October 23, 2024

সাজি পত্রিকার জীবনকৃতি সন্মাননা পেলেন ড: বৃন্দাবন ঘোষ প্রাবন্ধিক

1 min read

সাজি পত্রিকার জীবনকৃতি সন্মাননা পেলেন ড: বৃন্দাবন ঘোষ প্রাবন্ধিক

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৮অক্টোবর:কলকাতায় অনুষ্ঠিত বাংলা একাডেমী হলে গত রবিবার উত্তর দিনাজপুর জেলার রায় গঞ্জের প্রাবন্ধিক ড: বৃন্দাবন ঘোষকে সাজি সাহিত্য পত্রিকার পক্ষ থেকে জীবন কৃতি সম্মাননা প্রদান করা হয়। ড: বৃন্দাবন ঘোষকে জীবন কৃতি সম্মাননা প্রদান করেন সাজি সাহিত্য পত্রিকার পক্ষ থেকে আসাম বিশ্ব বিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড, তপোধীর ভট্টাচার্য। অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন শ্যামল ভট্টাচার্য, স্বপ্না ভট্টাচার্য, রনবীর পুরকায়স্থ, সুকুমার রুজ এবং প্রগতি মাইতি। জীবনকৃতি সন্মাননা পেয়ে প্রাবন্ধিক ড,বৃন্দাবন ঘোষ বলেন তিনি এই সন্মাননা পেয়ে গর্ব বোধ করেন।তিনি বলেন সন্মাননা হল একটি শক্তি।

যে কাজ করে তার কাজের শক্তি বৃদ্ধিতে বড় সহায়ক হয়। তাই এই অসাধারন সন্মাননা তার কাজের উৎসাহকে কয়েকগুণ বাড়িয়ে দিয়ে সমাজের প্রতি তার কাজের দায়িত্ব বেড়ে গেল।বৃন্দাবন বাবু তার বক্তব্যে বলেন তার উত্তর দিনাজপুর জেলার উপর প্রকাশিত গ্রন্থ নিয়ে অনেকেই অনেক কিছু প্রশ্ন করার সাথে সাথে তার যথেষ্ট প্রশংসা করেন।তিনি বলেন জেলায় যারা ছোট ছোট লেখকরা গ্রন্থ প্রকাশ করে থাকে তাদের অনেক সমস্যার মধ্যে পড়তে হয়।

জেলায় গ্রন্থ প্রকাশ করবার মত সেই ধরনের সুযোগ সুবিধা না থাকার কারনে বাধ্য হয়েই তাদেরকে কলকাতায় ছুটতে হয়। এই সমস্যার সমাধান হওয়া উচিৎ বলে তিনি মনে করেন।ঐদিন অন্যান্যদের মধ্যে যারা জীবনকৃতি সম্মাননা পান তারা হলেন যথাক্রমে সমরজিৎ সিংহ,উৎপল তালধি এবং শংকর চক্রবর্তী।

সাজি সাহিত্য পত্রিকার সম্পাদক হেমন্ত সরখেল বলেন সাজি পত্রিকার ১৪২৯এর শারদ সংখ্যার আত্মপ্রকাশের সাথে সাথে গুণীজনদের জীবনকৃতি সন্মাননা দিতে পেরে তাদের পত্রিকার পরিবারের সদস্যরা আনন্দিত ও গর্বিত হতে পেরেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *