October 27, 2024

বিধায়ক রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দিয়েও অন্য রাস্তা সংস্কার করায় বিধায়কের মিথ্যা প্রতিশ্রুতির বিরুদ্ধে কয়েক হাজার গ্রাম বাসীদের পথ অবরোধ হেমবাজারে 

1 min read

বিধায়ক রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দিয়েও অন্য রাস্তা সংস্কার করায় বিধায়কের মিথ্যা প্রতিশ্রুতির বিরুদ্ধে কয়েক হাজার গ্রাম বাসীদের পথ অবরোধ হেমবাজারে 

তন্ময় চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২,অক্টোবর: পথস্রী প্রকল্পের মাধ্যমে সারা রাজে যখন শুরু হয়েছে নতুন রাস্তা সংস্কার ও নতুন রাস্তা তৈরির কাজ ঠিক তখন গত ৩০ বছর ধরে একটি বেহাল রাস্তার সংস্কার না হওয়ায় এবং তৃণমূলের বিধায়ক তপন দেবসিংহের মিথ্যা প্রতিশ্রুতির প্রতিবাদে শুক্রবার গ্রামবাসীরা জোটবদ্ধ হয়ে কালিয়াগঞ্জ ব্লকের ধনকল গ্রাম পঞ্চায়েতের হেমবাজার-ধনীপুকুর গ্রামে দের ঘন্টা পথ অবরোধ করে।

তাদের আন্দোলন এতটাই চরমে আজ পৌঁছে যায় যে শেষমেষ তাদের পথ অবরোধ সামাল দিতে পুলিশকে হিমশিম খেতে হয়।পুলিশ অবরোধকারীদের সাথে অবরোধ তুলে নেবার জন্য বিভিন্ন ভাবে আলোচনা করে।কিন্তূ অবরোধ কারীদের একটাই দাবি বিধায়ক তপন দেব সিংহ না আসা পর্যন্ত তাদের অবরোধ চলতেই থাকবে।

পরে পুলিশ প্রশাসন বিধায়ক তপন দেবসিংহকে ঘটনাস্থলে আসার অনুরোধ জানালে বিধায়ক তপন দেবসিংহ আজ যেতে পারবেন না।তবে আগামী দুই এক দিনের মফহে যাবার চেষ্টা করবেন বলে জানালে গ্রাম বাসীরা পথ অবরোধ তুলে নেয়।

উল্লেখ্য ধ্বনি পুকুর থেকে হেম বাজার পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার রাস্তা গত ৩০ বছর ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে।অথচ এই রাস্তা দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করে।শুধু তাই নয় স্কুলের ছাত্র-ছাত্রীদের যেমন স্কুলে যেতে হয় তেমনই স্থানীয় কৃষকদের হাটে-বাজারে তাদের কাঁচামাল নিয়ে যেতে প্রচন্ড অসুবিধার সম্মুখীন হতে হয়। পাশাপাশি গ্রামে কেউ অসুস্থ হলে হাসপাতালে নিয়ে যেতে ও তাদের চরম নাজেহাল হতে হয়।

রাস্তার হাল এতটাই খারাপ যে গ্রামে একটি অ্যাম্বুলেন্স ঢুকতে পারে না। অথচ গ্রামবাসীরা তাদের এই রাস্তা সংস্কার করার জন্য স্থানীয় ব্লক প্রশাসন, জেলা প্রশাসন থেকে শুরু করে স্থানীয় বিধায়ক তপন দেব সিংহ কেও অনুরোধ করেছিলেন। শুধু তাই নয় গত বিধানসভা উপ নির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়ে গ্রামে এসে প্রতিশ্রুতি দিয়ে তপন দেব সিংহ বলেছিলেন তিনি যদি জয়লাভ করেন তাহলে এই রাস্তা অচিরেই ঠিক হয়ে যাবে।

 

কিন্তু ভোট শেষ হয়ে গিয়েছে তারপরে আর দেখা নেই গ্রামে স্থানীয় বিধায়কের।গ্রাম বাসীদের ক্ষুব্ধ হবার আরো একটি বড় কারণ তৃণমূলের বিধায়ক তপন দেব সিংহ কালিয়াগঞ্জ ব্লকের মুস্তাফানগর পঞ্চায়েতের ধনিয়ামোড়ে বৃহস্পতিবার একটি রাস্তার সংস্কারের সূচনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বলেন গত কুড়ি বছর ধরে যে রাস্তাটির সংস্কার কেও করেনি তা আমাকেই কেন করতে হবে? এই কথা সংবাদ মাধ্যমে তাদের কানে পৌঁছালে গ্রামবাসীরা চরম ক্ষুব্ধ হন বিধায়কের প্ৰতি।।আর তার ফলেই আজকের এই পথ অবরোধ।সম্প্রতি পথশ্রী প্রকল্পের মাধ্যমে কালিয়াগঞ্জ ব্লকের ১৬ টি রাস্তা তৈরি হচ্ছে নতুন। সেখানেও তাদের গ্রামের এই রাস্তার হাল ফেরানোর কোন চেষ্টাই করেনি বিধায়ক তপন দেবসিংহ। বাধ্য হয়ে আজ গ্রামবাসীরা একত্রে মিলিত হয়ে হাতে প্ল্যাকার্ড নিয়ে রাস্তা চাই এই দাবিতে রাধিকাপুর এর রাস্তা অবরোধ করেন। এই অবরোধ করার সময় প্রচুর যানবাহন আটকে পড়ে। গ্রামবাসীদের দাবি অবিলম্বে যদি তাদের রাস্তা সংস্কারের দাবি না মানো হয় আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনের পথে পা বাড়াবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *