October 23, 2024

হত দরিদ্র লটারি বিক্রেতার ছেলে মানস উচ্চ মাধ্যমিকে ৪৬৮ নম্বর পেয়ে ভবিষ্যতে ডব্লিউ বি সি এস অফিসার হতে চায়

1 min read

হত দরিদ্র লটারি বিক্রেতার ছেলে মানস উচ্চ মাধ্যমিকে ৪৬৮ নম্বর পেয়ে ভবিষ্যতে ডব্লিউ বি সি এস অফিসার হতে চায়

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১১ মে: সর্বত্রই অভাব অভাব আর অভাব।সংসারে অর্থের অভাব থাকলেও লটারি বিক্রেতা এবং পত্রিকা হকার দেবাশীষ সরকারের ছেলে মানসের কিন্তূ নিজের পড়াশোনায় ইচ্ছার কোন রকম অভাব ছিলনা। উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের কুনোর উচ্চ বিদ্যালয়ের ছাত্র মানস সরকার এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কালিয়াগঞ্জ ব্লকের কুনোর কে সি উচ্চ বিদ্যালয়ের কলা বিভাগে ছাত্র বিদ্যালয়ের মধ্যে সর্বোচ্চ ৪৬৮ নম্বর পেয়ে অভাবের সংসারে শুধুতাক লাগিয়ে দিয়েছে

সেটাই যথেষ্ট নয় হত দরিদ্র বাবা ও মায়ের মুখে প্রচন্ড কষ্টের মধ্যেও মানস হাসি ফুটিয়েছে এটাই বড় সাফল্য।মানস এক সাক্ষাৎকারে বলে সে বর্তমানে ভূগোল নিয়ে পড়াশোনা করে পরবর্তীতে সে ডব্লিউ বি সি এস অফিসার হবে বলে সে জানায়। মানস বলে সে পড়াশোনার ফাঁকে কুঁইজ খুব পছন্দ করার সাথে সাথে বই পড়তে ভীষন ভালো বাসে।মানস জানায় তার পড়াশোনার কোন সময় বাধা ছিলনা।যখন সময় পেত তখনি পরতো।তাকে বিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক সামান্য পারিশ্রমিকে পরাতেন।

তাদের প্রতি মানস চীর কৃতজ্ঞ বলে জানায়।মানস জানায় সে বাংলায়_৯৩,ইংরেজিতে_৮১, ভূগোলে_৯৯, ফিলসফিতে_৯৫ সংস্কৃতে_৯০ পেয়ে তার প্রাপ্ত নম্বর ৪৬৮.মানসের বাবা দেবাশীষ সরকার এক সাক্ষাৎকারে বলেন লটারি বিক্রেতা ও পত্রিকার হকারের ছেলে মানস উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এত ভালো রেজাল্ট করবে আমার ধারনার বাইরে ছিল।তবে অনেক দুঃখ কষ্টের মধ্যেও দুঃখকে দূরে সরিয়ে মানস যে চেষ্টা করেছে তার ফল হাতেনাতে পেয়েছে বলে বাবা দেবাশীষ সরকার জানান। কুনোর কে সি বিদ্যালয়ের প্রধান শিক্ষক থেকে সমস্ত শিক্ষকরাই মানসের ভালো ফলের জন্য ওকে অভিনন্দন জানিয়েছেন বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *