October 21, 2024

উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কমিটির সম্পাদক পদে অজয় সরকার।

1 min read

তন্ময় চক্রবর্তী ও জয়ন্ত বোস, বর্তমানের কথা। যে কোনো রাজনৈতিক দলে সুদক্ষ কারিগরের মতো নেতৃত্ব দিতে গেলে তাকে রাজনৈতিক সচেতনতায় প্রথম পিঠস্থান ছাত্র রাজনীতির আঙ্গিনায় নিজেকে নিয়োজিত রেখে এবং শিক্ষা নিয়ে পরবর্তীতে সাংগঠনিক নেতৃত্বে নিজের পরিচয় রাখতে সফল হয় একজন রাজনৈতিক নেতা। আর এমনি সাফল্যে নিজের রাজনৈতিক নেতৃত্বের জাত চিনিয়ে দিয়েছেন উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ থানার অন্তর্গত আব্দুলঘাটার  বাসিন্দা অজয় সরকার। কাশিবাটী বিবেকানন্দ বিদ্যাপিঠ থেকে স্কুল জীবনে শিক্ষা নিয়ে রায়গঞ্জ মহাবিদ্যালয়ে পঠনপাঠনের সময় ছাত্র রাজনীতির সাথে যুক্ত হয়ে পরে অজয় সরকার। 

ছাত্র রাজনীতির মঞ্চে তার সাংগঠনিক ক্রিয়াকলাপে এবং অভিজ্ঞতায় উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কমিটি অজয় সরকার কে ২০১২ সালে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি হিসেবে দায়িত্ব দেয়। বিগত ছয় বছর জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভিপতি হয়ে ছাত্র রাজনীতির আঙ্গিনায় সুদক্ষ সাংগঠনিকের কাজ করে নিজের জাত চিনিয়ে দিয়েছিলেন। উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন কলেজের ছাত্র সংসদ নির্বাচনে তৃণমূল ছাত্র পরিষদের জয়জয়কার অব্যাহত ও পুনঃপ্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছিলেন তার সাংগঠনিক দক্ষতায়। আজ এহেন তার কার্যকলাপের উপর সন্তুষ্ট হয়ে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কমিটির সভাপতি তথা ইটাহার বিধানসভার বিধায়ক অমল আচার্য্য ৩০ মার্চ অজয় সরকার কে জেলা তৃণমূল কংগ্রেস কমিটির সম্পাদক পদে নিয়োগ করেছেন।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


 সম্পাদক পদে নিয়োগ পত্র হাতে পেয়ে অজয় সরকার আরো এক নতুন উদ্যোমে জেলা জুড়ে তৃণমূল কংগ্রেসের সংগঠন কে আরো শক্তিশালী করার ইঙ্গিত দিয়েছেন এমনকি সপ্তদশ লোকসভা নির্বাচনের রায়গঞ্জ লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস মনোনিত প্রার্থী কানাইলাল আগরওয়াল কে বিপুল ভোটে জয়ী করবার লক্ষ্যে সাংগঠনিক কার্যক্রমে ঝাঁপিয়ে পরেছেন। উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কমিটির সম্পাদক পদে নিয়োগ পত্র হাতে নিয়ে তিনি যেমন আপ্লুত তেমনি উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কমিটি এবং সভাপতি অমল আচার্য্য কে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। উত্তর দিনাজপুর জেলা তৃণমূল ছাত্র পরিষদের তরফ থেকেও তাদের প্রাক্তন সেনাপতির নবনিযুক্ত সম্পাদক পদে নিয়োগে জাতীয়তাবাদী অভিনন্দন জানানো হয়েছে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *