October 23, 2024

রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচনের প্রচারের ফাঁকে বিজেপি প্রার্থী মানষ ঘোষ কেরাম ও ক্রিকেট খেলায় ব্যস্ত।

1 min read

রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচনের প্রচারের  ফাঁকে বিজেপি প্রার্থী মানষ ঘোষ কেরাম ও ক্রিকেট খেলায় ব্যস্ত।

তন্ময় চক্রবর্তী :-  খেলা হবে। রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচনের প্রচারের  ফাঁকে বিজেপি প্রার্থী মানষ ঘোষ ক্যারাম  ও ক্রিকেট খেলায় ব্যস্ত।ভ্যাপসা গরমে হাল বেহাল। তাপমাত্রার পারদ কমার নাম নেই কিন্তু তাই বলে কি আর ভোট প্রচার থামালে চলবে  ?।প্রচণ্ড  রোদেও খাওয়া নেওয়া ভুলে রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী বিজেপির মানস ঘোষ কিন্তু মাটি ক কামড়ে পড়ে রয়েছেন প্রচারে । এই প্রান্ত থেকে ও প্রান্ত ছুটছেন। নিত্যদিন তার প্রচারে নিত্য নতুন চমক।। কখনো রঙিন রোড শোয়েব তাক লাগাচ্ছেন কখনো বা আবার ছোট ছোট কর্মীসভা করে বক্তব্য রাখছেন। এবার দেখা গেল ব্যস্ত শিডিউলের ফাঁকেই সাধারণ মানুষদের সাথে কখনো ক্যারাম খেলতে কখনো বা আবার ক্রিকেট খেলতে। কখনো বা আবার দেখা যাচ্ছে প্রচন্ড গরমে যখন ক্লান্তি হয়ে পড়ছেন তিনি তখন মাঠের কোথাও বসানোর টিউবওয়েল থেকে   জল নিয়ে একটু মুখ ধুচ্ছেন কখনো বা খেযেও নিচ্ছেন। এরপর আবার তিনি কর্মী সমর্থকদের নিয়ে রায়গঞ্জের বিভিন্ন জায়গায় পৌঁছে যাচ্ছেন।

সাধারণ মানুষের বাড়ি বাড়ি ঘুরে জনসংযোগ করছেন। কখনো রাস্তায় চলতি মানুষজনের সঙ্গেও হাত মেলান। রায়গঞ্জের একটি জায়গায় দেখা গেল যখন বিজেপি প্রার্থী মানষ ঘোষ একটি ক্লাবের  ভিতরে  ঢোকেন তখন দেখা গেল সেই ক্লাবের ছেলেরা ক্যারাম খেলায় ব্যস্ত। আর সেই সময় তিনি সকলকে অবাক করে দিয়ে বলেন, চল দেখি আমি পারি কিনা তোদের সাথে খেলতে। বেশ খানিকক্ষণ তিনি সকলের সঙ্গে ক্যারাম খেলায় মেতে উঠেন তারপর সকলকে বলেন  ,সবার মনে আছে তো? আগামী ১০ তারিখ সকাল সকাল ভোট দেওয়ার কথা। তিনি  বলেন তিনি সাধারণ মানুষের প্রার্থী তিনি কোন ভিআইপি প্রার্থী নন যে তাকে পাওয়া যাবে না।

 

 

তাকে যখনি যেই ডাকুক না কেন যেই সমস্যায় পড়ুক না কেন একটা ফোন করলেই তাকে কাছে পাওয়া যাবে। আর এতেই আপ্লুত হয়ে পড়েন ক্লাবের ছেলেরা। তখন তারা বলেন দাদা তুমি এগিয়ে চলো আমরা তোমার সাথে আছি। এরপর  প্রচার করতে করতে তিনি যখন একটি গ্রাম থেকে অপর একটি গ্রামে ছুটছেন তখন  একটি    মাঠের মধ্যে কিছু ছেলে ক্রিকেট খেলায় ব্যস্ত ছিলেন। তখন তাদের মাঝে গিয়ে তিনি বলেন,  চল তোরা বল কর আমি দেখি ব্যাট করি তোরা  পারিস  কিনা। আর খানিকক্ষণ সেখানেও ছেলেদের সঙ্গে ক্রিকেট খেলায় মেতে ওঠেন তিনি। আর এতে আপ্লুত হয়ে পড়েন যারা ক্রিকেট খেলছিলেন সেই সময় তারা। পরে মানষ বাবু তাদের বলেন ভোটের কথা মনে আছে তো।

 

 

দেখবি এবার আমাকে। আমি তোদের সব সময় পাশে থাকবো। সব সমস্যার সমাধান আমিই করব।  আমি কোন ভিআইপি প্রার্থী নয় আমি সাধারণ ঘরের ছেলে।। এরকম করে যখন সকাল থেকে দুপুর- দুপুর থেকে রাত প্রচারে ব্যস্ত ছিলেন  মানুষ ঘোষ তখন দুপুরবেলা দেখা গেল প্রচন্ড গরমে তাকে ক্লান্তি ভাব দেখাতে। সঙ্গে সঙ্গে তখন তিনি গ্রামেরই একটি জায়গায় যেখানে শ্যালো মেশিন চলছিল জমিতে জল দেওয়ার   জন্য    সেখানে গিয়ে সেই জল দিয়ে চোখে হাত মুখ ধুয়ে সেই জল তিনি পান করে নিলেন।

সব মিলিয়ে বিধানসভার নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ততই যেন  নিত্য নতুন ধরনের প্রচারের অভিনবত্ব দেখা যাচ্ছে এই বিজেপির প্রার্থীর প্রচারে। তবে যাই হোক না কেন এই প্রচারের কৌশল কতখানি নিজেদের বাগে  আনতে পারে বিজেপি তা ভোটের ফলাফল এ প্রমাণ হবে।বিভিন্ন জায়গায় বিজেপি  প্রার্থী মানষ ঘোষ কে বলতে শোনা যায় ,  আমি খেলোয়ার ছিলাম। আজো খেলোয়াড় আছি। খেলতে ভালোবাসি। এখন জনগণের জন্য খেলছি। একটা সময় ক্রিকেট ফুটবল ক্যারাম ব্যাডমিন্টন সবই খেলতাম।

 

এই রোদে কোন  শ্রমিক যদি মাঠে কাজ করতে পারেন তবে নেতাদেরও এইভাবে রাস্তায় থাকা উচিত।। বিধানসভা উপনির্বাচন উপলক্ষে রায়গঞ্জ শহরে বিভিন্ন জায়গায় বিজেপি প্রার্থী মানস ঘোষ কে দেখা গেল নানান কায়দায় প্রচার করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *