October 24, 2024

কালিয়াগঞ্জ পৌর সভার উদ্দ্যেগে মহেন্দ্রগঞ্জ নাট মন্দির যেন বৃন্দাবন ধামের রূপ পেতে চলেছে

1 min read

কালিয়াগঞ্জ পৌর সভার উদ্দ্যেগে মহেন্দ্রগঞ্জ নাট মন্দির যেন বৃন্দাবন ধামের রূপ পেতে চলেছে

তপন চক্রবর্তী–কালিয়াগঞ্জ(উত্তর দিনাজপুর)--হ্যা একদম ঠিক তাই।উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের মহেন্দ্রগঞ্জ নাট মন্দির চত্বরের চেহারা যেন আর কয়েকমাসের মধ্যেই

দ্বিতীয় বৃন্দাবন ধামের রূপ পেতে চলেছে। এই ঐ তিহ্যবাহী নাট মন্দিরের খোল নালচে পাল্টানোর কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে।মহেন্দ্রগঞ্জ নাট মন্দিরের চতুর্দিকে যেমন শুরু করা হয়েছে পিলার দিয়ে রেলিং নির্মাণের কাজ।তেমনি নাট মন্দিরের চতুর্দিকে বাতিস্তম্ভ নির্মাণের কাজ প্রায় শেষের দিকে।

এই দুটো কাজ শেষ হলেই চলবে ভেতরের পরিবেশ তৈরির কাজ।কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপিতা কার্তিক চন্দ্র পাল বলেন কালিয়াগঞ্জের ঐ তিহ্যবাহী নাট মন্দিরকে আমরা উত্তরবঙ্গের মধ্যে শ্রেষ্ঠ নাট মন্দির করবার পরিকল্পনা নিয়েছি মা মাটি মানুষের সরকারের আর্থিক সহায়তায়।

নাটমন্দিরের চতুর্দিকের পরিবেশ এমন করা হবে যাতে বাইরের দর্শনার্থীরা এসে কিছুটা সময়ের জন্য আনন্দ উপভোগ করতে পারে।কালিয়াগঞ্জের অন্যতম দর্শনীয় স্থান যাতে হতে পারে তার জন্য সবরকম।ব্যবস্থা নেওয়া হয়েছে।যার কাজ দ্রুত গতিতে চলছে।কালিয়াগঞ্জ বাসী যে ভাবে সহায়তা করছেন তিনি সবাইকে সেই ভাবে তার উন্নয়নমূলক কাজে সহায়তা করে গেলে শুধু নাট মন্দির নয় কালিয়াগঞ্জ শহরকে আপনাদের মনের মত শহর উপহার দেবার প্রতিশ্রুতি দিচ্ছি বলেন কালিয়াগঞ্জ পৌর সভার পৌরপিতা কার্তিক চন্দ্র পাল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *