কাজ বন্ধ করে দেওয়া হয়। কারণ হিসেবে জানা যায় যেহেতু বিধানসভা নির্বাচন চলে

এসেছে তাই এই কাজ আর করা সম্ভব নয়। সেই থেকে দীর্ঘ দিন ধরে আজও রাস্তা সংস্কারের কাজ বন্ধ রাখা হগেছে। হেম বাজার গ্রামের তপন নন্দী বলেন হেমবাজার থেকে জোত জামাল রাস্তাটির উপর দিয়ে পূর্বরামপুর,আদিবাসীপাড়া, হারিয়াদীঘি,ধনিপুকুর, চাপইর গ্রামের কয়েক হাজার মানুষ যাতায়াত করে এই রাস্তা দিয়ে।সামনেই বর্ষা এসে।পড়লে এই রাস্তা দিয়ে কারো পক্ষেই যাতায়াত করা সম্ভব নয়।গ্রামবাসী সঞ্জু কুন্ডু বলেন রাস্তার টাকা অনু মোদন হবার পরে কাজ শুরু হযে যাবার পরেও কেন সরকারি দীর্ঘসূত্রতার কারণে বন্ধ হয়ে থাকবে এটা আমরা মানবো না।

এক সপ্তাহের মধ্যে কাজ শুরু না করা হলে আমরা চার গ্রামের গ্রামবাসীরা মিলে কালিয়াগঞ্জ বালুরঘাট সরক অবরোধ করতে বাধ্য হব বলে জানান।গ্রামবাসীরা কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়কে একটি আবেদনে জানিয়েছেন সাত দিনের মধ্যে যদি রাস্তার কাজ শুরু করবার ব্যবস্থা না করা হয় তাহলে আমরা সড়ক অবরোধ করতে বাধ্য হব। কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায় জানিয়েছেন তিনি গুরুত্ব দিয়ে ব্যাপারটি দেখছি বলে গ্রামবাসীদের জানান।জানা যায় এই রাস্তাটি সংস্কারের জন্য হেম বাজার জোত জামালের গ্রামবাসীরা দীর্ঘদিন আন্দোলন করার মাধ্যমেই এই রাস্তাটির সংস্কারের কাজ শুরু করেছিল প্রাক্তন বিধায়ক তপন দেব সিংহের সময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *