October 24, 2024

পূর্ত দপ্তরের নিম্নমানের কাজে কালিয়াগঞ্জ শহরের নূতন পিচ ঢালা রাস্তা বসে যাওয়ায় অবশেষে পুলিশ মানবিকতার পরিচয় দিল_

1 min read

পূর্ত দপ্তরের নিম্নমানের কাজে কালিয়াগঞ্জ শহরের নূতন পিচ ঢালা রাস্তা বসে যাওয়ায় অবশেষে পুলিশ মানবিকতার পরিচয় দিল

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৪ অক্টোবর:মাত্র একমাসের ব্যাবধানে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের মারোয়ারি পট্টিতে রায়গঞ্জ_বালুরঘাট ১০ নম্বর রাজ্য সড়কে পূর্ত দপ্তর পিচ ঢালাই করার পর তা বসে যাওয়ায যেন মরন ফাঁদ তৈরি হয়ে থাকে।রাজ্য পূর্ত দপ্তরকে বার বার খবর দিয়েও যখন কোন কাজ হয়নি তখন কালিয়াগঞ্জ থানার ট্রাফিক বিভাগের পুলিশের সাথে কাধে কাধ মিলিয়ে কোদাল হতে নিয়ে সেই মরন ফাঁদটি ঠিক করার দায়িত্ব নেয় মানবিকতার তাগিদে।

কালিয়াগঞ্জ শহরের মানুষদের অভিযোগ মাত্র এক মাস আগেই রাজ্য পূর্ত দপ্তর এই গুরুত্বপূর্ন রাস্তার কাজ করলেও রাস্তাটির কাজ এত নিম্ন মানের করা হয় যা যেকোন মুহুর্তে বড় সর দুর্ঘটনা ঘটলেই ঘটতে পারত। কিন্তূ কালিয়াগঞ্জ থানার ট্রাফিক পুলিশ ও সিভিক পুলিশের যৌথ উদ্যোগে নিম্ন মনের রাস্তাটি সবাই মিলে দুইদিন ধরে ঠিক করায় কালিয়াগঞ্জ শহরের মানুষ পুলিশ ও সিভিক পুলিশদের কুর্নিশ জানায়।কালিয়াগঞ্জ থানার ট্রাফিক বিভাগের পুলিশ আধিকারিক খাদিমুল ইসলাম জানায় রাস্তা খারাপের অভিযোগ তিনি স্থানীয় বিডিও সাহেবকে জানিয়েছেন।

কিন্তূ দেরি হবার কারণে আমরা নিশ্চিন্ত থাকতে না পেরে আমরাই রাস্তার কাজটি সাময়িক ভাবে করেছি।কারন খুব দেরি হলে যেকোন মুহূর্তে একটি বর অঘটন ঘটলেও ঘটে যেতে পারতো।কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহা বলেন আমি প্রথমেই কালিয়াগঞ্জ থানার পুলিশ ও সিভিক পুলিশদের তাদের এই কাজের জন্য অভিনন্দন জানাই। তিনি বলেন বেশ কিছুদিন থেকেই রাজ্য সড়কের রাস্তার কাজ নিম্ন মানের হচ্ছে সে খবর তার কাছে এসেছিল।আমি লিখিতভাবে জেলা শাসকের কাছে অভিযোগ জানিয়েছি বলে পৌর পিতা রাম নিবাস সাহা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *