October 23, 2024

অবশেষে করোনার সময়কালের ট্রেনের ভাড়া বৃদ্ধি কমিয়ে সমতা ফিরিয়ে আনায় খুশি ট্রেন যাত্রীরা

1 min read

অবশেষে করোনার সময়কালের ট্রেনের ভাড়া বৃদ্ধি কমিয়ে সমতা ফিরিয়ে আনায় খুশি ট্রেন যাত্রীরা

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১০ মে:দেশ থেকে করোনা চার বছর আগে উধাও হয়ে গেলেও করোনার সময় কালে রেল দপ্তরের বৃদ্ধি করা ট্রেনের স্পেশাল ভাড়ার রেশ চার বছর পরেও বহাল তবিয়তে চলে আসছিল।অবশেষে রেল দপ্তর গত ৯মে সন্ধ্যায় এক নির্দেশ বলে করোনার সময় কালে বাড়ানো স্পেশাল ফেয়ার ৩০ টাকার পরিবর্তে আগের ভাড়া ১০ টাকা করা হল বলে জানা যায়। কালিয়াগঞ্জ থেকে বারসই পর্যন্ত ১০ টাকা ভাড়ার পরিবর্তে রেল দপ্তর দুটি ট্রেনের মধ্যে একটির স্পেশাল ভাড়া করেছিল ৩০ টাকা।

 

যদিও অপর ট্রেনের ভাড়া কালিয়াগঞ্জ থেকে বার সই পর্যন্ত ১০ টাকাই ছিল। ফলে দরিদ্র মানুষেরা দীর্ঘ চার বছর চরম সমস্যার মধ্যে ছিল।একই দুরত্বে দুই ট্রেনের দুই রকম ভাড়া নিয়ে ছিল নানান ধরনের বিতর্ক।সেই বিতর্কিত ঘটনা থেকে রেল দপ্তর এক নির্দেশে পূর্বের বর্ধিত স্পেশাল ভাড়া ৩০ টাকা কমিয়ে পূর্বের ১০ টাকায় ফিরিয়ে আনা হলে কালিয়াগঞ্জ ও রায়গঞ্জের রেল যাত্রীরা ভীষন খুশী বলে জানা যায়। কালিয়াগঞ্জ রেল রুপায়ন ও উন্নয়ন কমিটি বার বার ডি আর এম কে ডেপুটেশন দেবার কারনে পূর্বের ভাড়ায় ফিরে আসায় সংস্থার সভাপতি সুনীল সাহা খুশি।

খুশি কালিয়াগঞ্জ ক্রেতা সুরক্ষা সমিতির সভাপতি কানাই শেঠ সহ অনেকেই।কালিয়াগঞ্জ রেল স্টেশনের স্টেশন ম্যানেজার পঙ্কজ কুমার বলেন কালিয়াগঞ্জ থেকে বারসই যাবার ট্রেনের ভাড়া দুই ট্রেনে দুই রকম হবার ফলে প্রচুর মানুষের প্রশ্নের উত্তর আমাকে বাধ্য হয়েই দিতে হত স্বাভাবিক ভাবেই। ট্রেনের ভাড়া একই রকম হবার ফলে আর কোন সমস্যা থাকলোনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *