April 21, 2024

কালিয়াগঞ্জ পৌর সভার উদ্যোগে দুয়ারে ভ্যাকসিন না পেয়েই ৮১ বছরের নিশারানি সরকার দ্বিতীয় ডোজের সার্টিফিকেট পেলেন?

1 min read

কালিয়াগঞ্জ পৌর সভার উদ্যোগে দুয়ারে ভ্যাকসিন না পেয়েই ৮১ বছরের নিশারানি সরকার দ্বিতীয় ডোজের সার্টিফিকেট পেলেন?

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৩জুলাই: আজব দেশের আজব খবর। উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের ৮নম্বর ওয়ার্ডের শেঠ কলোনিতে বাড়ি ৮১ বছরের বৃদ্ধা নিশা রানী সরকারের।বৃদ্ধা নিশা রানী সরকারকে কালিয়াগঞ্জ পৌর সভা থেকে জানানো হয় গত ১১/৭/২০২২ তারিখে তার বাড়িতে গিয়ে কোভি শিল্ডের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন দিয়ে আসা হবে বেলা ৩- ৩৮ মিনিটে।বৃদ্ধা নিশারানী সরকার সেইমত কোভিশিল্ডের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নেবার জন্য প্রস্তুতি নিয়ে অপেক্ষা করছিলেন।

 

কিন্তু অদ্ভুত ভাবে দেখা গেল নিশারানী সরকারের কাছে একটি মেসেজ চলে এলো।সেই মেসেজের লিখা আছে ডিয়ার নিশা রানী সরকার ইউ হ্যাঁব সাকসেসফুলি বিন ভ্যাকসিনেটেড উইথ ইউর সেকেন্ড ডোস উইথ কোভিশিল্ড অন ১১/৭/২০২২ এট ৩- ৩৮ পি এম।ইউ মে ডাউনলোড ইউর ভ্যাক্সিনেশন সার্টিফিকেট ফ্রম এইচটিটিপিস://কোউইন-গভ – ইন- কোউইন।পরবর্তীতে ডাউনলোড করে দেখা গেল ৮১ বছরের নিশা রানী সরকার কোভিশিল্ড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ না নিয়েও তিনি সার্টিফিকেট পেয়ে গেলেন।

 

৮১ বছরের নিশারানী সরকার বললেন ে আবার কোন ধরনের ঘটনা দেখলাম। ভ্যাকসিন আমাকে না দিয়েই সার্টিফিকেট দিয়ে দিল। এযে দেখছি বাবা শিক্ষকদের চাকরির মত অবস্থা। পরীক্ষায় না বসেই টেট পাস। আমার অবস্থাও একই রকম হয়ে গেল। তিনি বলেন কালিয়াগঞ্জ পৌর সভাতেও কি দুর্নীতি বাসা বাধা শুরু করে দিয়েছে?নিশা দেবীর ছেলে দেবাশীষ সরকার বুধবার জানান কালিয়াগঞ্জ পৌর সভা এই ধরনের দুয়ারে ভ্যাকসিন কর্মসূচি সরকারি নিয়মে মানুষের ভালো করতে গিয়ে জীবন নিয়ে ছিনি মিনি খেলে যার কোন ক্ষমা নেই।

তিনি বলেন এই ঘটনা তিনি রাজ্য স্তরে স্বাস্থ্য দপ্তরকে জানিয়েছি।যাদের গাফিলতির জন্য এই ধরনের কাজ কালিয়াগঞ্জ পৌর সভায় হচ্ছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই বলে জানালেন নিশা রানীর ছেলে দেবাশীষ সরকার। কালিয়াগঞ্জ পৌর সভার সেনেটারী ইন্সপেক্টর সুরজিৎ কৌরীর সাথে বার বার যোগাযোগ করলেও তিনি ফোন ধরেন নি।

এই ঘটনায় কালিয়াগঞ্জ পৌর সভার কাজ কর্ম সম্পর্কে সাধারন মানুষকে বলতে শোনা যাচ্ছে সবাইকে দিয়ে সব কাজ হয় না।বর্তমান কালিয়াগঞ্জ পৌর সভা নানান দিক দিয়েই ব্যর্থ প্রমাণিত হয়েছে। এবার সরকারের দুয়ারে ভ্যাকসিন কর্মসূচিতেও কালিয়াগঞ্জ পৌরসভা বড় ব্যর্থতার পরিচয় দিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *