October 27, 2024

গান্ধী জন্ম জয়ন্তীতে প্রিয়রঞ্জন দাশমুন্সি র আবক্ষ মূর্তির উদ্বোধন করল রায়গঞ্জ পৌরসভা

1 min read

গান্ধী জন্ম জয়ন্তীতে প্রিয়রঞ্জন দাশমুন্সি র আবক্ষ মূর্তির উদ্বোধন করল রায়গঞ্জ পৌরসভা

তনময় চক্রবর্তী প্রাক্তন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী তথা রায়গঞ্জের সাংসদ প্রয়াত প্রিয়রঞ্জন দাশমুন্সি র আবক্ষ মূর্তির উদ্বোধন করল আজ গান্ধী জন্ম জয়ন্তীতে উত্তর দিনাজপুর জেলায় রায়গঞ্জে শিলিগুরি মোড়ে রায়গঞ্জ পৌরসভা  ।

উদ্বোধন করেন রায়গঞ্জ বিধানসভার প্রাক্তন বিধায়ক চিত্ত রঞ্জন রায়, পৌরসভার পৌরপতি সন্দীপ বিশ্বাস। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার উপ পৌরপতি অরিন্দম সরকার, বিশিষ্ট শিক্ষাবিদ শুভেন্দু মুখার্জি সহ রায়গঞ্জ পৌরসভার অন্যান্য কাউন্সিলররা।উল্লেখ্য কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন ২০০৮ সালের ১২ ই অক্টোবর গুরুতর অসুস্থ হয়ে পড়েন প্রিয়রঞ্জন দাশমুন্সি।

সেই সময় থেকেই দিল্লিতে কোমায় আচ্ছন্ন ছিলেন তিনি। এরপর গত ২০ নভেম্বর প্রয়াত হন রায়গঞ্জের জনপ্রিয় সাংসদ কংগ্রেসের নেতা তথা প্রাক্তন মন্ত্রী প্রিয়রঞ্জন দাশমুন্সি।

গভীর রাজনৈতিক এবং কূটনীতিক বুদ্ধিসম্পন্ন এই ব্যক্তিত্ব কে সম্মান জানালো আজ রায়গঞ্জ পৌরসভা। পৌরসভার পৌরপতি সন্দীপ বিশ্বাস জানান, প্রয়াত প্রিয়রঞ্জন দাশমুন্সি ছিলেন প্রকৃত জননেতা। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন দেশ ও দশের সেবায়  তিনি নিজেকে নিয়োজিত করে ছিলেন।

জনগনের সেবায় কাজ করতে করতেই তিনি আচমকা ২০০৮  সালে অসুস্থ হয়ে পড়েন। দীর্ঘদিন কোমায় আচ্ছন্ন ছিলেন তিনি। সেই অবস্থাতেই ২০১৭সালে বিদায় নেন তিনি। তার স্মরণে এবং তাকে শ্রদ্ধা জানাতেই রায়গঞ্জ পৌরসভার পক্ষ থেকে এই মূর্তি বসানো হলো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *