October 24, 2024

রায়গঞ্জে গরীব দুঃস্থ মানুষদের পাশে এগিয়ে আসলো স্কুল পড়ুয়ারা।

1 min read

রায়গঞ্জে গরীব দুঃস্থ মানুষদের পাশে এগিয়ে আসলো স্কুল পড়ুয়ারা।

কৃতিমান বিশ্বাস, রায়গঞ্জ।কিশোর বিদ্রোহী কবি সুকান্ত ভট্টাচার্য তাঁর আঠারো বছর বয়স কবিতায় লিখেছিলেন “তব আঠারোর শুনেছি জয়ধ্বনি,এ বয়স বাঁচে দুর্যোগে আর ঝড়ে,বিপদের মুখে এ বয়স অগ্রণী ,এ বয়স তবু নতুন কিছু তো করে।

“নিষ্ঠুর করোনা ভাইরাসের প্রকোপে যখন গরীব দুঃস্থ মানুষদের মন অন্ধকারে ঢাকা , বহু খেটে খাওয়া মানুষদের জীবনে নেমে এসেছে এক চরম অর্থনৈতিক বিপর্যয়,বহু গরিব মানুষদের মুখের গ্রাস কেড়ে নিয়েছে এই নিষ্ঠুর করোনা- ঠিক তখন এক নতুন উদ্যোগ নিয়ে করোনা ভাইরাসের ঝড় কে উপেক্ষা করে নানা বাধা অতিক্রম করে মানুষের মনে আলো জ্বালার চেষ্টা করল দ্বাদশ শ্রেণীর স্কুল পড়ুয়ারা ।

তারা নিজ প্রচেষ্টায় “Helping Hands” নামক একটি গ্রুপ খুলে গরিব মানুষদের পাশে দাঁড়িয়েছে তাদের সাধ্য মত। গত ৮ এপ্রিল এই দ্বাদশ শ্রেণীর ছাত্ররা সামাজিক দূরত্ব মেনে তাদের প্রথম কর্মসূচি শুরু করে এবং এই দিন তাদের সাধ্যমত নিজ প্রচেষ্টায় কুলিক ব্রীজের নিকটবর্তী সমস্ত দুঃস্থ দিন আনা দিন খাওয়া মানুষদের বাড়ি বাড়ি পৌঁছে দেয়

চাল ডাল আলু ও সোয়াবিন এর প্যাকেট। এরপর তারা গত ১৯ এপ্রিল তাদের দ্বিতীয় কর্মসূচিতে তারা নিজ প্রচেষ্টায় তাদের সাধ্যমত রায়গঞ্জের কুমারডাংগি এলাকার সমস্ত খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ায় এবং তারা তাদের সাধ্য মত চাল ডাল আলু সোয়াবিনের প্যাকেট তুলে দেয় সেই গরিব পরিবারদের হাতে।

এছাড়াও এই অসহায় মানুষদের সচেতন করতে তারা এই পরিবারগুলির হাতে তুলে দেয় তাদের সাধ্যমতো ডেটল সাবান এবং তাদেরকে বারবার হাত ধোয়ার অনুরোধ করে এই স্কুল পড়ুয়ারা। শহরের পুলিশ প্রশাসন দিনরাত এক করে তাদের কর্তব্য পালন করে যাচ্ছে এই ভয়াবহ দুর্যোগের সময়। তাই ১৯ এপ্রিল রায়গঞ্জের বিদ্রোহী মোড় থেকে শিলিগুড়ি মোড় পর্যন্ত কর্মরত সমস্ত পুলিশ কর্মী দের হাতে জলের বোতল ও টিফিন তুলে দেয় এই “Helping Hands” পরিবার।”Helping Hands” এর সাথে যুক্ত ভলেন্টিয়ার্স দ্বাদশ শ্রেণীর সুমন মজুমদার, রেজাউল সরকার, ও অঙ্কিত কুমার জানায় যে তারা আগামী দিনেও এই অসহায় পরিবারগুলির পাশে দাঁড়াবে এবং দুঃস্থ পরিবারগুলোর হাতে সাধ্যমত তুলে দেবে বিনামূল্যে ঔষধ, গরিব বাচ্চাদের জন্য তাদের সাধ্যমতো খাবার ও দুধের প্যাকেট। তারা নিষ্ঠুর করোনাভাইরাস এর কাছে এই অসহায় পরিবারগুলিকে কোনমতেই হারতে দেবেনা তাই আগামী দিনেও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এই অসহায় পরিবারগুলির পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে এই গ্রুপে ভলেন্টিয়ার্সরা।

 

 

2 thoughts on “রায়গঞ্জে গরীব দুঃস্থ মানুষদের পাশে এগিয়ে আসলো স্কুল পড়ুয়ারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *