October 25, 2024

*উষা মিউজক কলেজের উদ্যোগে আগমনি সন্ধ্যা

1 min read
সংবাদদাতা–সম্প্রতি পশ্চিম দিনাজপুর চেম্বার অব কমার্সের মঞ্চে উষা মিউজিক কলেজ আয়োজিত একটি মনোজ্ঞ সাংস্কৃতিক ভসভন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ সুশীল কুমার গোস্বামী,বিশিষ্ট  ছড়াকার কল্লোল বন্দ্যোপাধ্যায়, উৎসা চক্রবর্তী ঘোষ,শিল্পী কল্পনা সরকার,সংস্কৃতিপ্রেমী তপন ব্রহ্ম এবং অনিন্দিতা সিংহরায়। 

অতিথি বরণে  নতুনত্বের ছোঁয়া দিযে বরণ করে নেওয়া হয় উত্তরীয়, মাটির প্রদীপ এবং একটি করে গোলাপের চারাগাছ দিয়ে যা সচরাচর দেখা যায়না। মঙ্গল দ্বীপ জালানোর পর উদবোধনী সংগীত পরিবেশন করেন কলেজের ছাত্র অংকিত সরকার। সঙ্গীত  ও নৃত্যের প্রাসঙ্গিকতা বিষয়ে বক্তব্য রাখেন অতিথিবৃন্দ। 
 আগমনি গানের আবহে সংগীতমুখর করে তোলেন জুঁই সেনগুপ্ত,প্রিয়াঙ্কা সরকার,অঙ্কিত সরকার,মাধূর্য মন্ডল,শ্রীজিৎ দাস, শিক্ষিকা পিয়ালী চক্রবর্ত্তী ও আরো অনেক খুদে শিল্পী।
 নৃত্যের তালে ও ছন্দে যারা মঞ্চ মাতালেন তারা হলেন,  প্রান্তিকা দেব,আদিত্রী দাস,কোজাগরী দে,অভিষিক্তা দাস, আদৃতা দাস,শিক্ষিকা নম্রতা বল মিশ্র ও আরো অনেক খুদে নৃত‍্যশিল্পী। ছিল অনেকগুলি সমবেত সঙ্গীত ও সমবেত নৃত‍্যের আয়োজন, যা এই সান্ধ‍্য অনুষ্ঠানকে আলোড়িত করে। সংগীতানুষ্ঠানে যন্ত্রানুসঙ্গে সহযোগিতা করেন তবলায় বিশ্বজিৎ দাসগুপ্ত ও তমাল হুই , সিন্থেসাইজারে  উজ্জ্বল দাস। এই অনুষ্ঠানে বেশ কয়েকজন গুনিজনকে সম্বর্ধনা জানানো হয়।অনুষ্ঠানে রায়গঞ্জের বিশিষ্ট সংগীত শিল্পী তথা  শিক্ষিকা  পিয়ালী চক্রবর্ত্তীর একটি নতুন গানের ক‍্যাসেট প্রকাশিত হয় । ক‍্যাসেট এর নাম “একটুকরো ভালবাসা” । উপস্থিত  অতিথিবৃন্দ প্রত‍্যেকে মিলে এই ক‍্যাসেটটি উদ্বোধন করেন । মিউজিক কলেজের  কেন্দ্রাধক্ষ আগমনী সেনগুপ্ত এবং অধ‍্যক্ষ অমিতরঞ্জন সেনগুপ্ত বলেন ১৯৯২ সালে তৈরি এই কলেজ সকলের সহযোগিতায় এগিয়ে চলেছে। জানা গেল এই কলেজে সংগীত, নৃত্য ও অংকন শেখানো হয়।8সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নাট্যজন  বাচিক শিল্পী সৈকত চক্রবত্তী। সহায়তায়  ছিলেন জয়শ্রী সেনগুপ্ত,  মুক্তা রায় ও নম্রতা বল মিশ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *