October 24, 2024

মহামারী করোনার বিরুদ্ধে লড়াই করার ফাঁকে মূমূর্ষ রুগীদের জন্য রক্তদান শিবির পুলিশ প্রশাসনের।

1 min read

মহামারী করোনার বিরুদ্ধে লড়াই করার ফাঁকে মূমূর্ষ রুগীদের জন্য রক্তদান শিবির পুলিশ প্রশাসনের।

জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ। বিশ্বব্যাপী এক অজানা শত্রুর বিরুদ্ধে মানব সভ্যতা কে বাঁচিয়ে রাখার, সুস্থ রাখার সংগ্রামে ঝাঁপিয়ে পরেছে প্রতিটি দেশের সরকার ও প্রশাসন। এই অজানা শত্রু ” করোনা ভাইরাস” ইতিমধ্যেই থাবা বসিয়েছে ভারতবর্ষে। পশ্চিমবঙ্গ সরকার এই শত্রুর হাত থেকে জনগনকে সুস্থ ও বাঁচিয়ে রাখার স্বার্থে তার বিভিন্ন প্রশাসনিক দপ্তরকে যুদ্ধকালীন পরিস্থিতির থেকেও এক অবিশ্বাস্য পরিস্থিতির মধ্যে জনগনের সেবায় নিয়োজিত করেছে। আর এই কাজে স্বাস্থ্য ও পুলিশ প্রশাসন দিনরাত এক করে তাদের নিরলস সংগ্রাম ও দ্বায়িত্ব পালন করে চলেছেন। এই দুই প্রশাসনের সকল কর্তা ব্যক্তিরা, কর্মীরা তাদের পরিবার পরিজন ছেড়ে রাস্তায় নেমে পরেছেন ঐ অজানা শত্রুর হাত থেকে বাঁচানোর তাগিদে।

বর্তমানে সমগ্র ভারতবর্ষ জুড়ে চলছে লকডাউন প্রথা অর্থাৎ গৃহবন্দি। বিশেষ কাজের প্রয়োজনে মানুষ সোশ্যাল দূরত্ব বজায় রেখে বাড়ির বাহিরে বের হচ্ছেন অল্প সময়ের জন্য। আর এই সময় চলছে বৃহত্তর রক্ত সংকট। এই মহামারী ভাইরাস সংক্রমণের আতঙ্কে মানুষ নিজেদের গৃহবন্দী করে রেখেছে সেখানে মূমূর্ষ রুগীদের জন্য এক ফোঁটা রক্তের প্রয়োজন কে মেটাবে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেমন দিনরাত পরিশ্রম করে চলছেন বিভিন্ন প্রসাশনের মাধ্যমে এই ভাইরাসের হাত থেকে কিভাবে মানুষ কে সুস্থ রাখা যায়, বাঁচানো যায়, আর ঠিক এর মাঝেও চিন্তা করছেন রক্তের প্রয়োজনে মূমূর্ষ রুগীদের কথা। তার এই চিন্তার অনুপ্রেরণায় অনুপ্রাণিত হয়ে

এগিয়ে এসেছে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ থানার পুলিশ প্রশাসন। বর্তমানে চরম দুর্ভোগের মাঝে দিনরাত পরিশ্রম করার ফাঁকে মূমূর্ষ রুগীদের জন্য রক্তদান শিবির করে এক মানবতার দৃষ্টি আকর্ষণ করে নজির গড়ে তুললেন কালিয়াগঞ্জ থানার পুলিশ প্রশাসন এবং সহযোগিতার হাত বাড়িয়ে দিল কালিয়াগঞ্জ পৌর এলাকার প্রতিকার কসকো ক্লাবের সদস্যরা।

 

আজ সকাল ১০ টায় কালিয়াগঞ্জ মনমোহন উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো প্রতিকার কসকো ক্লাবের সৌজন্যে কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসনের এক রক্তদান শিবির। উক্ত রক্তদান শিবিরে পুরুষ ও মহিলা সিভিক ভলান্টিয়ার বন্ধুরাও এই মহান সামাজিক কাজে রক্তদান করতে এগিয়ে এলেন। প্রতিকার কসকো ক্লাবের সদস্যরাও পিছিয়ে না থেকে বেডে শুয়ে পরলেন মূমূর্ষ রুগীদের জন্য রক্তদান করতে। রায়গঞ্জ জেলা হাসপাতালের ব্লাড ব্যাংকের উপস্থিতিতে শুরু হলো সকাল ১০ টা থেকে রক্তদান। আজকের এই মহান শিবিরে উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর জেলা পুলিশ সুপার সুমিত কুমার, কালিয়াগঞ্জ থানার ভারপ্রাপ্ত আই,সি আশিষ দলুই সহ অন্যান্য পুলিশ অফিসার। এই শিবির কে উৎসাহিত করতে সকলের মাঝে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ বিধানসভার বিধায়ক তপন দেবসিংহ, কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল, উত্তর দিনাজপুর জেলা পরিষদের কোমেন্টর অসীম ঘোষ এবং বিশিষ্ট সমাজসেবী নকুল দেবসিংহ, ভোলা ভট্টাচার্য, বাপ্পা সরকার। আজকের রক্তদান শিবিরে সকলকেই দেখা গেল মুখে মাস্ক লাগিয়ে সোশ্যাল দূরত্ব বজায় রেখেই অংশগ্রহণ করতে। এই মহামারী ভাইরাস সংক্রমিত আতঙ্কের মাঝেও কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসন কর্তৃক রক্তদান শিবির অনুপ্রেরণা যোগালো অন্যান্য সমাজসেবী সংগঠন, প্রতিষ্ঠান এবং ক্লাব কর্তৃপক্ষদের মূমূর্ষ রুগীদের জন্য রক্তদান শিবির গড়ে তুলতে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *