October 27, 2024

 কালিয়াগঞ্জ শহরের প্রতিটি বাড়িতে পরিস্রুত পানীয় জল পৌছে দেওয়া‌ই হবে নতুন পুরবোর্ডের প্রধান লক্ষ্য  জানালেন  চেয়ারম্যান রামনিবাস সাহা

1 min read

 কালিয়াগঞ্জ শহরের প্রতিটি বাড়িতে পরিস্রুত পানীয় জল পৌছে দেওয়া‌ই হবে নতুন পুরবোর্ডের প্রধান লক্ষ্য  জানালেন  চেয়ারম্যান রামনিবাস সাহা

কালিয়াগঞ্জ শহরের প্রতিটি বাড়িতে পরিস্রুত পানীয় জল পৌছে দেওয়া‌ই হবে নতুন পুরবোর্ডের প্রধান লক্ষ্য। একইসঙ্গে নিকাশি ব্যবস্থাকে ঢেলে সাজা হবে বলে জানালেন চেয়ারম্যান রামনিবাস সাহা। এসব ক্ষেত্রে নাগরিকদের সঙ্গে নিয়েই পুরসভা চলবে বলেও জানিয়েছেন নবনিযুক্ত চেয়ারম্যান। এদিকে, দলের তরফে চেয়ারম্যানের নাম ঘোষণা করা হলেও ভাইস চেয়ারম্যানের নাম ঘোষণা হয়নি এখনও। ফলে ভাইস চেয়ারম্যান কে হবেন, তা নিয়ে এখন জল্পনা তুঙ্গে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, ২৫ মার্চ কালিয়াগঞ্জ পুরসভার শপথগ্রহণ অনুষ্ঠান। পুরসভার সভাকক্ষেই পুর চেয়ারম্যান হিসেবে শপথ নেবেন রামনিবাস সাহা। পাশাপাশি ইসলামপুর পুরসাভাতেও ভাইস চেয়ারম্যামের নাম ঘোষণা  করা হয়নি।
তৃণমূল সূত্রে জানা গিয়েছে ২৪ মার্চ এই দুই পুরসভার ভাইস চেয়ারম্যানদের নাম ঘোষণা করা হবে। এবার কালিয়াগঞ্জ পুরসভার নির্বাচনে ১৭টি ওয়ার্ডের  মধ্যে ১০টি ওয়ার্ড জিতে বোর্ড গঠন করতে চলেছে শাসকদল তৃণমূল। একসময় কেন্দ্রীয় মন্ত্রী কংগ্রেসের প্রিয়রঞ্জন দাশমুন্সির গড় হিসেবে পরিচিত ছিল কালিয়াগঞ্জ। কিন্তু এবার এই শহরে কংগ্রেস নিশ্চিহ্ন হয়ে গিয়েছে।
পুর নির্বাচনে বামফ্রন্ট এবং কংগ্রেস একটি আসনও জিততে পারেনি।   পুরসভার চেয়ারম্যান রামনিবাস সাহা বলেন, নির্বাচনের আগে দেওয়া প্রতিটি প্রতিশ্রুতি আমরা পালন করব।  তারমধ্যে বাড়ি বাড়ি পানীয় জল পৌঁছে দেওয়ার বিষয়টিকে অগ্রাধিকার দেব।রামনিবাসবাবু এবার ১৫ নম্বর ওয়ার্ড থেকে প্রথমবার কাউন্সিলার নির্বাচিত হয়েছেন। প্রথমবার নির্বাচিত হলেও দল তাঁকে চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছে। উত্তর দিনাজপুর জেলা তৃণমূল নেতৃত্ব জানিয়েছে, তৃণমূল পরিচালিত পূর্বতন কালিয়াগঞ্জ পুরবোর্ড ইতিমধ্যেই প্রতিটি বাড়িতে পরিস্রুত পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ হাতে নিয়েছে। অতি দ্রুততার সঙ্গে কালিয়াগঞ্জের সবকটি ওয়ার্ডের বাড়ি বাড়ি পানীয় জল পৌঁছে দেবে পুরসভা। বাড়ি বাড়ি পরিস্রুত পানীয় জল সরবরাহের পাশাপাশি জোর দেওয়া হবে শহরের নিকাশিতেও। বিজ্ঞানসম্মতভাবে গোটা শহরে উন্নত ড্রেনেজ সিস্টেমের মাধ্যমে নিকাশি ব্যবস্থা তৈরি করা হবে। ইতিমধ্যেই নিকাশি ব্যবস্থার কাজ শুরু হয়েছে। নতুন পুরবোর্ড দ্রুততার সঙ্গে শহরের নিকাশি ব্যবস্থার কাজ সম্পন্ন করবে। সেই সঙ্গে সৌন্দর্যায়নের মাধ্যমে কালিয়াগঞ্জ শহরকে সাজিয়ে তোলা হবে। শহরে মার্কেট কমপ্লেক্সের কাজ শুরু করা হবে। ইতিমধ্যেই একটি মার্কেটের কাজ শুরু হয়েছে। এই কাজটিকেও দ্রুততার সঙ্গে শেষ করবে নতুন পুরবোর্ড। কালিয়াগঞ্জ শহরের ৬ নম্বর ওয়ার্ডে একটি স্টেডিয়ামের কাজ চলছে। নিকাশি ব্যবস্থা, বাড়ি বাড়ি পানীয় জল সরবরাহের সঙ্গে ইতিমধ্যেই শুরু হওয়া এই কাজগুলি দ্রুততার সঙ্গে সম্পন্ন করাই হবে নতুন পুরবোর্ডের প্রধান লক্ষ্য। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *