October 23, 2024

টুঙ্গুইল বিলপাড়া গ্রামে রেশনের মাল কম দেবার কারনে রেশন ডিলার কে ঘেরাও করলো গ্রামবাসীরা-

1 min read

টুঙ্গুইল বিলপাড়া গ্রামে রেশনের মাল কম দেবার কারনে রেশন ডিলার কে ঘেরাও করলো গ্রামবাসীরা

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ১১ সেপ্টেম্বর:রবিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের ভান্ডার অঞ্চলের টুঙ্গুইলবিলপাড়া গ্রামের রেশন ডিলার রেশনের মাল নিয়মিত কম দেবার করবে গ্রাম বাসীরা রেশনের দোকান গেরাও করে। জানা যায় এই গ্রামের ফারি জুল হক এবং শামসের আলী নিয়মিত ভাবে গ্রাম বাসীদের বিভিন্ন ভাবে ঠকিয়ে আসছে।ফলে গ্রাম বাসীদের দীর্ঘ দিনের জমা ক্ষোভ রবিবার সমস্ত গ্রাম বাসীরা একত্রিত হয়ে রেশনের ডিলারের দোকানে গিয়ে খুব দেখায়। জানা যায় এই গ্রামের ফারি জুল হক এবং শামসের আলী নিয়মিত ভাবে গ্রাম বাসীদের বিভিন্ন ভাবে ঠকিয়ে আসছে।ফলে গ্রাম বাসীদের দীর্ঘ দিনের জমা ক্ষোভ রবিবার সমস্ত গ্রাম বাসীরা একত্রিত হয়ে রেশনের ডিলারের দোকানে গিয়ে বিক্ষোভ দেখায়।

গ্রাম বাসীদের দাবি এরা যেহেতু তৃণমূলের সেই কারনে রেশন ডিলাররা সরকারের আসা জিনিস পত্র নিজের ইচ্ছা মত বিলি করে থাকে। টুঙ্গইল বিলপাড়া গ্রামের গ্রামবাসি দিলীপ বর্মন বলেন তাদেরকে অশিক্ষিত পেয়ে পরিবার প্রতি দুই থেকে তিন কেজি চাল এবং গম কম দেওয়া হবে কেন তার কারনেই আজ তাদের প্রতিবাদ।

 

 

গ্রামের ডিলার ফরিজুল হক ও শমসের আলীকে গ্রাম বাসীরা কেন কম দেওয়া হছে জানতে চাইলে ডিলার বলে তোদের কিছু করার থাকলে করিস।যা দিচ্ছি তাই নিতে হবে বলে থাকে।দিলীপ বর্মন বলেন রবিবার তারা তাদের ডি লারকে তাদের প্রতিবাদ জানালাম।আগামী সোমবার কর্নজোরায় জেলার আধিকারিকের কাছে লিখিত অভিযোগ জানাবে বলে জানান দিলীপ বর্মন।

টুঙ্গুই্লবিল পাড়ার রেশন ডিলার ফারিযুল হক বলেন গ্রাম বাসীরা তাদের সম্পর্কে যে অভিযোগ করেছে তার সমস্তটাই মিথ্যা।তিনি বলেন সরকার থেকে যেভাবে আমরা মাল পেয়ে থাকি সেই ভাবেই গ্রামবাসীদের দিয়ে থাকি। আসলে ডিলারদের সম্পর্কে একটা মিথ্যা গুজব আছে। আমরা সব সময় মাল কম দিয়ে থাকি।এটা ঠিক নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *