October 25, 2024

উত্তর দিনাজপুরের ইটাহারে করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরল চার বছরের শিশু

1 min read

উত্তর দিনাজপুরের ইটাহারে করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরল চার বছরের শিশু

সুব্রত সাহা (উত্তর দিনাজপুর)— করোনাকে জয় করে ফিরলো ইটাহার থানার মারনাই গ্রাম পঞ্চায়েতের ঠিলবিল গ্রামের বাসিন্দা ছোট্ট ওই শিশু। শুক্রবার রায়গঞ্জ কোভিড হাসপাতাল থেকে পুরোপুরি সুস্থ করে ছেড়ে দেন চিকিৎসকেরা চার বছরের বাচ্চাটিকে। তবে চার বছরের শিশুটিও করোনার গুরুত্ব কতখানি বুঝে সে বাড়ি ফেরার আগে সকলকে বলে করোনাকে ভয় কোরো না৷করণাকে আমরা জয় করবো।

খোঁজ নিয়ে জানা গেছে, দিল্লিতে স্ত্রী, শিশু পুত্রকে সাথে নিয়ে শ্রমিকের কাজ করতে গিয়েছিলেন ওই শিশুর বাবা৷ সেখান থেকে ইটাহার ফেরার পর পরিবারের তিন সদস্যের লালরস সংগ্রহ করে স্বাস্থ দপ্তর।৷

এরপর ১৪দিন বাড়িতেই কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয় স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে৷ ২৩ মে সকালে ওই শিশুর মা ও বাবার রিপোর্ট নেগেটিভ এলেও পজিটিভ রিপোর্ট আসে ওই চার বছরের ছোট্ট শিশুর৷ এরপরেই শিশুকে উদ্ধার করে চিকিৎসার জন্য রায়গঞ্জ কোভিড হাসপাতালে ভর্তি করা হয়।শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর আক্রান্ত শিশুর মা জানান, সাতদিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর আজ পুরোপুরি সুস্থ হয়ে ছেলেকে নিয়ে বাড়ি ফিরছি৷ খুব আনন্দ হচ্ছে।করোনাকে ভয় করার কিছু নেই৷ সঠিক চিকিৎসা হলে প্রত্যেকেই সুস্থ হয়ে যাবেন। কোভিড হাসপাতালের চিকিৎসক দিলীপ কুমার গুপ্তা বলেন, দিল্লি থেকে ফেরার পর ওই শিশুর করোনা পজিটিভ রিপোর্ট আসে৷ চিকিৎসার পর এদিন সে সুস্থ৷ ৭ দিন কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে৷এই ঘটনায় উত্তর দিনাজপুর জেলা প্রশাসন ও স্বাস্থ দপ্তরে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে বলে জানা যায়।করোনার চিকিৎসক, নার্স সবাই জীবন বিপন্ন করে অসুস্থদের সুস্থ করার জন্য সারাদিন অক্লান্ত পরিশ্রম করে চলেছে।তবে বর্তমানে যে ভাবে পরিযায়ী শ্রমিকরা আসতে শুরু করেছে তাতে এই স্বল্প সংখক স্বাস্থ কর্মীদের পক্ষে সামাল দেওয়া খুবই অসম্ভব ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *