October 25, 2024

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ বিদ্যাচক্র বিদ্যালয়ের ক্রীড়া মাঠে শুরু হতে চলেছে ” উত্তর দিনাজপুর উৎসব”

1 min read

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ বিদ্যাচক্র বিদ্যালয়ের ক্রীড়া মাঠে শুরু হতে চলেছে ” উত্তর দিনাজপুর উৎসব”

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ৪এপ্রিল, আগামী শুক্রবার উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরের প্রাণকেন্দ্র শিলিগুড়ি মোড়ের সুদর্শনপুর দারিকাপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া মাঠে ইউনেস্কো রুরাল ক্রাফট অ্যান্ড কালচারাল হাবের উপস্থাপনায় ও উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের সহায়তায় শুরু হতে চলেছে ৭ই এপ্রিল থেকে ৯ ই এপ্রিল তিন দিন ব্যাপী”উত্তর দিনাজপুর উৎসব”।উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার বর্ণময় ঐতিহ্যবাহী পশ্চিমবঙ্গের হস্তশিল্প ও লোকশিল্পের উন্নয়নের লক্ষে রাজ্য সরকারের,ক্ষুদ্র, ছোট ও মাঝারি উদ্যোগ এবং বস্ত্র দপ্তর ও ইউনেস্কোর তত্ত্বাবধানে রুরাল ক্রাফট অ্যান্ড কালচারাল হাবের অঙ্গ হিসাবে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার ক্ষুদ্র ও কুটির শিল্পীরা এই উত্তর দিনাজপুর উৎসবে আসবে তাদের উৎপাদিত হস্ত শিল্পের দ্রব্য সামগ্রী নিয়ে।উত্তর দিনাজপুর উৎসবে দুই জেলার মুখা শিল্পীদের সাথে থাকবে খনপালা,ভাওয়াইয়া,গম্ভীরা অনুষ্ঠানের ব্যাবস্থা।ইউনেস্কোর প্রতিনিধি সিধাঞ্জন রায় চৌধুরী এক প্রশ্নের উত্তরে বলেন আগামী ৭ই এপ্রিল উৎসবের সূচনা হবে বিকেল ৪টায়।উৎসব চলবে প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত্রি ৮টা পর্যন্ত।তিনি বলেন উত্তর দিনাজপুর উৎসবে দুই জেলার হস্ত শিল্পের প্রদর্শনীর সাথে সাথে থাকবে হস্ত শিল্পের বিক্রির ব্যাবস্থাও।এছাড়াও উত্তর দিনাজপুর উৎসবের তিন দিনই থাকবে বিকেল ৪টা থেকে রাত্রি ৭ টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।যেখানে থাকবে দুই জেলার ভাওয়াইয়া,খন গান, লোকসঙ্গীত,মুখা নৃত্য গম্ভীরা,রায়বেশে, রাভা জনগোষ্ঠীর নৃত্যের আকর্ষনীয় লোকসংস্কৃতির অনুষ্ঠান। উত্তর দিনাজপুর জেলা শিল্প কেন্দ্রের প্রাক্তন জেনারেল ম্যানেজার সুনীল সরকার বলেন উত্তর দিনাজপুর উৎসবের মাধ্যমে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার ক্ষুদ্র ও কুটির শিল্পের সাথে যুক্ত শিল্পীরা ভীষনভাবে উপকৃত হতে পারবে বলেই তার বিশ্বাস। এই উত্তর দিনাজপুর উৎসবের মাধ্যমে দুই জেলার ক্ষুদ্র ও কুটির শিল্পের উন্নয়ন যে ঘটবে তা বলার অপেক্ষা রাখেনা। উত্তর দিনাজপুর উৎসবকে কেন্দ্র করে জেলার রায়গঞ্জ শহরে শুরু হয়েছে ব্যাপক তৎপরতা।

3 thoughts on “উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ বিদ্যাচক্র বিদ্যালয়ের ক্রীড়া মাঠে শুরু হতে চলেছে ” উত্তর দিনাজপুর উৎসব”

  1. I was very pleased to uncover this great site. I need to to thank you for ones time for this fantastic read!! I definitely appreciated every bit of it and I have you bookmarked to look at new information on your blog.

  2. ספא הכי מפואר עיסוי איכותי
    מפנק מקצועי ושווה הכל ! למען הסר
    ספק- הטיפול הינו מקצועי בלבד , ללא שום אלמנט של מין !
    בחרו את הטיפול המתאים לכם ופנקו את עצמכם בעיסוי איכותי באמת, כזה שלא תשכחו לזמן רב.

    אם חשבתם כי עליכם להתאים את עצמכם לעיסוי, דעו כי אין כך הדבר.

    אם לא מצאתם את מבוקשיכם בר”ג, אתם מוזמנים לבדוק את הרשימה המורחבת שלנו המכילה את כל המטפלים באזור המרכז. המטפלים מפורסמים באתר וניתן לפנות אליהם ישירות. כך, החוויה מתעצמת וניתן להגיע לתחושה של שלווה ורוגע כבר בזמן העיסוי. במקרים רבים אנשי עסקים מחפשים עיסויאירוטי בשרון ואחר נערות סקסיות מקצועיות למנה של סיפוק ורוגע. כמובן שישנם עוד סוגים רבים של עיסויים שניתן לעשות ורצוי להתייעץ עם המעסים למידע נוסף. תושבי הצפון הרחוק והדרום שיגיעו ויגלו חופשה מהנה לזוגות ומשפחות באזורים יפים ובקרבת אטרקציות ומקומות בילוי רבים. מלבד עיסוי בלוטת הערמונית המטפל נוגע באזורים שונים בגוף הגבר כמו הפנים, כפות הרגליים, הבטן, החזה והירכיים. בעוד עיסויים בצפון אחרים שמים לעצמם למטרה לשפראת זרימת הדם ולהביא לשלווה ורוגע, עיסויים בצפון אלו מבקשים לתרום בכל הקשור להזרמת האנרגיה בגוף.

    Look into mmy blog – https://iseker.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *