October 28, 2024

শুভেন্দু ও রাজীব দুই মন্ত্রীই গড়হাজির নবান্নে মন্ত্রীসভার বৈঠকে, পারদ চড়ছে।

1 min read

শুভেন্দু ও রাজীব দুই মন্ত্রীই গড়হাজির নবান্নে মন্ত্রীসভার বৈঠকে, পারদ চড়ছে।

১১ নভেম্বর, বুধবার। জয়ন্ত বোস কালিয়াগঞ্জ উঃ দিনাজপুর।এ কেমন রঙ্গ যাদু এ কেমন রঙ্গ। রঙ্গ তবে এই বঙ্গে রাজনৈতিক মঞ্চে বর্তমান সরকার মা মাটি মানুষের সরকারের দুই কিংবদন্তি মন্ত্রী একে অপরের জিগরি দোস্ত শুভেন্দু অধিকারী এবং রাজীব বন্দোপাধ্যায় আজ নবান্নে মন্ত্রীসভার বৈঠকে গরহাজির নিয়ে পারদ চড়তে শুরু করেছে।

এমনিতেই বর্তমান পরিস্থিতিতে রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী যেভাবে অরাজনৈতিক প্লাটফর্মে লাখ মানুষের জনসমাগমে দাপিয়ে বেড়াচ্ছেন এবং তাকে ঘিরে যেভাবে জনস্রোত দেখা দিচ্ছে সেখানে তৃণমূল কংগ্রেসের নামগন্ধ না থাকায় রাজ্যে তৃণমূল কংগ্রেস নেতৃত্বরা হিমসিম খাচ্ছে শুভেন্দু অধিকারীর রাজনৈতিক দাবার চালে। বিশেষ করে গতকাল ১০ নভেম্বর মঙ্গলবার নন্দীগ্রামে নন্দীগ্রামের গোকুলনগরে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির ব্যানারে ১৩ বছর বর্ষপূর্তি মঞ্চে শুভেন্দু অধিকারীর বক্তব্য ভাবিয়ে তুলে অনেক প্রশ্নের সম্মুখীন করে তুলেছে তৃণমূল কংগ্রেস দলকে। না জানা উত্তরের চর্চিত এই ভাষন কে ঘিরে ইতিমধ্যেই পোস্টমর্টেম শুরু হয়ে গেছে রাজনৈতিক প্লাটফর্মে। ঠিক এমন পরিস্থিতির মধ্যেই আজ বুধবার ছিল নবান্নে গুরুত্বপূর্ণ মন্ত্রীসভার বৈঠক।

এই বৈঠকে গরহাজির ছিলেন জননেতা তথা রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। কিন্তু গরহাজিরায় তিনি একা নন। মন্ত্রী শুভেন্দু অধিকারীর জিগরি দোস্ত রাজ্যের অপর মন্ত্রী হাওড়া জেলার বিধায়ক এবং হাওড়া জেলা তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক দ্বায়িত্বে থাকা বর্তমান রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দোপাধ্যায় নিজেও কোনো আগাম বার্তা ছাড়া মন্ত্রীসভার বৈঠকে নবান্নে গরহাজির থেকে গেলেন। রাজীব বন্দোপাধ্যায়ের এই গরহাজির নিয়ে নবান্নে উপস্থিত আজকের মন্ত্রীসভার বৈঠকে ফিসফিস কানাঘুষা চলতে থাকে যা ইতিমধ্যেই ছোঁয়াচে আকার ধারন করে আছড়ে পরছে রাজনৈতিক প্লাটফর্মে।

বিশেষ করে রাজীব বন্দোপাধ্যায় যখন শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ বলে। আজকের এই মন্ত্রীসভার বৈঠকে একে অপরের জিগরি দোস্ত এবং অন্যতম ঘনিষ্ঠ রাজ্যের দুই মন্ত্রীর গরহাজির নিয়ে পারদ চড়তে শুরু করেছে তৃণমূল কংগ্রেসের অন্দরমহলে। আগামী ২১ বিধানসভা নির্বাচনের প্রাক্কালে রাজনৈতিক সমীকরণের ফর্মুলা কিভাবে কোন পর্যায়ে গিয়ে পৌঁছায় তার আভাস নিয়ে চুলচেরা পর্যালোচনা চলছে বঙ্গ রাজনীতির মঞ্চে তবে রঙ্গ নয় এইটুকুই বলা যেতে পারে, আর এতে করে পারদ যেভাবে চড়তে শুরু করেছে তা বলার অপেক্ষা রাখে না। আর এই পারদের ঢেউ যে ইতিমধ্যেই আছড়ে পরতে শুরু করেছে রাজ্যের প্রতিটি জেলার আনাচে কানাচে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *