April 21, 2024

কালিয়াগঞ্জ এ আজ সারাদিন ইডি র আতঙ্কে আতঙ্কিত নেতারা। চোখে মুখে চিন্তার ভাঁজ।

1 min read

কালিয়াগঞ্জ এ আজ সারাদিন ইডি র আতঙ্কে আতঙ্কিত নেতারা। চোখে মুখে চিন্তার ভাঁজ।

তন্ময় চক্রবর্তী।।।।। শুধু কলকাতায় নয় ইডির আতঙ্ক এখন জেলায় জেলায়ও ছড়িয়েছে। যার জেরে যে সমস্ত নেতারা চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা সাধারণ মানুষের কাছ থেকে তুলেছেন এখন সেই সমস্ত নেতাদের কপালে শুধু চিন্তার ভাঁজ ই পড়েনি। তাদের হাই প্রেসারও অনেকটাই বেড়ে গিয়েছে। কলকাতায় প্রায় প্রতিদিনই কোন না কোন জায়গায় এতদিন সংবাদমাধ্যমে শোনা যেত ইডি হানা দিচ্ছে। এবার সেই ইডির আতঙ্ক ছড়িয়ে গিয়েছে, একেবারে করোনা ভাইরাসের মত জেলা থেকে প্রত্যন্ত গ্রামেও।

 

কখন কোন গ্রামে কোন নেতার বাড়িতে ইডির আধিকারিকরা পৌঁছে যায় তা কেও বলতে পারবেনা। তাই এমন ভাবেই আজ সারাদিন কলকাতার পাশাপাশি উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ সহ বেশ কিছু জায়গায় ইডি র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিশেষ করে কালিয়াগঞ্জ ও অনেক শাসক দলের  প্রভাবশালী নেতারা রয়েছে যাদের সম্বন্ধে বাজারে অনেক কথা  চাউর হয়েছে যে তারা চাকরি দেওয়ার নাম করে নাকি  লক্ষ লক্ষ টাকার শুধু নয় কোটি কোটি টাকা তুলেছেন বাজার থেকে।

 

তাই বাজারে আজ সারাদিন সকলের মুখে মুখে একটাই আলোচনা শুনতে পারা গেল এবার হয়তো ইডি আসবে কালিয়াগঞ্জ। সকাল থেকে বিকাল, বিকাল থেকে রাত মাঝেমধ্যেই গুজব অনেক খবর ছড়িয়েছে যে আর কিছুক্ষণের মধ্যেই ইডি কালিয়াগঞ্জ শহরে ঢুকতে চলছে। আর সেই সূত্র ধরে সকাল থেকেই সংবাদ মাধ্যমের কর্মীরাও এলার্ট ছিলেন এই খবর সংগ্রহ করার জন্য। কিন্তু এই খবর যে শুধুমাত্র গুজবের রটানো হয়েছে তা বলা যেতেই পারে কারণ আজকে কোন জায়গায় ইডি হানা দেয় নি। তবে সূত্র মারফত করব যে কোন মুহূর্তে যেকোনো সময় কালিয়াগঞ্জ সহ বেশ কয়েকটি জায়গায় জেলাতে ইডি র আধিকারিকরা হানা দিতে পারে। এই খবর শুধুমাত্র সংবাদ মাধ্যমের কাছেই রয়েছে তার শুধু নয় শাসকদলের নেতাদের কাছেও পৌঁছে গিয়েছে তড়িৎ গতিতে আর তাই যে সমস্ত নেতারা সাধারণ মানুষের কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা শুধু নয় কোটি কোটি টাকা বাজার থেকে তুলেছে সেই সমস্ত নেতাদের বাড়িতে কিন্তু আতঙ্কের ছায়া লক্ষ্য করা যাচ্ছে। অনেকের বাড়িতে তো আবার সন্ধ্যা থেকে বাইরে থেকে তালাচাবি মেরে দিয়ে বাড়ির সমস্ত আলো নিভিয়ে দিয়ে বাড়ির কর্তা বাড়ি থেকে উধাও হয়ে গিয়েছে। আবার অনেকে মোবাইল ফোনের মাধ্যমে খোঁজ খবর রাখছেন তাদের বিভিন্ন সূত্রের মাধ্যমে মাধ্যমে ইডি র গতিবিধি। ইডি র আতঙ্ক এতটাই গ্রাস করে ফেলেছে যে শাসক দলের নেতারা এখন গ্রামেগঞ্জে দলীয় অনুষ্ঠানেও যেতে ভয় পাচ্ছে। কারণ একটাই কোন নেতার কপালে কি জুটে যায় সাধারণ মানুষের ক্ষোভের আগুনে তা কেউ বলতে পারবে না। এদিকে কালিয়াগঞ্জের সাধারণ মানুষরা দাবি করছেন কলকাতার মতন কালিয়াগঞ্জ এও যাতে ইডি র আধিকারিকরা আসেন এবং যে সমস্ত নেতারা চাকরি দেওয়ার নাম করে সাধারণ মানুষদের কে ঠকিয়ে লক্ষ লক্ষ টাকা শুধু নয় কোটি কোটি টাকা বাজার থেকে তুলেছেন তাদের বাড়িতে হানা দিয়ে তাদের বিরুদ্ধে যাতে কোন আইনানুগ ব্যবস্থা নেওয়া যায় সেটাই দাবি করছে। এখন দেখার বিষয় আগামী কয়েকদিন ইডির আধিকারিকরা সত্যি সত্যি কালিয়াগঞ্জে আসেন নাকি এটা পুরোপুরি একটা গুজব রটানো হয়েছে তার সময় কথা বলবে।।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *