October 24, 2024

হোক না একটু আড্ডা।চায়ের সঙ্গে বাড়তি পাওনা বই পড়া! জমজমাট এই ক্যাফে

1 min read

হোক না একটু আড্ডা।চায়ের সঙ্গে বাড়তি পাওনা বই পড়া! জমজমাট এই ক্যাফে

সারা বছর ” হোক আড্ডা । গত বছর মহালয়ার দিন থেকে যে আড্ডা শুরু সেই আড্ডা ছোট্ট ছোট্ট পায়ে চলতে চলতে আজ তার বয়স হয়ে গেল প্রায় এক বছর। শহরে একঘেয়ে ব্যস্ত জীবনের ফাঁকে একটু নিরিবিলি আড্ডার জায়গা সবাই ই চায়।আর তার সঙ্গে যদি মাটির কাপে বারে বারে সেখানে ভিন্ন ভিন্ন স্বাদের চা চলে আসে তাহলে তো কোনো কথায় হবে না । আর সেই অনুধাবনকে সামনে রেখে গত এক বছর ধরে চলা ” হোক আড্ডা ;; নামে একটি আধুনিক মানের চায়ের দোকান আজ সকলের প্রিয় হয়ে গিয়েছে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর বিভিন্ন মানুষের কাছে।আপনি কি জানেন সেই আড্ডার স্থলটি কোথায়? যেখানে গেলে আপনি একটু বই পড়তে পড়তে কখনো চা খেয়ে নিতে পারবেন কখনো বা আবার বন্ধুদের সঙ্গে নিয়ে গিয়ে সেখানে একটু গল্প গুজব করে সময়ও কাটাতে পারবেন এক কাপ চায়ের সঙ্গে। সেই আড্ডার স্থলটি হল কালিয়াগঞ্জ থেকে বুনিয়াদপুর যেতে কুণোর মোড়ের কাছে ।

 

যার নাম হোক আড্ডা। শহরের বাইরে একটু নিরিবিলি জায়গায় সকলেই আড্ডা দিতে পছন্দ করেন আর সেই আড্ডার জায়গায় যদি বিভিন্ন ধরনের চা এর সঙ্গে একটু অন্য ধরনের খাবার আসে তাহলে তো কোন কথাই হবে না। আর তাই এই টানে এখন ভিড় জমছে প্রায় প্রতিদিন সন্ধ্যাবেলায় হোক আড্ডায়। দোকানের কর্ণধার পুরন জিৎ কুন্ডু বলেন এমন আড্ডার স্থল তারা এক জায়গায় শুধু সীমাবদ্ধ রাখবেন না এরকম আড্ডা স্তল তাদের বিভিন্ন জায়গায় করার পরিকল্পনা রয়েছে ।

 

চার বন্ধু মিলে এই উদ্যোগ তারা নিয়েছেন একদম অভিনব উপায়ে। এখানে গেলে কি পাওয়া যাবে ভাবছেন। শুনলে অবাক হবেন ভিন্ন ভিন্ন স্বাদের চায়ের যেমন স্বাদ পাওয়া যাবে এখানে তেমনি স্যান্ডউইচ থেকে আরম্ভ করে আরো বিভিন্ন ধরনের খাবার ও পাওয়া যাবে একেবারে আপনার সামর্থ্যের মধ্যেই। দোকানের কর্ণধার পুরন জিৎ কুন্ডু বলেন তাদের দোকানে 10 টাকা থেকে শুরু করে ৩০ টাকা অব্দি চা পাওয়া যায় মোট চার রকমের। মসলা চা, কেশর চা, এর পাশাপাশি হোক আড্ডা নামে এক ধরনের চা এখানে পাওয়া যায় যা পুরোপুরি স্পেশাল।

 

যা পাওয়া যাবে একেবারে ওয়াইন শেড এর মাটির ভারে। এত কিছুর মধ্যেও হোক আড্ডা স্পেশাল চা এবং নরমাল চা এর চাহিদা কিন্তু এখানে একেবারের ই আলাদা রকম। দোকানের কর্ণধার পুরন জিৎ কুন্ডু বলেন নিরিবিলি একটা জায়গাতে সকলকে একজোট করাই তাদের লক্ষ্য। একঘেয়ে জীবনের পাশাপাশি আজকের দিনে মোবাইল মানুষের সঙ্গে ওতো প্রত্যক্ষভাবে জড়িত হয়ে পড়েছে সাধারন মানুষ । তাই মোবাইল কিছুক্ষণের জন্য ছেড়ে আপনি এখানে এসে ভিন্ন ভিন্ন স্বাদের বই পড়তে পারবেন আপনি ।

তাই তাই চায়ের আড্ডা এখানে যে একটু অন্যরকম হয়ে যায় মাঝে মাঝে তা নিঃসন্দেহে বলা যেতেই পারে। দোকানের কর্ণধার বলেন আমাদের এখানে ওয়াইফাই সার্ভিস নেই। এর মানেটা এটাই আমরা চাই সবাই এখানে এসে সবার সাথে আলাপচারিতায় মেতে উঠুক সেটা বই হোক কিংবা মানুষ হোক । সেটাই আমাদের একমাত্র লক্ষ্য।এমন আড্ডার খবর পেয়ে এই দোকানে আসা এক মহিলা প্রিয়াঙ্কা দাস বলেন, শুনেছি এই দোকানের চা একটু অন্যরকম। তাই আমি রায়গ ঞ্জ থেকে বাপের বাড়ি কালিয়াগঞ্জে এসে সোজা এখানে চলে এসেছি চায়ের স্বাদ নিতে।

 

। সত্যিই অসাধারণ এখানকার চা। যারা একবার এখানকার চায়ের স্বাদ নেবে তাদের বারে বারে এখানে আসতে ইচ্ছা করবে। ওপর একজন বলেন, আমরা মাঝেমধ্যেই এখানে আসি স্পেশাল চা খেতে। সুন্দর ডেকোরেশন এর মাধ্যমে চা এর পরিবেশন এক অসাধারণ।

 

মাঝে মাঝে এখানে চলে আসি। ব্যস্ত সময়ের মধ্যে এখন আর বই পড়া হয়ে ওঠে না তাই যখনি এখানে আমরা আসি চা খেতে খেতে কিছু গল্পের বই পড়েনি। যা খুবই ভালো লাগে। ওপর একজন বলেন বই পড়া আজকের দিনে ভুলতে বসেছে এ প্রজন্মের মানুষ। তাই কর্ম ব্যস্ততার ফাঁকে এখানে যখন আমরা আসি তখন চায়ের সঙ্গে সঙ্গে বইটাও কিছুটা পড়ে নি। তাতে নিমিশের মধ্যে মন তরতাজা হয়ে ওঠে।

1 thought on “হোক না একটু আড্ডা।চায়ের সঙ্গে বাড়তি পাওনা বই পড়া! জমজমাট এই ক্যাফে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *