October 24, 2024

কালিয়াগঞ্জে প্রতীতির সাহিত্য আসরে আমেরিকা প্রবাসী আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ওবায়েদুল্লা মামুন সম্বর্ধিত

1 min read
পিয়া গুপ্তা উত্তর দিনাজপুর-মঙ্গলবার সন্ধ্যায় উত্তর দিনাজপুর জেফলার কালিয়াগঞ্জ শহরের ভ্রাম্যমান মাসিক সাহিত্য সংস্কৃতি ও কৃষ্টি সংস্থা প্রতীতির বিশেষ অধিবেশনে সম্বর্ধিত করা  হল বাংলা দেশের ব্রাহ্মণ বাড়িয়ার উজ্বল নক্ষত্র আন্তর্জাতিক খ্যতি সম্পন্ন বাংলা ভাষা গবেষক আমেরিকার প্ৰবাসী বাঙালি ওবায়েদুল্লা মামুনকে প্রতীতি র পক্ষ থেকে সম্বর্ধিত করেন সংস্থার কার্যকরী সভাপতি তথা সাংবাদিক ও আকাশবাণীর গীতিকার ও সঙ্গীত শিল্পী তপন চক্রবর্তী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ তাপস পাল,অধ্যাপক বিপুল প্রামানিক,অধ্যাপিকা ময়ূরীকা রায় ও রায়গঞ্জ বিশ্ব বিদ্যালয়ের গবেষক প্রহ্লাদ মন্ডল।অনুষ্ঠানের উদ্বোধন হয় শিশু শিল্পী লাং তিতি কিস্কুর অসাধারন একটি সঙ্গীতের মধ্য দিয়ে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 বাংলা ভাষা আন্দোলন ও ২১শে ফেব্রুয়ারী বিষয় সম্পর্কীয় একঘন্টার বক্তব্যে উপস্থিত সাহিত্য প্রেমীদের সমৃদ্ধ করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আমেরিকার প্রবাসী বাংলা ভাষা গবেষক ওবায়ে দুল্লা মামুন।
সম্বর্ধনার উত্তরে গবেষক মামুন বলেন প্রতীতির মত সাহিত্য সংস্থা ভারত-বাংলা দেশের মৈত্রীকে অটুট রাখবে।আমি সত্যি সত্যিই এই সন্মান পেয়ে অভিভূত।কাঁটা তারের বেরা আমাদের অন্তরের ভালোবাসাকে আটকাতে পারবেনা।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রায়গঞ্জ বিশ্ব বিদ্যালয়ের জুনিয়ার সায়েন্টিস্ট সন্মানে ভুষিত অধ্যাপক ডঃ তাপস পাল,প্রতীতির   সম্পাদক অরুন কুমার দাস।আবৃত্তি পরিবেশন করে সুমেধা চৌধরী, সঙ্গীত পরিবেশন করেন ধীতশ্রী রায় ও সাংবাদিক তপন চক্রবর্তী।তবলা সঙ্গতে ছিলেন সাংবাদিক তন্ময় চক্রবর্তী। প্রতীতির ৪২তম বর্ষের  বিশেষ ৯বম অধিবেশন বসেছিল প্রয়াত বিশিষ্ট প্রাবন্ধিক  তথা কালিয়াগCঞ্জ পার্বতী সুন্দরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বৈদ্য নাথ চক্রবর্তীর গৃহে।অনুষ্ঠানটি অত্যন্ত দক্ষতার সাথে সঞ্চালনা করেন সংস্থার যুগ্ম সম্পাদক প্রদীপ কুমার রায়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *