October 25, 2024

তৃণমূল যুব সভাপতি গৌতম পাল এর নেতৃত্বে বাংলার যুব শক্তি জেলা ইউনিট ঝাঁপিয়ে পড়েছে মানুষের প্রাণ বাঁচাতে। হেমতাবাদ এ অনুষ্ঠিত হলো বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির।

1 min read

তৃণমূল যুব সভাপতি গৌতম পাল এর নেতৃত্বে বাংলার যুব শক্তি জেলা ইউনিট ঝাঁপিয়ে পড়েছে মানুষের প্রাণ বাঁচাতে। হেমতাবাদ এ আজ অনুষ্ঠিত হলো বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির।

তন্ময় চক্রবর্তী করোনাভাইরাস এর  আতঙ্ক থেকে মানুষকে একটু পরিত্রাণ দিতে এবার অভিনব এক উদ্যোগ নিল উত্তর দিনাজপুর জেলার তৃণমূল যুব কংগ্রেস বিনামূল্যে চিকিৎসা শিবিরের আয়োজন করে।

জেলার হেমতাবাদ বাসস্ট্যান্ডে জেলা তৃণমূল যুব সভাপতি গৌতম পাল এর নেতৃত্বে আজ একটি বিনামূল্যে থেকে শিবিরের আয়োজন করা হয় নামিদামি ডাক্তারদের সহযোগিতা। এই চিকিৎসা শিবির  কে কেন্দ্র করে কয়েক হাজার মানুষ তাদের স্বাস্থ্য পরীক্ষা করান খুব উৎসাহের সাথে ।

আট থেকে আশি বিভিন্ন বয়সের পুরুষ ও মহিলাদের দেখা যায় এখানে এসে ডাক্তারদের কাছে যেমন চিকিৎসা করাতে তেমনি দেখা যায় তাদের মুখে মাক্স পড়ে ও হাতে বারে বারে সানেটাইজ করে নিতে। জানা যায় হেমতাবাদ এর এই মেডিকেল ক্যাম্পে মেডিকেল কলেজের ৭  জন ডাক্তার এই পরিষেবা দেয়।

জেলা তৃণমূল যুব সভাপতি গৌতম পাল বলেন , তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এবং সর্বভারতীয় তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি তথা সংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়

নেতৃত্বে যে করোনা মোকাবেলায় এবং লকডাউন পরিস্থিতিতে বাংলার যুব শক্তি নামে যে প্রকল্প চালু করেছেন তাতে বাংলার এক লক্ষ যুবক যুব যোদ্ধা নামে এই করোনা মোকাবেলায় প্রত্যন্ত গ্রাম অঞ্চল এবং শহর অঞ্চলে থেকে পাড়া-মহল্লা থেকে মানুষের আপদ বিপদ

,মানুষের পাশে থাকা মানুষের বিভিন্ন সমস্যা সমাধান করে দেওয়ার জন্য যে যুব যোদ্ধা র ব্যবস্থা করা হয়েছে আজকে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে এবং উত্তর দিনাজপুর জেলা বাংলা যুব শক্তি ইউনিটের পক্ষ থেকে হেমতাবাদ পাবলিক বাস স্ট্যান্ড এ

সাতজন মেডিক্যাল কলেজের বিভিন্ন বিভাগের ডাক্তার দিয়ে একটি বিনামূল্যে চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়েছে। তিনি বলেন যে সমস্ত সাধারণ মানুষরা এদিন চিকিৎসা শিবির আসেন তাদের প্রথমে থার্মাল গান দিয়ে পরীক্ষা করা হয়। তিনি বলেন আজ যেমন হেমতাবাদ এ এই ধরনের বিনামূল্যের স্বাস্থ্য পরীক্ষা শিবির এর আয়োজন করা হয়েছে ঠিক একই রকম ভাবে ডালখোলা ,ইসলামপুর, কালিয়াগঞ্জ, রায়গঞ্জে পরবর্তীতে হবে এই চিকিৎসা শিবির। গৌতম বাবু বলেন জেলা প্রশাসন যেভাবে কাজ করছে এবং জেলা তৃণমূল কংগ্রেস এর যুব কর্মীরা যেভাবে কাজ করছে তা খুবই প্রশংসনীয়। তৃণমূল যুব সভাপতি বলেন আগে উত্তর দিনাজপুর জেলা গ্রীন জোন ছিল কিন্তু পরবর্তীতে পরিযায়ী শ্রমিকরা এই জেলায় আশায় করোনা আক্রান্তের  সংখ্যা কিছুটা বেড়েছে ঠিকই কিন্তু নিয়ন্ত্রণের মধ্যেই আছে ।অধিকাংশ মানুষই ভালো হয়ে যাচ্ছে। তিনি বলেন এখানে যে সমস্ত সাধারণ মানুষদের পরীক্ষা করা হচ্ছে তাদের যদি কোন সন্দেহ জনক কিছু দেখা যায় তাহলে তারা সঙ্গে সঙ্গে জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে তার সুচিকিৎসার ব্যবস্থা করে দেওয়া হবে ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *