October 23, 2024

কানাইয়ালালের সমর্থনে উত্তর দিনাজপুর জেলার লোকশিল্পীদের প্রচার সভা

1 min read
তপন চক্রবর্তী–উত্তর দিনাজপুর-মঙ্গলবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের তরঙ্গ পুড়ে আসন্ন লোকসভা নির্বাচনে রায়গঞ্জের তৃণমূলের প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালার সমর্থনে উত্তর দিনাজপুর লোকপ্রসার শিল্পী সংঘের শিল্পীরা একটি কর্মী সভা  করে।
 সভায় বক্তব্য রাখেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক অসীম ঘোষ।তিনি লোকশিল্পীদের উদ্দেশ্যে বলেন লোক শিল্পীরা তাদের সংস্কৃতির মাধ্যমে মানুষদের সচেতন করতে পারে।লোকশিল্পীরা যাতে রাজ্যের মুখ্যমন্ত্রীর হাত শক্ত করতে তৃণমূলের প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালাকে সমর্থন করবার আবেদন রাখেন।
সভায় উত্তর দিনাজপুর লোক প্রসার শিল্পী সংঘের জেলা সম্পাদক অমল বর্মন বলেন রাজ্য সরকার যেমন লোকশিল্পীদের বিভিন্ন ভাবে সহযোগিতা করছে তেমনি আমাদেরও  দায়িত্ব আছে রাজ্যের মুখ্যমন্ত্রীর হাত শক্ত করা।তাই তৃণমূল প্রার্থী কানাইয়ালালকে নিজের ভোটটি দেবার সাথে সাথেই আমাদের শিল্পী ভাইবোনদের নানা ভাবে প্রচারের কাজে নামতে হবে।
শুধু আপনার ভোটটি  দিলেই হবেনা আপনার আমার আত্মীয় স্বজনদের ভোট যাতে আমাদের প্রাথীর পক্ষে যায় সে ব্যাপারে এই কয়দিন আমাদের দিনরাত পরিশ্রম করতে হবে আমাদের অস্তিত্ব রক্ষার স্বার্থেই।কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি দধি মোহন দেবশর্মা বলেন রাজ্যের লোকশিল্পী দের মা মাটি মানুষের সরকার যোগ্য সন্মান দিয়েছে।লোক শিল্পী দের যে  সন্মান দিয়েছে যা পূর্বের কোন সরকারের আমলে দেওয়া হয়নি।তাই লোকশিল্পী দের উচিত যোগ্য জায়গায় তাদের মূল্যবান ভোটটি দিয়ে মুখ্যমন্ত্রীর হাত শক্ত করা।
দধিবাবু বলেন আজকের লোকশিল্পীদের সমাবেশে যে হারে কালিয়াগঞ্জ ও হেমতাবাদ ব্লকের লোকশিল্পীরা উপস্থিত হয়েছিলেন তা দেখে তিনি মুগ্ধ।দধিবাবু অনুরোধ করেন বলেন লোকশিল্পীদের সমস্ত ভোট যাতে তাদের প্রার্থীর পক্ষে যায় তার জন্য যথাযথ ব্যবস্থা করতে।আমরা কথা দিচ্ছি লোকশিল্পীদের বিভিন্ন সমস্যা সমাধানে আমরা সবসময় আপনাদের পাশেই থাকবো বলে প্রতিশ্রুতি দিচ্ছি। উত্তর দিনাজপুর জেলা লোক প্রসার শিল্পী সংঘের কালিয়াগঞ্জ শাখার সম্পাদক আশিষ রায় বলেন আমাদের স্বার্থ যারা দেখেছেন আমরা তাদের জন্য সবরকমের সাহায্যের হাত বাড়িয়ে দেব। অনুষ্ঠানে জ্বালাময়ী বক্তব্য  রাখেন তৃণমূল যুব কংগ্রেস নেতা রাজু ঘোষ ও সংখ্যালঘু সেলের নেতা মঃ খাবির। 
অনুষ্ঠানের সভাপতি গনেশ রবিদাস লোক শিল্পী দের কাছে তৃণমূলের পক্ষে ভোট  দেবার আবেদন জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।উত্তর দিনাজপুর লোকপ্রসার সংঘের ব্যবস্থাপনায় লোকশিল্পীদের অনুষ্ঠানে আনুমানিক এক হাজার লোক শিল্পী উপস্থিত হন।যা অনেককেই অবাক করে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *