October 24, 2024

হার্টের চিকিৎসায় সফল হলো, রায়গঞ্জের জীবন রেখা হাসপাতাল।

1 min read

হার্টের চিকিৎসায় সফল হলো, রায়গঞ্জের জীবন রেখা হাসপাতাল।

হার্টের চিকিৎসায় সফল হলো, রায়গঞ্জের জীবন রেখা হাসপাতাল। আজ উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে অবস্থিত জীবন রেখা হাসপাতালে এক সাংবাদিক সম্মেলন করে বিশিষ্ট চিকিৎসক তথা জীবন রেখা স্পেশালিস্ট টি হাসপাতালের ডাইরেক্টর শান্তনু দাস এমন কথায় জানালেন।

তিনি বলেন উত্তর দিনাজপুর দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলার মানুষ যারা আর্থিক অভাবে হার্টের চিকিৎসা করাতে অক্ষম সেইসব মানুষদের কথা চিন্তা করে জীবন রেখা হাসপাতাল এ তাদের যাবতীয় চিকিৎসা ব্যবস্থা করা হয়েছে।

    

তিনি বলেন অতি অভিজ্ঞ বিশেষজ্ঞদের দ্বারা সমস্ত রকম হাটের চিকিৎসা হচ্ছে এই হাসপাতালে। তিনি বলেন এর আগে একশোর কাছাকাছি রোগীর সফলভাবে এনজিওগ্রাফি ও এনজিও প্লাস্টি করা হয়েছে। ডক্টর শান্তনু দাস আরো বলেন ইতিমধ্যে আরো একটি নতুন ঘটনার তারা সাক্ষী থাকতে পেরে খুবই আনন্দ লাগছে।

 

ঘটনার উল্লেখ করে তিনি বলেন গত চার আগস্ট উত্তর দিনাজপুর জেলার ইটাহারের বেকিডাঙ্গা এলাকার বাসিন্দা ৭০ বছর বয়সী শ্রীমতি সাবিত্রী বর্মন নামে এক রোগী ওনার হার্টের গতি অত্যাধিক কমে যাওয়ার জন্য তিনি অজ্ঞান হয়ে পড়েছিলেন এই হাসপাতালে। এরপর আমরা ৮ ই আগস্ট তারিখে রোগীকে স্বাস্থ্য সাথী আওতায় সম্পূর্ণ বিনামূল্যে অতি আধুনিক পেশমেকার লাগাতে সক্ষম হয়েছি আমরা। বর্তমানে সেই রুগী প্রেস মেকার লাগানোর পরে পুরোপুরি এখন সুস্থ আছেন।

 

 

তিনি বলেন আগামী দিনও এই রোগী প্রেস মেকার নিয়ে সুস্থভাবে বাঁচতে পারবেন। ডক্টর শান্তনু দাস আরো বলেন জীবন রেখা হাসপাতাল ক্রমেই আধুনিক মানের চিকিৎসায় উন্নতি হতে চলছে। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে এখানে প্রেস মেকার ক্লিনিক অতি অভিজ্ঞ হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার ডক্টর হেমন্ত গার্গ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে উত্তর দিনাজপুর এবং পার্শ্ববর্তী জেলার যে সকল মানুষ জন পেসমেকার আছে তাদের সেই প্রেসমেকার ঠিকঠাক ভাবে কাজ করছে কিনা প্রেসবেকারের ব্যাটারি লাইফ কি রকম আছে? সামনে কোন বিপদের সম্ভাবনা আছে কিনা সমস্ত কিছু পুঙ্খানুপুঙ্খ দেখে সেই সমস্ত মানুষদের জানাতে পারছে। এর ফলে প্রচুর মানুষ এই হাসপাতাল থেকে উপকৃত হচ্ছে।

1 thought on “হার্টের চিকিৎসায় সফল হলো, রায়গঞ্জের জীবন রেখা হাসপাতাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *