October 23, 2024

মদের হাত থেকে গ্রামের পুরুষদের বাঁচতে গ্রামের মহিলারা দল বেঁধে কালিয়াগঞ্জ থানার সহযোগিতা চাইলো

1 min read

মদের হাত থেকে গ্রামের পুরুষদের বাঁচতে গ্রামের মহিলারা দল বেঁধে কালিয়াগঞ্জ থানার সহযোগিতা চাইলো

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৩১ মে:গ্রাম থেকে মদের দোকান উঠিয়ে দেবার জন্য উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের অনন্তপুর গ্রাম পঞ্চায়েতের লক্ষীপুর গ্রামের মহিলারা নিজেরা অনেক চেষ্টা করেও মদের দোকান গ্রাম থেকে ওঠাতে পারেনি।তাই অবশেষে লক্ষীপুর গ্রামের মহিলারা গ্রাম থেকে আট মাইল দূরে কালিয়াগঞ্জ থানায় তাদের সমস্যার কথা জানাতে

 

শুক্রবার দুপুরে কালিয়াগঞ্জ থানায় আসে। লক্ষীপুর গ্রামের গৃহ বধু ঊষা বর্মন কালিয়াগঞ্জ থানার আই সি দেবব্রত মুখার্জিকে বলেন তাদের গ্রামের পুরুষদের কোনভাবেই মদের নেশায় থেকে মুক্ত করা যাচ্ছেনা।তারা গ্রাম থেকে মদের দোকান উঠিয়ে দেবার জন্য গ্রামের মদের ব্যবসায়ীদের বার বার অনুরোধ করেও মদের দোকান বন্ধ করতে পারেনি।মদের দোকানদার গ্রামের মহিলাদের জানায় যারা আমার দোকানে এসে পয়সা দিবে তাদেরকেই আমি মদ বিক্রি করবো।

 

নূর্বাসী বর্মন,শমিলা বর্মন,ঊষা বর্মন বলেন গ্রামে মদের দোকান থাকায় তারা সর্বশান্ত হয়ে গেছে। তাই শুক্রবার কালিয়াগঞ্জ থানায় এসে কালিয়াগঞ্জ থানার আই সি দেবব্রত মুখার্জীকে দল বেঁধে এসে বলেন গ্রামে মদের দোকান থাকায় আমাদের বাড়ির পুরুষরা প্রতিদিন মদ খেয়ে জুয়া খেলে বাড়িতে এসে আমাদের উপর অত্যাচার করে।আমরা শান্তিতে থাকতে চাই।তার ব্যাবস্থা আমাদের করে দেন।আপনারা না দেখলে আমাদের আত্মহত্যা ছাড়া কোন উপায় নাই।শুক্রবার সন্ধ্যায় তাদের গ্রামের মদের দোকান উঠিয়ে দেবার জন্য গ্রামের মহিলারা ব্যাপক আন্দোলনে নামবেন বলে কালিয়াগঞ্জ থানার আই সিকে জানান। গ্রামের মহিলারা কালিয়াগঞ্জ থানার আই সি দেবব্রত মুখার্জীর হাতে একটি লিখিত অভিযোগ দেন।গ্রাম থেকে আসা মহিলাদের কাছ থেকে লিখিত অভিযোগে পেয়ে মহিলাদের উদ্দেশ্যে বলেন আপনারা কোন ভাবেই নিজের হাতে আইন তুলে নেবেন না। আমরা থানা থেকে লক্ষীপুর গ্রামে গিয়ে এর উপযুক্ত ব্যাবস্থা দ্রুত নেব বলে আই সি দেবব্রত মুখার্জী জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *