October 24, 2024

প্রধানমন্ত্রীর নেতৃত্বে এক প্রতিনিধি দল কালিয়াগঞ্জ পুর ভবনে

1 min read
সুচন্দন কর্মকার :–  প্রধানমন্ত্রীর নেতৃত্বে এক প্রতিনিধি দল শনিবার সৌজন্য সাক্ষাৎ করে 5 দফা দাবি পেশ করল কালিয়াগঞ্জের  পুরপ্রধানের কাছে। এদিন দুপুর ১ টায় এই সৌজন্য সাক্ষাৎ পর্ব হয় কালিয়াগঞ্জ পুর ভবনে। অবাক হবেন না এই প্রধানমন্ত্রী দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নয়, কালিয়াগঞ্জ শহরের মিলন প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রী সংসদের প্রধানমন্ত্রী। প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাএী সংসদের মন্ত্রিসভার প্রধানমন্ত্রী রনি কুন্ডু।এই ক্ষুদে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আট সদস্যের দল পুষ্পস্তবক দিয়ে শুভেচ্ছা জানায় পুরপ্রধানকে। এরপর লিখিত আকারে নিজেদের দাবিপত্র পেশ করে পুর প্রধানের কাছে। তা পূরণের আবেদন জানিয়ে আলোচনায় বসে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এই ৫ দফা দাবিপত্রে ছিল বিদ্যালয়ের পানীয় জলের ব্যবস্থা আরোও উন্নত করতে পুরসভার তরফে ব্যবস্থা গ্রহণ। বিদ্যালয় চত্বরকে নির্মল রাখতে প্রতিদিন জঞ্জাল অপসারণ। স্কুল ক্যাম্পাসের সৌন্দর্য বাড়াতে ফুলের বাগান তৈরিতে চারা গাছ প্রদান।  খেলাধুলার উন্নতিতে ক্রীড়া সরঞ্জাম প্রদান। মিড ডে মিল ব্যবস্থায় বাসনপত্র সমস্যা মেটাতে পদক্ষেপ গ্রহণ। এই পাঁচ দফা দাবি নিয়ে এদিন কালিয়াগঞ্জ প্রধানকে দাবি পত্র তুলে দেয় মিলনময়ী প্রাথমিক বিদ্যালয় মন্ত্রিসভা। প্রাথমিক পড়ুয়া ক্ষুদে ছাত্র-ছাত্রীদের কাছে এমন দাবি শুনে তৎক্ষণাৎ পদক্ষেপ গ্রহণ করেন কালিয়াগঞ্জের পুর প্রধান। ক্রীড়া সরঞ্জামের দাবি মেটাতে ছাত্রছাত্রীদের চাহিদামতো ফুটবল তুলে দেন।

 প্রতিদিন জঞ্জাল অপসারণ সমেত অন্যান্য দাবি মেটাতে নিয়মিত পদক্ষেপ নিতে বিভাগীয় কর্তাদের নির্দেশ জারী করেন পুরপ্রধান। অভিনব এই কর্মসূচিতে মন্ত্রিসভার সাথে ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রথীন্দ্র কর্মকার সহ শিক্ষক প্রেমেন্দ্র শর্মা ও শিক্ষিকা গীতশ্রী তালুকদার।  এই কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী ও তার পার্ষদের হাতে চকলেট তুলে দেন পুরপ্রধান কার্ওিক পাল।

 বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান সর্বশিক্ষা মিশনের নির্দেশ মেনে নির্মল বিদ্যালয় অভিযান পালিত হচেছ ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর। রাজ্যজুড়ে এই কর্মসূচি হচ্ছে ২৪ থেকে ২৯ পর্যন্ত।পতঙ্গবাহিত অসুখ নিয়ে সচেতনতা মূলক মিছিল ও স্বাস্থ্য সচেতনতা নিয়ে অভিভাবকদের সাথে বৈঠক সহ বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে এই নির্মল বিদ্যালয় সপ্তাহ কর্মসূচিতে। এরই অঙ্গ হিসাবে এলাকার প্রশাসক তথা পুরপ্রধানের কাছে ছাত্র-ছাত্রীদের নিয়ে গড়া মন্ত্রিসভা তরফে দাবিপত্র পেশ করা হল সমস্যাগুলি জানিয়ে।

 ইতিমধ্যেই নির্মল বিদ্যালয় ও শিশুমিএ পুরস্কার পেয়েছে এই স্কুল। শহরের স্কুলপাড়ায় অবস্থিত এই প্রাথমিক বিদ্যালয় ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠনমূলক কর্মসূচির জন্য বিশেষ উদ্যোগী এই সরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে পাল্টা শুভেচ্ছা জানিয়ে শহরের পুরপ্রধান কার্তিক পাল এগিয়ে চলার প্রেরনা যোগান।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *